Virender Sehwag On Shubman Gill, IPL 2023: 'শুভমন দলের জন্য নয়, নিজের জন্য খেলছে'! বোমা ফাটালেন বীরেন্দ্র শেহওয়াগ

শুভমন গিল ম্যাচ শেষ না করে স্যাম কারেনের বলে বোল্ড হলেন, সেটা নির্ঘাত তাঁর দল মেনে নেবে না। যদিও এহেন স্যাম কারেনকেই ফাইন লেগের উপর চার মেরে গুজরাতকে জয় এনে দিলেন রাহুল তেওয়াটিয়া।     

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 14, 2023, 02:06 PM IST
Virender Sehwag On Shubman Gill, IPL 2023: 'শুভমন দলের জন্য নয়, নিজের জন্য খেলছে'! বোমা ফাটালেন বীরেন্দ্র শেহওয়াগ
অর্ধ শতরানের পরেও প্রশ্নের মুখে শুভমন গিলের ব্যাটিং। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএল-এ (IPL 2023) ফর্মের তুঙ্গে রয়েছেন। টিম ইন্ডিয়ার (Team India) জার্সি গায়ে চাপিয়ে তাঁর ব্যাটিং ফর্ম দেখার মতো। সেই ধারাবাহিকতা বজায় রেখে গুজরাত টাইটান্সের (Gujarat Titans) হয়েও বাইশ গজের যুদ্ধে পারফর্ম করছেন। তবুও এহেন শুভমন গিলের (Shubman Gill) বিরুদ্ধে বড়সড় অভিযোগ আনলেন বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। ভারতীয় দলের প্রাক্তন মারকুটে ওপেনারের দাবি, পঞ্জাব তনয় শুভমনের স্ট্রাইক রেট খুবই খারাপ! তিনি নাকি দলের জন্য নয়, নিজের ব্যক্তিগত মাইলস্টোনের জন্য খেলছেন। 

পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে মাত্র ১৫৪ রান চেজ করতে গিয়ে ৪৯ বলে ৬৭ রান করেন। ৭টি চার ও ১টি ছক্কা দিয়ে তাঁর ইনিংস সাজানো ছিল। ১৩৬.৭৩ স্ট্রাইক রেট রেখে নিজের রান গড়েছিলেন শুভমন। আর তাই এমন ব্যাটিং দেখে বেজায় চটেছেন 'নজফগড়ের নবাব'। শেহওয়াগের দাবি, সামান্য রান চেজ করার জন্য শেষ ওভার পর্যন্ত ম্যাচকে টেনে নিয়ে যাওয়ার কোনও মানেই হয় না। অনেক আগেই গুজরাতের জিতে যাওয়া উচিত ছিল। 

বীরু ক্ষোভের সঙ্গে বলেন, "শুভমন ৪৯ বলে ৬৭ রান করেছে। কিন্তু কত বলে অর্ধ শতরান করেছিল? আমার ধারণা অর্ধ শতরান করতে ওর ৪১-৪২ বল লেগেছিল। কিন্তু এরপর বাকি ১৭ রান করতে শুভমন ৭-৮ বল নিয়ে নিল! ফর্মে থাকা একজন ওপেনারের এত বল নষ্ট করা একেবারেই উচিত নয়।" এখানেই থেমে না থেকে শেহওয়াগ ফের যোগ করলেন, "শুভমন যে ভাবে ব্যাট করছে, সেটা খুবই দৃষ্টিকটু। একজন ক্রিকেটার যদি দলের জন্য না খেলতে পারে, তাহলে তার ক্রিকেট খেলাই উচিত নয়। মনে রাখবেন, ক্রিকেটকে সম্মান না দিলে, এই খেলা কিন্তু একটা সময় সজোরে থাপ্পড় দেবেই। শুভমন যে ফর্মে রয়েছে, তাতে ওর তো অন্তত ২০০ স্ট্রাইক রেট বজায় রেখে ব্যাট করা উচিত।" 

আরও পড়ুন: Wriddhiman Saha, PBKS vs GT: শুভমনের দাপুটে ব্যাটের মাঝেও ঋদ্ধির জমকালো অলরাউন্ড পারফরম্যান্স, পঞ্জাবকে হেলায় হারাল গুজরাত

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: অবিশ্বাস্য ঘটনা! শেষ ওভারে ধোনির ব্যাটিং লাইভ স্ট্রিমিংয়ে দেখেছেন ২ কোটি ২০ লাখ ফ্যান

বীরু ভারতীয় দলের এই তরুণ ওপেনারের মানসিকতা নিয়ে বোমা ফাটিয়ে দেওয়ার পরেই শোরগোল পড়ে গিয়েছে। কারণ যেভাবে শুভমন ম্যাচ শেষ না জিতিয়ে স্যাম কারেনের বলে বোল্ড হলেন, সেটা নির্ঘাত তাঁর দল মেনে নেবে না। ১৯.২ ওভারে আউট হন শুভমন। যদিও এহেন স্যাম কারেনকেই ফাইন লেগের উপর চার মেরে গুজরাতকে জয় এনে দিয়েছিলেন রাহুল তেওয়াটিয়া। 

শেহওয়াগ যে খুব ভুল বলেছেন সেটা কিন্তু নয়। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩৬ বলে ৬৩ রান করেছিলেন শুভমন। সেই ম্যাচে তার স্ট্রাইক রেট ছিল ১৭৫.০০। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৩ বলে ১৪ রানে আউট হয়ে যায় শুভমন। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে শুভমন ৩১ বলে ৩৯ রান করেছিলেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১২৫.৮০। চলতি প্রতিযোগিতায় এখনও পর্যন্ত ৪ ম্যাচে ১৮৩ রান করেছেন পঞ্জাব তনয়। দুটি অর্ধ শতরান করা শুভমনের স্ট্রাইক রেট ১৪১.৮৬। স্বভাবতই তাঁর ধীর গতির ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠবেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.