Virat Kohli, IPL 2023: আরসিবি ছেড়ে বিরাটকে কোথায় যাওয়ার পরামর্শ দিলেন কেভিন পিটারসেন? জানতে পড়ুন

২০০৮ সালে শুরু হয়েছিল ক্রোড়পতি লিগ। সেই জন্মলগ্ন থেকে আরসিবি-র জার্সি গায়ে মাঠে নামছেন বিরাট। মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, কে এল রাহুলরা একাধিকবার দল ও জার্সি বদলে ফেললেও বিরাটের মনেপ্রাণে রয়েছে বেঙ্গালুরুর এই দল।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 23, 2023, 03:43 PM IST
Virat Kohli, IPL 2023: আরসিবি ছেড়ে বিরাটকে কোথায় যাওয়ার পরামর্শ দিলেন কেভিন পিটারসেন? জানতে পড়ুন
ফের একবার আইপিএল ট্রফি অধরা। গুজরাতের কাছে হারের পর বিরাটের চোখে-মুখে হতাশার ছাপ স্পষ্ট। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) মোহমায়া ত্যাগ করে এবার দল ও জার্সি বদলে ফেলা উচিত। ভাগ্য ফেরাতে হলে বিরাট কোহলিকে (Virat Kohli) দিল্লি ক্যাপিটালসে (Delhi Capitals) নাম লিখিয়ে ফেলা উচিত। চলতি আইপিএল (IPL 2023) থেকে আরসিবি খালি হাতে বিদায় নেওয়ার পর এমনই টুইট করে 'কিং কোহলি'-কে (King Kohli)পরামর্শ দিলেন কেভিন পিটারসেন (Kevin Pitersen)।  

এবারের ক্রোড়পতি লিগে ব্যাট হাতে ফের দাপট দেখিয়েছেন বিরাট। ১৪ ম্যাচে তাঁর রান ৬৩৯। ফ্যাফ ডু'প্লিস (Faf du Plessis) ও শুভমন গিলের (Shubman Gill) পরেই তিন নম্বরে রয়েছেন 'কিং কোহলি'। গড় ৫৩.২৫। স্ট্রাইক রেট ১৩৯.৮২। দুটি শতরানের সঙ্গে রয়েছে ছ'টি অর্ধ শতরান। সর্বোচ্চ গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে ৬১ বলে অপরাজিত ১০১ রান। যদিও শেষরক্ষা হয়নি। শেষ পর্যন্ত ১৬তম আইপিএল থেকেও খালি হাতে ফিরল তাঁর আরসিবি। 

দীর্ঘ ১৬ বছর কেটে গেলেও, ট্রফি জয়ের স্বাদ পেল না আরসিবি। আর তাই বিরাটকে পরামর্শ দিয়ে কেপি টুইটারে লিখেছেন, 'বিরাট তুমি এবার দল বদলে ফেল। তোমার ক্যাপিটালে চলে যাওয়ার সময় এসে গিয়েছে।' এই টুইটে কোথাও দিল্লি ক্যাপিটালসের নাম লেখেননি ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। তবে বুঝে নিতে অসুবিধা হয় না যে কেপি টিম ইন্ডিয়ার মহাতারকাকে দিল্লি চলে যাওয়ার পরামর্শ দিয়েছেন। কারণটা সবাই জানেন। বিরাট যে দিল্লির ছেলে। 

আরও পড়ুন: Ravi Shastri, WTC Final 2023: রোহিতকে অধিনায়ক হিসেবে রেখে কেমন দল বাছলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ? জেনে নিন

আরও পড়ুন: Sourav Ganguly VS Virat Kohli, IPL 2023: সৌরভ-বিরাটের ডুয়েল চলছেই! এবার কীভাবে 'দাদাগিরি' দেখালেন মহারাজ?

২০০৮ সালে শুরু হয়েছিল ক্রোড়পতি লিগ। সেই জন্মলগ্ন থেকে আরসিবি-র জার্সি গায়ে মাঠে নামছেন বিরাট। মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, কে এল রাহুলরা একাধিকবার দল ও জার্সি বদলে ফেললেও বিরাটের মনেপ্রাণে রয়েছে বেঙ্গালুরুর এই দল। যদিও বিরাটের দল ট্রফি জয়ের স্বাদ পায়নি। 

আইপিএল-এর ইতিহাসে তিনি সর্বোচ্চ স্কোরার। ২৩৭ ম্যচে রান ৭২৬৩। গড় ৩৭.২৫। স্ট্রাইক রেট ১৩০.০২। সঙ্গে রয়েছে ৭টি শতরান ও ৫০টি অর্ধ শতরান। তবুও বিরাট হতভাগ্য। কারণ এখনও পর্যন্ত এই প্রতিযোগিতা জেতা হল না। ধোনি চারবার ট্রফি জিতেছেন। আন্তর্জাতিক মঞ্চ থেকে অবসর নিলেও, এগোচ্ছেন পঞ্চম আইপিএল জয়ের দিকে। রোহিত ইতমধ্যেই মুম্বই ইন্ডিয়ান্সকে ট্রফি দিয়েছেন। কাপ নিয়ে সেলিব্রেশন করেছেন জাদেজা থেকে শুরু করে রায়না। হার্দিক পান্ডিয়া থেকে শুভমন। তব এই কাপ বিরাটের কাছে এখনও পর্যন্ত  অধরাই থেকে গেল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.