Ravi Shastri | IPL 2023: মাঠের মধ্যে ঝামেলা হোক! কেন এমন চাইছেন ভারতের প্রাক্তন কোচ?

Ravi Shastri points out positive in having a bit of on-field confrontation in IPL: সবাই যেখানে বলবেন মাঠের মধ্যে খেলোয়াড়দের ঝামেলা হওয়া মোটেই ভালো ব্যাপার নয়, সেখানে রবি শাস্ত্রী বলছেন ঠিক উল্টো কথা। তিনি চাইছেন মাঠের মধ্যে খেলোয়াড়দের ঝামেলা হোক! কিন্তু কেন এমন চাহিদা ভারতের প্রাক্তন কোচের!  

Updated By: May 18, 2023, 01:49 PM IST
Ravi Shastri | IPL 2023: মাঠের মধ্যে ঝামেলা হোক! কেন এমন চাইছেন ভারতের প্রাক্তন কোচ?
শাস্ত্রীর অন্য ব্যাখ্যা মাঠের ঝামেলা নিয়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল (IPL) ইতিহাসে চোখ রাখলে দেখা যাবে যে, মাঠের মধ্যে তুমুল ঝামেলায় জড়িয়ে, খেলোয়াড়দের অগ্নিশর্মা হওয়ার ঘটনা একেবারেই নতুন কিছু নয়। চলতি আইপিএলে (IPL 2023) লখনউ সুপার জায়েন্টস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ (Lucknow Super Giants vs Royal Challengers Bangalore, LSG vs RCB) তেমনই এক উদাহরণ। কেএল রাহুলদের (KL Rahul) ঘরের মাঠ একানা ক্রিকেট স্টেডিয়াম (Bharat Ratna Shri Atal Bihari Vajpayee Ekana Cricket Stadium, Lucknow) অগ্নিগর্ভ হয়ে উঠেছিল। একাধিকবার কথাকাটিতে জড়িয়ে পড়েছিলেন ক্রিকেটাররা। উত্তপ্ত বাদানুবাদে জড়ান আরসিবি (RCB) মহারথী বিরাট কোহলি (Virat Kohli), এলএসজি-র আফগান পেসার নবীন-উল-হক (Naveen-ul-Haq) ও এলএসজি-র মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আচরণবিধি ভঙ্গের অপরাধে কোহলি-গম্ভীরের ১০০ শতাংশ ও নবীনের ৫০ শতাংশ ম্যাচ-ফি কেটে নিয়েছে বিসিসিআই (BCCI)! এই মুহূর্তে আইপিএলে ক্রিকেট পণ্ডিত হিসেবে কাজ করছেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। ভারতের প্রাক্তন কোচ জড়িয়ে আছেন আইপিএলের সঙ্গে। এবার ৮৩-র বিশ্বকাপ জয়ী বলছেন যে, মাঠের মধ্যে খেলোয়াড়দের ঝামেলা হওয়া ভালো। শাস্ত্রী এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন কেন তিনি প্লেয়ারদের মধ্যে গণ্ডগোল চাইছেন।

আরও পড়ুন: Ricky Ponting: হচ্ছে না পন্টিংকে দিয়ে, এই কিংবদন্তি ভারতীয় হোক কোচ! প্রস্তাব নক্ষত্র ক্রিকেটারের

শাস্ত্রী বলেন, 'মাঠের মধ্যে অল্প মোকাবিলা ভালো। যেখানে প্লেয়ার নিজের সীমারেখাটা টানতে পারে, ম্যাচ রেফারি আছেন সেই সীমারেখা দেখার জন্য। এক, দু'বার জরিমানা দেওয়ার পর সে বোঝে। অনেকে আমাকে বলেন, এটা আইপিএল, লাইভ টেলিকাস্ট হচ্ছে। তাহলে কেন দু'জন ক্রিকেটারের লড়াই দেখানো হচ্ছে? তাদের দিক থেকে ফেয়ার পয়েন্ট। কারণ সারা পৃথিবী দেখছে। এবার আমি আপনাকে এর ইতিবাচক দিকটা বলি, একটা ঘটনা ঘটার পর দু'জন প্লেয়ার নিশ্চিত ভাবে পরেরবার থেকে অন্যরকম আচরণ করবে। কারণ তারা জানবে যে, সবসময় ক্যামেরা তাদের উপর রয়েছে। বিরাট সংখ্যক দর্শক দেখছেন তাদের। এর মধ্যে রয়েছে বাচ্চারা, মা-বাবা ও বন্ধুরা। তখনই ওরা বুঝবে যে রেখাটা কোথায়! আমি কি গালিগালাজ করেছি? আমার শারীরিক ভাষা কি ঠিক ছিল না? এটা কি খেলার স্পিরিটের মধ্যে পড়ে? আমি কি খারাপ ভাবে হেরে গিয়েছি? এই সব বিষয়গুলি তৎক্ষণাৎ মাথায় চলে আসবে, একবার যখন সে ফুটেজ দেখবে। তখনই সে শিখে যাবে। যদি সে না শেখে, তাহলে আবার তাঁকে জরিমানা দিতে হবে নাহলে সে নির্বাসনের মুখে পড়বে।' শাস্ত্রী বুঝিয়ে দিলেন যে, ক্রিকেটারদের সীমাবদ্ধতা শেখার জন্য় জরিমানা বা নির্বাসনই আদর্শ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.