ISL 2021-22: রুদ্ধশ্বাস ম্যাচ, জোড়া গোলে লিগ লিডার Hyderabad-কে হারিয়ে শেষ চারে ATK Mohun Bagan

নক আউটে জায়গা করে নিল সবুজ-মেরুন। 

Updated By: Feb 8, 2022, 10:16 PM IST
ISL 2021-22: রুদ্ধশ্বাস ম্যাচ, জোড়া গোলে লিগ লিডার Hyderabad-কে হারিয়ে শেষ চারে ATK Mohun Bagan
যুদ্ধ জয়ের শেষে সবুজ-মেরুন বাহিনী। ছবি: আইএসএল

এটিকে মোহনবাগান: ২ (লিস্টন, মনবীর) 
হায়দরাবাদ এফসি: ১ (জোয়েল) 

নিজস্ব প্রতিবেদন: রুদ্ধশ্বাস ম্যাচে লিগ টেবিলের এক নম্বরে থাকা হায়দরবাদ এফসি-র বিরুদ্ধে এল দুরন্ত জয়। আর জয়ের সুবাদেই ফের শেষ চারে জায়গা করে নিল এটিকে মোহনবাগান। মঙ্গলবার গোয়ার ব্যাম্বোলিম স্টেডিয়ামে ৯০ মিনিটের যুদ্ধে শুরু থেকে শেষ পর্যন্ত দারুণ লড়ল দুই দল। কিন্তু শেষ পর্যন্ত জুয়ান ফেরান্দোর রণনীতির কাছে হার মানল নিজামের শহরের দলটি। ফলে ২-১ ব্যবধানে জিতে মাঠ ছাড়ল সবুজ-মেরুন বাহিনী। লিস্টন কোলাসো ও মনবীর সিংয়ের গোলের সৌজন্যে তিন পয়েন্ট পেল এটিকে মোহনবাগান। হায়দরবাদের হয়ে একটি গোল করেন জোয়েল চিয়ানেজে। 

প্রথমার্ধের খেলা গোলশূন্যে শেষ হয়েছিল। প্রথম ৪৫ মিনিটে এটিকে মোহনবাগানের দিকেই পাল্লা ভারি থাকলেও, শেষের দিকে হায়দরাবাদ কিন্তু উইং থেকে একের পর এক ক্রস তুলে ফেরান্দোর দলকে বেশ চাপে ফেলছিল। এরই মধ্যে হুগো বৌমাস জোড়া গোল করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু কাজে লাগাতে পারেননি। এর সঙ্গে যোগ হয়েছিল বৌমাস ও কার্ল ম্যাকহিউয়ের চোট। মাঠ ছাড়তে বাধ্য হন দুই বিদেশি। তবুও সবুজ-মেরুন বাকি অর্ধে লড়াই চালিয়ে যায়। 

Liston Colaco

হায়দরাবাদ বারংবার দ্বিতীয়ার্ধে শুরুটা দারুণ করলেও, মাঝমাঠ থেকে প্রতি আক্রমণে কোলাসোর দুর্ধর্ষ রান ম্যাচের রঙ বদলে দেয়। ডেভিড উইলিয়ামসের ঠিকানা লেখা ক্রস সহজেই নিজের গতিতে দখলে আনেন কোলাসো। এরপর বাঁ-দিক থেকে বাঁক খাওয়ানো শটে অনবদ্য গোল। ৫৬ মিনিটে ১ গোলে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। 

গোল হজম করলেও হায়দরাবাদ সমতা ফেরানোর মরিয়া লড়াই করছিল। তবে ৫৯ মিনিটে দ্বিতীয় গোল করলেন মনবীর সিং। কাউকোর ঠিকানা লেখা পাস থেকে ডান দিক ধরে সোলো রান নিয়ে গোল করেন পঞ্জাব তনয়। ২-০ ব্যবধানে এগিয়ে যায় ফেরান্দোর দল। 

লিগ লিডাররা সহজেই হাল ছেড়ে দেওয়ার পাত্র নন। এই ম্যাচেও প্রমাণ মিলল। দুই গোলে পিছিয়ে পড়লেও ৬৭ মিনিটে গোল করলেন জোয়েল চিয়ানেজে। জাও ভিক্টরের দূরপাল্লার শট অমরিন্দর সেভ করলেও, বক্সের মধ্যে সেই বল চিয়ানেজের পায়ে এসে পড়ে। ফাঁকা গোলে বল জড়িয়ে ম্যাচে হায়দরাবাদের হয়ে গোল করলেন চিয়ানেজে। 

আরও পড়ুন: Surajit Sengupta: শরীরে জ্বর, ভেন্টিলেশনেই রয়েছেন প্রাক্তন ফুটবলার

আরও পড়ুন: ISL 2021-22: ক্রোয়েশিয়ার দুঃস্বপ্ন পর্ব নিয়ে আক্ষেপ করতে রাজি নন Sandesh Jhingan

Manvir Singh

তবে সবুজ-মেরুনের ব্যবধান আরও বাড়তেই পারত। ৮৬ মিনিটে প্রতি আক্রমণে নিজের পুরনো ক্লাবের বিরুদ্ধে গোল করার দারুণ সুযোগ পেয়েছিলেন লিস্টন। তবে প্রায় ফাঁকা গোলে বল জড়াতে ব্যর্থ হলেন লিস্টন। এক সময় প্রতি ভআক্রমণে হায়দরাবাদের এক ডিফেন্ডারের বিরুদ্ধে মোহনবাগানের তিন জন আক্রমণে ছিলেন। কিন্তু কোলাসোর পাস কিয়ান নাসিরির থেকে অনেকটা দূরে থাকায় গোলে শট নেওয়ার সুযোগ হারান 'ডার্বি হিরো'। এরপর কিয়ানের পাস থেকেই ফের ফাঁকা গোলে বল জড়িয়ে ম্যাচ শেষ করে দেওয়ার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন লিস্টন। তবে কাজে লাগাতে পারেননি। 

ইনজুরি টাইমেও সেই এক ছবি। প্রতি আক্রমণে ফের একবার হায়দরাবাদ ডিফেন্সকে নাস্তানাবুদ করতে সক্ষম হন লিস্টন। চিঙলেনসানা তো তাঁকে ধরতেই পারেননি। তবে হায়দরাবাদ গোলরক্ষক কাট্টিমানি দুরন্তভাবে এগিয়ে এসে লিস্টনের হয়ে গোল করা কঠিন করে তোলেন। শেষমেশ লিস্টনের শট গোলের ওপর দিয়ে চলে যায়। তাই সবুজ-মেরুনের ব্যবধান আর বাড়েনি।   

তবুও মূল্যবান তিন পয়েন্ট পকেটে পুরে লিগ তালিকার শীর্ষে ওঠার দৌড়ে আরও একধাপ এগিয়ে গেল এটিকে মোহনবাগান। ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে আপাতত চতুর্থ স্থানে ফেরান্দোর দল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.