MI vs RR | IPL 1000th Match: ঐতিহাসিক ম্যাচে ফিকে যশস্বীর সেঞ্চুরি! রোহিতকে জন্মদিনে দুরন্ত জয় উপহার টিমের

Mumbai edge past Rajasthan in last-over thriller for with Team David heroics: অবিশ্বাস্য বললেও কম বলা হবে! অভাবনীয় যথার্থ শব্দ নয়। টিম ডেভিডের সুনামিতে মুম্বই হারাল রাজস্থানকে। যশস্বী জয়সওয়ালের সেঞ্চুরিও ফিকে পড়ে গেল এদিন।

Updated By: May 1, 2023, 08:49 AM IST
MI vs RR | IPL 1000th Match: ঐতিহাসিক ম্যাচে ফিকে যশস্বীর সেঞ্চুরি! রোহিতকে জন্মদিনে দুরন্ত জয় উপহার টিমের
বিধ্বংসী টিম ডেভিড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একেই বলে 'সুপার সানডে', এই নাহলে আইপিএল (IPL 2023)! রবিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও পঞ্জাব কিংস (Chennai Super Kings VS Punjab Kings, CSK vs PBKS)। রুদ্ধশ্বাস শেষ ওভারে চিপক (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) দেখেছে টানটান উত্তেজনা। এমএস ধোনিদের (MS Dhoni) ডেরায় গিয়ে তাঁদের মুখ থেকে শিকার ছিনিয়ে এনেছেন শিখর ধাওয়ানরা (Shikhar Dhawan)। পঞ্জাব চার উইকেটে ম্যাচ জিতেছে। আর এই ম্যাচ শেষ হওয়ার পরেই দ্বিতীয় ম্যাচ শুরু হয়ে যায় মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai)। মুম্বই ঘরের মাঠে মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালসের (Mumbai Indians vs Rajasthan Royals)। আর এই ম্যাচের আগেই একপ্রস্ত সেলিব্রেশনে মাতল আইপিএল। আর এই উদযাপনের কারণ ছিল অবশ্যই। আইপিএল সিক্সটিনের (IPL 2023) ৪২ নম্বর ম্যাচই হল টুর্নামেন্টের ১০০০ তম ম্যাচ। আর এই ম্যাচেও ছিল বিনোদনের যাবতীয় রসদ। 

আরও পড়ুনWATCH | IPL 1000th Match: হইহই করে হাজার, ওয়াংখেড়েতে 'সচিন...সচিন' শব্দ ব্রহ্ম! যশস্বীর সেঞ্চুরিতে ইতিহাস

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল রাজস্থান। ওয়াংখেড়েতে একাই লাইম লাইট কেড়ে নিলেন রাজস্থান ওপেনার যশস্বী জয়সওয়াল। ১১২ মিনিট ক্রিজে থেকে তাণ্ডব করেন তিনি। ৬২ বলে করলেন ১২৪। ২০০-র স্ট্রাইক রেটে ব্যাট করলেন ভারতের তরুণ ক্রিকেটার। হাঁকালেন ১৬টি চার ও ৮টি ছয়। যশস্বীর ব্যাটে ভর করে রাজস্থান ২১৩ রানের টার্গেট দিল মুম্বইকে। যশস্বী এদিন ৫৩ বলে ১০০ করলেন। রিলে মেরেডিথকে চার মেরেই আইপিএলের প্রথম শতরান পেলেন। আইপিএল ইতিহাসে সবচেয়ে কম বয়সে সেঞ্চুরিকারী ক্রিকেটারদের তালিকায় যশস্বী এলেন চার নম্বরে। একে) মণীশ পাণ্ডে (১৯ বছর ২৫৩ দিন), দুয়ে) ঋষভ পন্থ (২০ বছর ২১৮ দিন), তিনে) দেবদত্ত পাড়িক্কল (২০ বছর ২৮৯ দিন) ও চারে যশস্বী (২১ বছর ১২৩ দিন)। অন্যদিকে ৯ ম্য়াচে ৪২৮ রান করে যশস্বীর মাথায় উঠল অরেঞ্জ ক্যাপ। ফাফ দু প্লেসিসকে (৮ ম্যাচে ৪২২) টপকে গেলেন তিনি। যশস্বী ছাড়া রাজস্থানের একজন ব্য়াটারও ২০-র গণ্ডি স্পর্শ করতে পারেননি। এই রান তাড়া করে রোহিতরা জিততে পারবেন না বলেই মনে করেছিলেন অনেকে। তবে রোহিতের ৩৬ তম জন্মদিনে তাঁর মুখে চওড়া হাসি ফোটালেন ব্যাটাররা। রোহিত নিজে ব্যক্তিগত ৩ রান করে ফিরে যান ঠিকই, তবে ঈশান কিশান (২৩ বলে ২৮), ক্যামেরন গ্রিন (২৬ বলে ৪৪), সূর্যকুমার যাদব (২৯ বলে ৫৫), তিলক বর্মা (২১ বলে অপরাজিত ২৯) ও টিম ডেভিড (১৪ বলে অপরাজিত ৪৫)। মুম্বইয়ের জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৭ রান। টিম ডেভিড বুঝিয়ে দেন তিনি কোন জাতের ব্যাটার। জেসন হোল্ডারকে তিনি এক ওভারে তিনটি ছয় মেরে মুম্বইকে জেতান ছয় উইকেটে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.