Shubman Gill, IPL 2023: 'সচিন-বিরাটকেও ছাপিয়ে যাবে শুভমন!' বড় মন্তব্য করে দিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার

গুজরাতের ব্যাটিং ধসের মধ্যেও শুভমন ৫৮ বলে ১০১ রানের ইনিংস খেলেছেন। এই ইনিংস ১৩টি চার ও ১টি ছক্কা দিয়ে সাজানো ছিল। এই ইনিংসে ২২ বলে ৫০ রান পূর্ণ করেন শুভমন। হার্দিকের দলের হয়ে তৃতীয় দ্রুততম অর্ধশতরানের ইনিংস খেলেছেন তিনি।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 18, 2023, 01:32 PM IST
Shubman Gill, IPL 2023: 'সচিন-বিরাটকেও ছাপিয়ে যাবে শুভমন!' বড় মন্তব্য করে দিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার
আইপিএল কেরিয়ারে প্রথম শতরানের পর শুভমনের সেলিব্রেশন। ছবি: আইপিএল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাঁকে 'নেক্সট বিগ থিং ইন ইন্ডিয়ান ক্রিকেট' বলা হচ্ছে। এমন শব্দবন্ধ যে তাঁর প্রতি একেবারে সঠিক সেটা বারবার প্রমাণ করছেন শুভমন গিল (Shubman Gill)। আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা আইপিএল-এর (IPL) মঞ্চ, সব জায়গায় নিজের জাত চেনাচ্ছেন এই তরুণ ওপেনার। সেই ধারাবাহিকতা বজায় রেখেই এবার ক্রোড়পতি লিগের কেরিয়ারে নিজের প্রথম শতরান পূর্ণ করলেন। একইসঙ্গে গুজরাত টাইটান্স (Gujarat Titans) দলেরও এটা প্রথম শতরান। আর পঞ্জাব তনয়ের এমন দাপুটে ফর্ম দেখার পর রবিন উথাপ্পার (Robin Uthappa) উপল্পব্ধি, নিজেকে ধরে রাখতে পারলে তিনি একটা সময় সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও বিরাট কোহলিকেও (Virat Kohli) ছাপিয়ে যেতে পারেন। এর আগে শুভমনকে দরাজ সার্টিফিকেট দিয়েছিলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। 

টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার উথাপ্পা বলেন, "আমার কথা শুনে অনেকেই চমকে যেতে পারেন। অনেকে হয়তো বলবেন যে, আমার মাথা খারাপ হয়ে গিয়েছে। তবে জেনে রাখুন, শুভমনের কিন্তু দুনিয়ার সেরা ব্যাটার হওয়ার সব যোগ্যতা রয়েছে। এবং নিজেকে ধরে রাখতে পারলে ও একটা সময় সচিন পাঁজি ও বিরাটকেও ছাপিয়ে যাবে। শুভমন একজন অসধারণ ব্যাটার। এমন ফর্ম ধরে রাখতে পারলে শুভমন আর উচ্চতায় উঠবে।" 

আরও পড়ুন: Shubman Gill, IPL 2023: ক্রোড়পতি লিগের মঞ্চে প্রথম শতরান, 'শুভ মহরৎ' ঘটিয়ে নতুন তারকার মুখে কোন লেজেন্ডের নাম?

আরও পড়ুন: Shubman Gill: একা কুম্ভ রক্ষা করে শতরান, শুভমনের কীর্তিকে কত নম্বর দিলেন গাভাসকর?

গত ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে  ৩৪ রানে জিতে প্লে-অফে চলে গেলেও, গুজরাত একটা সময় ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল। তবে চাপের মুখে চুপসে না গিয়ে শুভমন ৫৮ বলে ১০১ রানের ইনিংস খেলেছিলেন। তাঁর সেই ইনিংস ১৩টি চার ও ১টি ছক্কা দিয়ে সাজানো ছিল। এর আগে ২২ বলে ৫০ রান পূর্ণ করেছিলেন শুভমন। হার্দিকের দলের হয়ে তৃতীয় দ্রুততম অর্ধশতরানের ইনিংস খেলেছেন তিনি। টেস্ট, একদিনের ফরম্যাট এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টির পর এবার আইপিএল-এ শতরান করেছিলেন ভারতীয় দলের তরুণ ওপেনার। 

হায়দরাবাদের বিরুদ্ধে শুভমন শতরানের ইনিংস খেলে কমলা টুপির দৌড়ে এক সঙ্গে টপকে গিয়েছেন তিন ব্যাটারকে। তাঁরা হলেন মুম্বই ইন্ডিয়ান্সের সূর্যকুমার যাদব, চেন্নাই সুপার কিংসের ডেভন কনওয়ে এবং রাজস্থান রয়্যালসের যশস্বী জয়সওয়াল। শুভমন উঠে এসেছেন দ্বিতীয় স্থানে। ১৩টি ম্যাচে তাঁর সংগ্রহ ৫৭৬ রান। একটি শতরানের পাশাপাশি চারটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। গড় ৪৮। স্ট্রাইক রেট ১৪৬.১৯। এহেন শুভমন আরও কতদূর এগিয়ে যান, সেটাই দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া। উথাপ্পা যে আরও বড় দাবি করে গেলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.