ISL 2021-22: সবুজ-মেরুনের এক ফুটবলার কোভিডে আক্রান্ত, পিছিয়ে গেল এটিকে মোহনবাগান-ওডিশা ম্যাচ

এ বার আইএসএল করোনার থাবা।   

Updated By: Jan 8, 2022, 03:25 PM IST
ISL 2021-22: সবুজ-মেরুনের এক ফুটবলার কোভিডে আক্রান্ত, পিছিয়ে গেল এটিকে মোহনবাগান-ওডিশা ম্যাচ
এটিকে মোহনবাগান শিবির কোভিড হানা। বন্ধ ম্যাচ। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন: কঠিন জৈব সুরক্ষা বলয় গড়লেও শেষ পর্যন্ত করোনার (Covid 19) কবলে আইএসএল (ISL 2021-22)। আর সেই জেরে বাতিল হয়ে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) বনাম ওডিশা এফসি (Odisha FC) ম্যাচ। শনিবার অর্থাৎ ৮ জানুয়ারি থাবা গোয়ার ফতোর্দা স্টেডিয়ামে এই ম্যাচ আয়োজিত হওয়ার কথা ছিল। তবে সবুজ-মেরুনের এক ফুটবলার কোভিডে আক্রান্ত হওয়ার জন্য এই ম্যাচ স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নিল পিছিয়ে দিল আইএসএল কর্তৃপক্ষ। পরবর্তী সময় নতুন ভাবে এই ম্যাচের দিনক্ষণ ঠিক করা হবে বলে জানানো হয়েছে। 

আইএসএল-এর তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, 'এটিকে মোহনবাগানের এক ফুটবলার করোনা আক্রান্ত হওয়ায় ওডিশা এবং এটিকে মোহনবাগান ম্যাচ পিছিয়ে দেওয়া হল। লিগের মেডিক্যাল টিমের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দিনে ফুটবলার, সাপোর্ট স্টাফদের সুরক্ষার ব্যপারে মেডিক্যাল টিমের সঙ্গে আলোচনা করে সব রকম ব্যবস্থা করা হবে।' 

আরও পড়ুন: ISL 2021-22, SCEB VS MCFC: তিলক ময়দানে ভাগাভাগি হয়ে গেল পয়েন্ট

 

গত বছরও পুরো প্রতিযোগিতা করোনা আবহেই আয়োজিত হয়েছিল। প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন নর্থ-ইস্ট ইউনাইটডের হেড কোচ খালিদ জামিল ও ডিফেন্ডার আশুতোষ মেহতা। চলতি মরশুমে আইএসএল শুরু হওয়ার সময় কোভিডের বাড়বাড়ন্ত ছিল না। তবুও যাবতীয় নিয়ম মেনেই শুরু হয়েছিল দেশের এক নম্বর ফুটবল প্রতিযোগিতা। গত মরশুমের মতো এ বারও ফুটবলার থেকে শুরু করে সাপোর্ট স্টাফ, সবাইকেই রাখা হচ্ছে জৈব বলয়ে। আইএসএল শুরু হওয়ার অনেক আগে থেকেই সবাইকে নিভৃতবাসে রাখা হয়েছিল। এমনকি মরশুমের মাঝপথে কোনও ফুটবলার কিংবা সাপোর্ট স্টাফ দলে যোগ দিলে তাঁদের নিভৃতবাসে থাকতে হচ্ছে। তবুও এই মারণ ভাইরাসের দাপট এড়ানো গেল না। কঠিন জৈব সুরক্ষা বলয় ভেদ করে ঢুকে পড়ল করোনা। 

তবে শুধু আইএসএল নয়। করোনা হানা দেওয়ার জন্য চলতি মরশুমে আই লিগও ছয় সপ্তাহের জন্য স্থগিত করে দিয়েছে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন। রিয়াল কাশ্মীর ও মহমেডান স্পোর্টিংয়ের একাধিক ফুটবলার কোভিডে আক্রান্ত হওয়ার পরেই এই সিদ্ধান্ত নিয়েছিল ফুটবল হাউস। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.