WATCH | MS Dhoni: 'আপনিই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন...', অবসর ইস্যুতে ধোনির ফের ব্লকবাস্টার বিবৃতি!

MS Dhoni On IPL Future Before LSG vs CSK Match: এমএস ধোনি নিজের অবসর নিয়ে ফের একবার জল্পনা উসকে দিলেন। তিনি লখনউ ম্যাচের আগে এমন এক কথা বলে দিলেন, যা রাতারাতি ভাইরাল হয়ে গেল। ধোনি কোথাও বুঝিয়ে দিলেন যে, তিনি আইপিএল ছাড়ছেন না।

Updated By: May 3, 2023, 05:28 PM IST
WATCH | MS Dhoni: 'আপনিই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন...', অবসর ইস্যুতে ধোনির ফের ব্লকবাস্টার বিবৃতি!
ধোনি ফের একবার অবসর নিয়ে জল্পনা বাড়ালেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একানা ক্রিকেট স্টেডিয়ামে (Bharat Ratna Shri Atal Bihari Vajpayee Ekana Cricket Stadium, Lucknow) বুধবার আইপিএলের (IPL 2023) ৪৫ নম্বর ম্যাচ চলছে। মুখোমুখি হয়েছে ঘরের টিম লখনউ সুপার জায়েন্টস ও চেন্নাই সুপার কিংস (Lucknow Super Giants vs Chennai Super Kings, LSG vs CSK)। আর এদিন টসের সময় ফের একবার, সিএসকে অধিপতি এমএস ধোনি (MS Dhoni) তাঁর আইপিএল অবসর ইস্যুতে ব্লকবাস্টার বিবৃতি দিলেন। যা শুনে ফ্যানরা মাতলেন সেলিব্রেশনে। ধোনি টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। জনপ্রিয় ধারাভাষ্য়কার ড্যানি মরিসন (Danny Morrison) ধোনিকে বলেন, 'আপনার শেষ আইপিএল, অসাধারণ একটা ট্যুর চলছে, আপনি কেমন উপভোগ করছেন?' যাঁর উত্তরে ধোনি বলেন, 'ও আপনিই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন আমার শেষ আইপিএল বলে।' এরপর ধোনি হেঁয়ালি মাখা হাসি দেন। মরিসন এই উত্তর শুনে, দর্শকদের উদ্দেশে বলেন যে, ধোনি পরেরবার কামব্যাক করছেন। ধোনির এই বক্তব্যের ভিডিয়ো মুহূর্তে ভাইরাল হয়ে যায়। 

ধোনি কখন কী বলেন, আর কী করেন, তা একমাত্র তিনিই জানেন। জীবনের যে কোনও বড় সিদ্ধান্তের আগে চমক রাখাটা ধোনির স্বভাবজাত। যে টেস্ট ক্যাপ্টেনসি ছাড়া হোক বা দেশের জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলা। খুব স্বাভাবিক ভাবেই ধোনি আইপিএল অবসরের সিদ্ধান্তেও চমক রাখবেন, তা বলাই যায়। অথচ কিছুদিন আগেই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলার পর ধোনি বলেছিলেন, 'যা বলার বলেছি, যা করার করেছি। কেরিয়ারের অন্তিম পর্বে আমি। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার, যতদিন খেলব, যেন উপভোগ করতে পারি।' 

আরও পড়ুন: Team India | IPL 2023: পরপর ধাক্কায় লণ্ডভণ্ড লখনউ, ছিটকে গেলেন রাহুল-উনাদকাট, বুক ভাঙল টিম ইন্ডিয়ারও!

চলতি মরসুম শুরুর আগেই জানা গিয়েছিল যে, ৪১ বছরের ধোনির সম্ভবত এটিই শেষ আইপিএল। গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। 

অন্যদিকে এলএসজিঅধিনায়ক ও ভারতের তারকা ব্যাটার কেএল রাহুল এদিন ডাগআউটে। হ্যামস্ট্রিং চোটের জন্য বেশ কয়েক ম্যাচের জন্য তাঁর মাঠে নামা হবে না। রাহুলের সঙ্গেই আইপিএলকে কার্যত আলবিদা বলতে হচ্ছে পেসার জয়দেব উনাদকাটকেও। কাঁধের চোটই রঞ্জি জয়ী অধিনায়ককে ছিটকে দিয়েছে ক্রোড়পতি লিগ থেকে।রাহুলের পরিবর্তে এখন স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন ক্রুনাল পাণ্ডিয়া

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.