Ricky Ponting: হচ্ছে না পন্টিংকে দিয়ে, এই কিংবদন্তি ভারতীয় হোক কোচ! প্রস্তাব নক্ষত্র ক্রিকেটারের

Irfan Pathan Backs Sourav Ganguly To Be DC Head Coach Next Season: আর হচ্ছে না রিকি পন্টিংকে দিয়ে, এবার দিল্লির দায়িত্ব দেওয়া হোক নতুন কাউকে। এমনটাই মত ইরফান পাঠানের। প্রাক্তন পেসার চাইছেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটারই নিক দিল্লির দায়িত্ব।

Updated By: May 17, 2023, 05:51 PM IST
Ricky Ponting: হচ্ছে না পন্টিংকে দিয়ে, এই কিংবদন্তি ভারতীয় হোক কোচ! প্রস্তাব নক্ষত্র ক্রিকেটারের
পন্টিংয়ের সময় কি তাহলে শেষ!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ১০ দলের খেতাবি লড়াই আইপিএলে। সবার নীচে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। হওয়াটাই স্বাভাবিক। ডজন ম্যাচে ডেভিড ওয়ার্নার (David Warner) অ্যান্ড কোং মাত্র চারটি ম্যাচ জিতেছে। হেরেছে আট ম্যাচ। লিগ পর্যায়ে বাকি দুই ম্যাচ জিতলে দিল্লির পয়েন্ট হবে ১২। তবুও দিল্লির পক্ষে আর প্লে-অফে যাওয়া সম্ভব নয়। অথচ এই দিল্লি দলের ডাগআউটে প্রতি ম্যাচে দেখা যায় দুই কিংবদন্তি রিকি পন্টিং (Ricky Ponting) ও সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly)। রিকি-সৌরভের উপস্থিতিতেও দিল্লির কোনও পরিবর্তন আসেনি। বিগত এক সপ্তাহ ধরে শোনা যাচ্ছে যে, সম্ভবত রিকি পন্টিং আর কোচ হিসেবে নাও থাকতে পারেন। দিল্লি বেছে নেবেন নতুন কাউকে কোচ হিসেবে। ভারতের প্রাক্তন মহারথী ইরফান পাঠান (Irfan Pathan) চাইছেন দিল্লির ডিরেক্টর অফ ক্রিকেটই পন্টিংয়ের জুতোয় পা গলাক। আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে এমনটাই বলেছেন ইরফান।

ইরফান সৌরভকে কোচ করার প্রসঙ্গে বলেন, 'দিল্লির ডাগআউটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতি বিরাট ব্যাপার। আমার মনে হয় দাদাকে কোচের দায়িত্ব দেওয়া হোক। ও দলে বড় ফারাক গড়ে দিতে পারবে। ভারতীয় ক্রিকেটারদের সাইকোলজি খুব ভালো ভাবে বোঝে দাদা। ও জানে যে, কীভাবে ড্রেসিংরুম সামলাতে হয়। দিল্লির এই অ্যাডভান্টেজ নেওয়া উচিত। ওয়ার্নার বলেছে যে, তাঁর টিম আগামী মরসুমের প্রস্তুতি শুরু করে দিয়েছে। সেই পরিপ্রেক্ষিতে বলা যায় যে, সৌরভের হাতে দায়িত্ব তুলে দিলে ভুল হবে না। ' সৌরভের নেতৃত্বে কলকাতায় দু'বার দিল্লি করেছিল কন্ডিশনিং ক্যাম্প। সৌরভই বলেছিলেন কলকাতায় করতে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেকের মাঠে  শিবির হয়েছিল। যদিও দলের হেড কোচ রিকি ছিলেন না। এই ক্যাম্পে সরফরাজ খান, পৃথ্বী শ, ঈশান্ত শর্মা, মণীশ পাণ্ডে ও চেতন সাকারিয়ার মতো ক্রিকেটারদের দেখে নিয়েছিলেন সৌরভ।

আরও পড়ুন: Sourav Ganguly: Y নয়, এবার থেকে Z ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন 'প্রিন্স অফ ক্যালকাটা', কিন্তু কেন?

সৌরভ ও রিকি এক সময়ে একে অপরের চোখে চোখে রেখে মাঠের হিসেব বুঝে নিতেন। ইন্দো-অজি মহারণে তাঁদের প্রতিদ্বন্দ্বিতা ছিল চর্চিত। সৌরভ-রিকি আবার এক ড্রেসিংরুমও ভাগ করে নিয়েছেন, কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলার সুবাদে। সেই সৌরভ-রিকি জুটি আবার কাঁধে কাঁধে মিলিয়ে কাজ করছেন দিল্লি ক্যাপিটালসে। দিল্লি ক্যাপিটালসের পডকাস্টে  সম্প্রতি রিকি কথা বলেছিলেন সৌরভকে নিয়ে। বিশ্বকাপ জয়ী অজি অধিনায়ক আলোকপাত করেছিলেন সৌরভ ও তাঁর সম্পর্কের দিকে।

রিকি বলেছিলেন, 'যদি প্রতিদ্বন্দ্বিতার কথা হয়, তাহলে বলব স্টিভ ওয়া যখন অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিল, তখন সৌরভ-স্টিভের লড়াই ছিল। সেটা সৌরভ আর আমার ডুয়েলের থেকে এগিয়ে থাকবে। আমরা একে অপরের বিরুদ্ধে প্রচুর ম্যাচ খেলেছি। বিশ্বকাপ ফাইনালেও আমরা প্রতিদ্বন্দ্বিতা করেছি। ও কিন্তু ২০১৯ থেকে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে জড়িয়ে ছিল। বিগত কয়েক বছরে ও সর্বোচ্চ আসনে বসেছে। এখন ও আবার আমাদের মধ্যে ফিরে এসেছে। আমাদের মধ্যে এখন দারুণ সম্পর্ক। সে আমরা ভালো বন্ধু নাই বা ছিলাম। কিন্তু যখন একটা দলের হয়ে কেউ কাজ করে, তখন একসঙ্গে এক দিকেই ফোকাস রেখে এগিয়ে যেতে হয়। যা হওয়ার, তা হয়ে গিয়েছে। অতীত ভুলেই এগিয়ে যেতে হয়। একটা উদাহরণ দিই, আমি যখন মুম্বই ইন্ডিয়ান্সে গিয়েছিলাম, তখন আমার অন-ফিল্ড সবচেয়ে বড় প্রতিদ্ধন্দ্বী হরভজন সিংকে পাই। এরপর আমি যখন মুম্বইয়ে খেলি, অধিনায়ক হই, তখন ওর বোলিং ধরে ফেলি। ওকে জড়িয়ে ধরতাম। এটাই আইপিএলের ভালো ব্যাপার। আন্তর্জাতিক প্রতিদ্বন্দ্বিতা এখন আর ততটাও শক্তিশালী ভাবে কাজ করে না, সবাই এক সঙ্গে কাজ করে।'ঋষভ পন্থকে ছাড়া দিল্লি এই মরসুমে একেবারে মুখ থুবড়ে পড়েছে। সৌরভ-রিকির ক্রিকেটীয় মস্তিষ্কও কাজ করেনি। এখন দেখার দিল্লি রিকিকে রেখে দেয় কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.