Sunil Gavaskar, IPL 2023: রোহিতের মুম্বইয়ের কোন বোলারকে ধুয়ে সাফ করে দিলেন গাভাসকর? জেনে নিন

গত বছর আইপিএল-এর মেগা নিলামে আর্চারের দম উঠেছিল আট কোটি। কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি আর্চার। মুম্বইয়ের জার্সি গায়ে চাপিয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছেন তিনি। আরসিবি-র বিরুদ্ধে ৩৩ রান দেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 19, 2023, 05:10 PM IST
Sunil Gavaskar, IPL 2023: রোহিতের মুম্বইয়ের কোন বোলারকে ধুয়ে সাফ করে দিলেন গাভাসকর? জেনে নিন
সুনীল গাভাসকরকে থামানোই যাচ্ছে না। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেজায় চটেছেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। কিছুতেই ক্ষোভ চেপে রাখতে পারছেন না 'লিটল মাস্টার'। মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) তারকা পেসার জোফ্রা আর্চারের (Jofra Archer) প্রসঙ্গ উঠলেই চটে লাল হয়ে যাচ্ছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। চোটের জন্য ইংল্যান্ডের (England) পেসার ইতমধ্যেই মুম্বই দল ত্যাগ করেছেন। আর সেটাই মেনে নিতে পারছেন না সানি। তাই সানির দাবি আর্চারকে একটাও টাকা দেওয়া উচিত নয়। এই ইস্যু নিয়ে দেশের একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে কলাম লিখেছেন তিনি। তবে সিনিয়র গাভাসকর ক্ষোভ উগরে দিলেও, কনুইয়ের চোট নিয়ে অনেক মাস ধরেই ভুগছেন আর্চার। ফলে এবারের আইপিএল (IPL 2023) শেষ হওয়ার আগে গত ৯ মে মুম্বই ছেড়ে চলে যান তিনি। 

লিটল মাস্টার লিখেছেন, 'জোফ্রা আর্চারকে নিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের অভিজ্ঞতা কেমন? আর্চারকে নিয়ে একপ্রকার জুয়াই খেলেছিল মুম্বই। মুম্বই জানত আর্চারের চোট রয়েছে। তবুও বড় অঙ্কের অর্থ খরচ করা হয়েছিল আর্চারের জন্য। কিন্তু এর প্রতিদানে আর্চার কী দিয়েছে? ওকে দেখে মনে হয়নি ১০০ শতাংশ ফিট। নিজের শারীরিক অবস্থার কথা ফ্র্যাঞ্চাইজিকে ও আগে জানাতেই পারত। নিলামের আগে আইপিএল গভর্নিং কাউন্সিলের কাছে নিজের মেডিক্যাল সার্টিফিকেট জমা করতে পারত। আইপিএল চলাকালীন চিকিৎসার জন্য বিদেশে চলে গিয়েছিল আর্চার। ফলে ও কোনও সময়তেই ফিট ছিল না। আর্চার যদি নিজের ফ্র্যাঞ্চাইজির উপরে দায়বদ্ধ থাকত, যে ফ্র্যাঞ্চাইজি ইসিবি-র থেকেও বেশি অর্থ দিয়ে থাকে, সেই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে ওর থেকে যাওয়া উচিত ছিল। না খেললেও, শেষ পর্যন্ত থেকে যেতে পারত। বদলে ও নিজের দেশে ফিরে গেল। তাই আর্চারকে এক টাকা দেওয়াও উচিত নয়।' 

আরও পড়ুন: Virushka, IPL 2023: বিস্ফোরক শতরানের পর মাঠে দাঁড়িয়ে অনুষ্কার সঙ্গে রোমান্স করলেন বিরাট, দেখুন ভাইরাল ছবি

আরও পড়ুন: IPL 2023: ক্রিকেটের মধ্যে নগ্নতা! ব্রডকাস্টারদের আচরণে লজ্জায় মুখ ঢাকলেন মায়ান্তি ল্যাঙ্গার, দেখুন ভাইরাল ভিডিয়ো

গত বছর আইপিএল-এর মেগা নিলামে আর্চারের দম উঠেছিল আট কোটি। কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি আর্চার। মুম্বইয়ের জার্সি গায়ে চাপিয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছেন তিনি। আরসিবি-র বিরুদ্ধে ৩৩ রান দেন। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪২ এবং ফিরতি সাক্ষাতে পঞ্জাবের বিরুদ্ধে ৫৬ রান দেন আর্চার। মাত্র ২টি উইকেট তাঁর নামের পাশে লেখা। আর্চারের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন গাভাসকর।

গাভাসকর তাঁর ক্ষোভ উগরে দিলেও, টুইটারে সেই দাবি খণ্ডন করেন আর্চার স্বয়ং। অ্যাশেজেও খেলতে পারবেন না। সেটা ইতমধ্যেই জানিয়ে দিয়েছে ইসিবি। তবুও এই বিতর্ক থামছে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.