প্রথম বলে ছক্কা হাঁকানো ছিল পূর্বনির্ধারিত! বলছেন জন্মদিনে জোড়া রেকর্ড করা Ishan Kishan

শুধু দুরন্ত ইনিংসই খেলেননি ঈশান। একই সঙ্গে জোড়া রেকর্ড করে ইতিহাস লিখেছেন তিনি। 

Updated By: Jul 19, 2021, 04:28 PM IST
প্রথম বলে ছক্কা হাঁকানো ছিল পূর্বনির্ধারিত! বলছেন জন্মদিনে জোড়া রেকর্ড করা Ishan Kishan

নিজস্ব প্রতিবেদন: ভারতের তরুণ ব্যাটসম্যান ঈশান কিশান (Ishan Kishan) একদিনের ক্রিকেটে দেশের হয়ে অভিষেক করেই ইতিহাস লিখেছেন। রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ঈশান ঝলসে ওঠেন ব্যাট হাতে। শ্রীলঙ্কার বিরুদ্ধে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ৪২ বলে ঝকঝকে ৫৯ রানের ইনিংস খেলেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) এই বাঁ-হাতি তারকা। 

শুধু দুরন্ত ইনিংসই খেলেননি ঈশান, একই সঙ্গে জোড়া রেকর্ড করে ইতিহাস লিখেছেন তিনি। ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে ঈশান টি-২০ ও ওয়ানডে অভিষেকে অর্ধ-শতরান করলেন। সবচেয়ে বড় ব্যাপার ঈশান এই দুরন্ত কীর্তি স্থাপন করলেন নিজের ২৩ তম জন্মদিনে। বুদ্ধ গয়ার ক্রিকেটার নিজের বিশেষ দিন বিশেষ ইনিংসেই স্মরণীয় করে রাখলেন।

আরও পড়ুন: India vs Sri Lanka: দ্রুততম ভারতীয় ওপেনার হিসেবে অনন্য নজির গড়লেন Shikhar Dhawan

ঈশান তিন নম্বরে নেমে ইনিংসের শুভারম্ভ করেন প্রথম বলে ছক্কা হাঁকিয়ে। ঈশান বলছেন তিনি যে প্রথম বলেই ছয় মারবেন তা ছিল পূর্বনির্ধারিত! ঈশান ম্যাচের পর বলছেন, "আসলে সবাই জানতো যে, আমি নেমেই প্রথম বলে ছয় মারব। কারণ অড আমার ফেভারে ছিল। একেতে নিজের জন্মদিন। তারওপর দারুণ একটা পিচে জীবনের প্রথম ওয়ানডে খেলতে নামছি। আমি ঠিকই করেছিলাম আমি চালাব। আমার থেকে সবাই রিটার্ন গিফট চেয়েছিল। আমি বরাবর চেয়েছি একটা ভাল ইনিংস খেলে দলকে জেতাতে। আর এটাই আমার উপহার দিতে।"

আরও পড়ুন: Dhawan ঝলসালেন ব্যাটে, ৭ উইকেটে জিতে সিরিজের শুভারম্ভ Dravid র শিষ্যদের

দুরন্ত জয়েই সিনিয়র ভারতীয় দলের কোচিং অভিষেক হয়েছে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)।শ্রীলঙ্কাকে হারিয়ে শিখর ধাওয়ানের টিম ইন্ডিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। শ্রীলঙ্কার ২৬২ রান তাড়া করতে নেমে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত। হাতে ৮০ বল রেখে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.