Wanindu Hasaranga | RCB vs MI: মাঠে নামার আগেই বিরাট ধাক্কা, 'স্পিন উইজার্ড'কে পাচ্ছেন না ফাফরা!

Wanindu Hasaranga wont play first two matches of IPL 2023: আইপিএলের প্রথম দুই ম্যাচে আরসিবি পাচ্ছে না ওয়ানিন্দু হাসারঙ্গাকে। জাতীয় কর্তব্য পালনের জন্য বিশ্বের দুই নম্বর টি-২০ স্পিনার এখন নিউজিল্যান্ডে সফররত শ্রীলঙ্কার সঙ্গে। ফলে হাসারঙ্গাকে ছাড়াই মুম্বই ও কলকাতা ম্যাচে এগিয়ে যেতে হবে ফাফ দু প্লেসিসদের।   

Updated By: Apr 2, 2023, 06:32 PM IST
Wanindu Hasaranga | RCB vs MI: মাঠে নামার আগেই বিরাট ধাক্কা, 'স্পিন উইজার্ড'কে পাচ্ছেন না ফাফরা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। বেঙ্গালুরুর মঙ্গলম চিন্নাস্বামী স্টেডিয়াম (M. Chinnaswamy Stadium) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আইপিএল অভিযান শুরু করছে মুম্বই ইন্ডিয়ান্সের (RCB vs MI) বিরুদ্ধে। কিন্ত মাঠে নামার আগেই বুক ভাঙল ফাফ দু প্লেসিসদের। বিশ্বের দু'নম্বর টি-২০ স্পিনার ও দ্বীপরাষ্ট্রের তারকা ওয়ানিন্দু হাসারঙ্গাকে (Wanindu Hasaranga) ছাড়াই খেলতে হবে আরসিবি-কে। শুধু রবির ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধেই নয়, আগামী ৬ এপ্রিল কেকেআরের বিরুদ্ধেও (KKR vs RCB) খেলা হবে না 'স্পিন উইজার্ড'-এর। জানিয়ে দিলেন আরসিবি-র কোচ সঞ্জয় বাঙ্গার (Sanjay Bangar)।

আরও পড়ুনIPL 2023 | RCB vs MI: আইপিএল অভিযান শুরু মুম্বইয়ের, রোহিত-জফ্রা খেলবেন? চলে এল বিরাট আপডেট

মুম্বই-কলকাতার বিরুদ্ধে হাসারঙ্গার বদলে নিউজিল্যান্ডের ক্রিকেটার মাইকেল ব্রেসওয়েল (Michael Bracewell) খেলবেন বলেই জানা যাচ্ছে। এখন প্রশ্ন কেন হাসারঙ্গা আইপিএলের প্রথম দুই ম্যাচ খেলবেন না: হাসারঙ্গা এই মুহূর্তে জাতীয় কর্তব্য পালন করছেন। দ্য লঙ্কান লায়নস নিউ জিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। ২ এপ্রিল থেকে ৯ এপ্রিল নিউজিল্যান্ড নিজেদের ঘরে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে। হাসারঙ্গা দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য়। আগামী ৯ এপ্রিল থেকে হাসারঙ্গার সার্ভিস পাবে আরসিবি। মনে করা হচ্ছে আগামী ১০ এপ্রিল লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে হাসারঙ্গাকে খেলাতে পারবে আরসিবি। ২০২১ ও ২০২২ টি-২০ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন হাসারঙ্গা। ১০ কোটি ৭৫ লক্ষ টাকায় তাঁকে দলে নেয় আরসিবি। গত মরসুমে হাসারঙ্গা আরসিবি-র হয়ে ২৬ উইকেট নিয়েছিলেন। তাঁর গড় ছিল ১৬.৫৪। গত মরসুমে আইপিএলে নূন্যতম ২০ উইকেট নেওয়া বোলারদের মধ্যে হাসারঙ্গার ইকনমি ছিল সেরা। ৭.৫৪ ইকনমি রেট ছিল হাসারঙ্গার। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে তুলে নিয়েছিলেন ৫ উইকেট।

হাসারঙ্গা গুগলি ও গতির বৈচিত্র্যে নাস্তানাবুদ করেন বোলারদের। উইকেট নেওয়ার মতো হাসারঙ্গা, ব্রাজিলের তারকা ফুটবলার নেইমারের মতো সেলিব্রেট করেন। হাসারঙ্গা গতবার কেকেআরের বিরুদ্ধে চার উইকেট নিয়ে বলেছিলেন, 'আমার ফেভারিট ফুটবলার নেইমার। আমি ওর সেলিব্রেশনই অনুকরণ করি। আমি যখন খেলি তখন কোনও চাপ নিই না। সেই জন্যই মনে হয় সফল হতে পারি।' দেখা যাক এবার হাসারঙ্গা কী করতে পারেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.