এক টেস্ট নির্বাসিত ইশান্ত, ঘটনাটা তাঁতিয়ে দিয়েছিল ইশান্তকে: কোহলি

ওয়েব ডেস্ক: মাঠে খারাপ আচরন করে আইসিসির কোড অফ কন্ডাক্ট ভাঙার দায়ে একটি টেস্টে নির্বাসিত হলেন ইশান্ত শর্মা। ফলে  দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে পারবেন না তিনি। আইসিসি জানিয়েছে ফের কোড অফ কন্ডাক্ট ভাঙলে একবছর পর্যন্ত নির্বাসিত হতে পারেন ইশান্ত শর্মা । ইশান্ত শাস্তি পেলেও তার পাশেই দাঁড়ালেন বিরাট কোহলি। ভারতের টেস্ট অধিনায়ক বলেন, ইশান্তের আক্রমণাত্মক মনোভাবই ভারতকে কলম্বোতে জয় পেতে সাহায্য করেছে। এদিকে, আজই আবার ২০০টি টেস্ট উইকেট সংগ্রহকারী ক্লাবের সদস্য হলেন।
        
কলম্বোতে তৃতীয় টেস্টের চতুর্থ দিনে ধামিকা প্রসাদের সঙ্গে মাঠের মধ্যেই কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েছিলেন ইশান্ত। ভারতের এই পেসার ছাড়াও কোড অফ কন্ডাক্ট ভাঙার দায়ে পঞ্চাশ শতাংশ ম্যাচ ফি কাটা গেছে ধামিকা প্রসাদ ও থিরিমান্নের। একটি টেস্ট নির্বাসিত হয়েছেন চান্ডিমালও।

এদিকে, ২২ বছর পর শ্রীলঙ্কার মাটিতে টেস্ট সিরিজ জয়। তার উপর নিজের অধিনায়কত্বে জিতেছেন প্রথম টেস্ট সিরিজ। স্বাভাবিকভাবেই এই জয় খুবই স্পেশাল বিরাট কোহলির কাছে। তবে কোহলি বেশি খুশি হয়েছেন দীর্ঘ বাইশ বছরের সিরিজ জয়ের খরা কাটাতে পেরে। আর তার জন্য তিনি কৃতিত্ব দিয়েছেন সতীর্থদের।
               
এই সিরিজ জয়ের ফলে মূল্যবান তিনটি রেটিং পয়েন্ট পেল ভারত। একশো রেটিং পয়েন্ট নিয়েএই মূহুর্তে আইসিসির টেস্ট ক্রমতালিকায় ইংল্যান্ড ও পাকিস্তানের ঘাড়ে নিশ্বাস ফেলছে ভারতীয় দল। এই সাফল্যের জন্য টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা জানিয়েছেন সচিন তেন্ডুলকর।

English Title: 
Ishant Sharma suspended for one Test match, to miss first Test against South Africa
News Source: 
Home Title: 

 এক টেস্ট নির্বাসিত ইশান্ত, ঘটনাটা তাঁতিয়ে দিয়েছিল ইশান্তকে: কোহলি

এক টেস্ট নির্বাসিত ইশান্ত, ঘটনাটা তাঁতিয়ে দিয়েছিল ইশান্তকে: কোহলি
Yes
Is Blog?: 
No
Section: