Sunil Gavaskar: পরবর্তী ধোনিকে খুঁজে পেলেন গাভাসকর! কে সেই ২৯ বছরের ক্রিকেটার?

Sunil Gavaskar Impressed By 29-Year-Old Star in IPL 2023 finds him next MS Dhoni: ঠিক যেন এমএস ধোনি। হার্দিক পাণ্ডিয়াকে দেখে ঠিক এটাই মনে হয়েছে সুনীল গাভাসকরের। হার্দিকের ভূয়সী প্রশংসায় সানি।

Updated By: Apr 29, 2023, 04:03 PM IST
Sunil Gavaskar: পরবর্তী ধোনিকে খুঁজে পেলেন গাভাসকর! কে সেই ২৯ বছরের ক্রিকেটার?
গাভাসকর খুঁজে নিলেন পরের ধোনিকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya), বাইশ গজ নতুন ভাবে দেখেছে. গতবারের আইপিএলের (IPL 2022) হাত ধরে। দলের সেনাপতি হিসাবে নিজেকে এক অন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন তিনি। টুর্নামেন্টের অভিষেককারী দল গুজরাত টাইটান্সকে (Gujarat Titans) নেতৃত্ব দিয়ে প্রথমবারেই করেছিলেন চ্যাম্পিয়ন। গতবার হার্দিক অ্যান্ড কোং ঠিক যেখানে শেষ করেছিল, এইবার ঠিক সেখান থেকেই শুরু করছে গুজরাত। হার্দিককে এখনই ভারতীয় দলের ভাবী অধিনায়ক হিসেবে ভাবা শুরু করে দিয়েছেন। শুধু আইপিএলেই নয়, সীমিত সুযোগে জাতীয় দলের স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হিসেবেও রেখেছেন নিজের ছাপ। আর এই হার্দিকের মধ্যেই আগামীর এমএস ধোনিকে (MS Dhoni) দেখছেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। 

গাভাসকর আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে হার্দিকের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেন, 
'অনেক সময়ে অধিনায়করা নিজের ব্যক্তিত্ব ও দলের চরিত্র একই রাখার চেষ্টা করে। তবে ব্যক্তি অধিনায়কের সঙ্গে দলের চরিত্র আলাদা হতেই পারে। হার্দিক কখনও নিজের চরিত্র দলের মধ্যে ঢুকিয়ে দেওয়ার চেষ্টা করে না। হার্দিক গুজরাত টাইটান্সের সঙ্গে সেটাই করছে। আর অধিনায়ক হিসেবে এই ছাপটাই ও রেখে যাবে। অধিনায়ক হিসেবে ওর দৃষ্টিভঙ্গি ভীষণ ভাবে মেলে এমএস ধোনির সঙ্গে। ঠিকই আছে, প্রাক্তন অধিনায়কের থেকেই তো ভালো গুণগুলো পেয়েছে।' হার্দিক একাধিক সাক্ষাৎকারে বলেছেন, যে, ধোনিই তাঁর শিক্ষাগুরু। কিংবদন্তি বিশ্বকাপ জয়ী অধিনায়কের থেকেই শিখেছেন সবটা। ধোনিকে নিজের বন্ধু এবং শিক্ষক বলেছেন বারবার।

আরও পড়ুন: Preity Zinta: 'ছেলেদের প্রচণ্ড খিদে', মুখ খুললেন মালকিন, ১২০-র পর আর পারেননি প্রীতি!

গতবার আইপিএলের প্রথম ম্যাচে নামার আগে হার্দিক বলেছিলেন যে, তিনি স্বপ্ন দেখেন ধোনিকে ছাপিয়ে যাওয়ারই। 'আমি এটা বলতে চাই না যে, কোথা থেকে আমি এসেছি। সম্ভবত এটা আপনারা জানেন। আমি আপনাদের বলতে চাই, যে কোথায় আমি নিয়ে যেতে পারি। স্পোর্টিং সাফল্যের শৃঙ্গ আরোহণ করাই লক্ষ্য। যেখানে কঠোর পরিশ্রম নিয়ে আসে সৌভাগ্য। এই পরিসরে কাজ করেছে আমার ভাই এমএস ধোনি এক অন্য় উচ্চতায় গিয়েছে। আমি তাকে ছাপিয়ে য়াওয়ার কোনও প্রয়াসই বাকি রাখব না। আমার নায়ক সচিন তেন্ডুলকর আমাকে সেই গল্পগুলো শুনিয়েছে, কী করে ওই জায়গায় পৌঁছানো যায়।' দেখা যাক হার্দিক নিজেকে কোথায় নিয়ে যান। এই মুহূর্তে গুজরাত ৭ ম্য়াচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের তিন নম্বরে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.