KKR | IPL 2023: বল পিটিয়ে করেন ছাতু! শ্রেয়স-সাকিবদের বদলি এই মহানক্ষত্র, এলেন কোটি-কোটি টাকায়

Kolkata Knight Riders signs Jason Roy for IPL 2023: শ্রেয়স আইয়ার ও সাকিব আল হাসানের মতো তারকা ব্যাটারদের পাচ্ছে না কলকাতা নাইট রাইডার্স। এবার শ্রেয়স-সাকিবদের বদলি হিসেবে কলকাতা দলে নিল ইংল্যান্ডের মারকুটে ওপেনার জেসন রয়কে। জেসন একা ব্যাট হাতে ম্যাচের রং বদলে দিতে পারেন। দেখার কেকেআরের হয়ে কী ফুল ফোটাতে পারেন তিনি।

Updated By: Apr 5, 2023, 02:58 PM IST
 KKR | IPL 2023: বল পিটিয়ে করেন ছাতু! শ্রেয়স-সাকিবদের বদলি এই মহানক্ষত্র, এলেন কোটি-কোটি টাকায়
জেসন রয়, একা সব হিসেব বদলে দিতে পারেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders, KKR) পিঠের চোটের জন্য শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) শুরু থেকেই পাচ্ছে না চলতি আইপিএলে (Indian Premier League, IPL 2023)। তাঁর বদলে এবার স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হয়েছেন নীতীশ রানা (Nitish Rana)। শুধু শ্রেয়সই নয়, বিশ্বের এক নম্বর ওয়ানডে অলরাউন্ডার সাকিব আল হাসানও (Shakib Al Hasan) শেষ মহূর্তে জানিয়েছেন যে, একাধিক কারণে তাঁর পক্ষে এই মরসুমে আর কেকেআরের জার্সি গায়ে চাপানো সম্ভব হবে না। এবার শ্রেয়স-সাকিবদের বিকল্প বেছে নিল দু'বারের আইপিএল চ্যাম্পিয়নরা। কলকাতা ২.৮ কোটি টাকা খরচ করে দলে নিল ইংল্যান্ডের মারকুটে ব্যাটার জেসন রয়কে (Jason Roy)। তাঁর বেস প্রাইজ ছিল ১.৫ কোটি টাকা। ৩২ বছরের বিশ্বকাপ জয়ী, ইংল্যান্ড ওপেনারের টি-২০ সার্কিটে নতুন করে আর পরিচয় করিয়ে দেওয়ার দরকার নেই। এমনকী আইপিএলেও তিনি নতুন মুখ নন। গুজরাত ও হায়দরাবাদের হয়ে খেলেছেন তিনি। ২০২১ সালে শেষবার রয় খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad)। পাঁচ ম্যাচে করেছিলেন ১৫০ রান। ছিল একটি হাফ-সেঞ্চুরিও। জেসন ইংল্যান্ডের হয়ে ৬৪ বার আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন। করেছেন ১৫২২ রান। তাঁর স্ট্রাইক রেট ১৩৭.৬১। জেসন করেছেন আটটি অর্ধ-শতরানও।

আরও পড়ুনShreyas Iyer Injury, IPL 2023: বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া ও কেকেআর! আইপিএল-বিশ্ব টেস্ট ফাইনাল থেকে ছিটকে গেলেন শ্রেয়স

পিঠের চোট থেকে রেহাই পাওয়ার জন্য শ্রেয়সকে অস্ত্রোপচার করাতে হবে। তাঁর পক্ষে কোনও ভাবেই আইপিএলে খেলা সম্ভব নয়। এর পাশাপাশি ইংল্যান্ডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলেও তাঁকে দেখা যাবে না। ৭ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেগা ফাইনালে নামবে টিম ইন্ডিয়া।আগামিকাল ইডেন গার্ডেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নামবে কেকেআর। এর আগে সাকিব ও লিটন দাস-কে দলে পাওয়ার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে বারবার আলোচনা করছিল। কিন্তু বিসিবি কর্তারা কিছুতেই সাকিব এবং লিটন দাসকে ছাড়তে রাজি হচ্ছে না। শেষ পর্যন্ত সাকিব সরেই দাঁড়ান। নাইট ম্যানেজমেন্ট বুঝে গিয়েছিল যে, সাকিবকে এবারের আইপিএল-এ পাওয়া যাবে না। আর তাই তাঁর পরিবর্ত ক্রিকেটার খোঁজার প্রক্রিয়াও শুরু করে দিয়েছে নীতীশ রানা-চন্দ্রকান্ত পণ্ডিতের কলকাতা। সূত্রের খবর সাকিবকে আইপিএল-এ না খেলার প্রস্তাব নাকি দেওয়া হয়েছে কলকাতার তরফেই!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.