MS Dhoni: আইপিএলে এক ম্যাচ খেলেই অবিশ্বাস্য উপার্জন! ধোনির সম্পত্তির পরিমাণ জানলে ছিটকে যাবেন

IPL 2023: How much does MS Dhoni earn per IPL match: তিন বছর হল তিনি আন্তর্জাতিক আঙিনায় প্রাক্তন। দেশের জার্সি ২০২০ সালে তুলে রেখেছিলেন এমএস ধোনি। জোড়া বিশ্বকাপ জয়ী অধিনায়ক ভারতের হয়ে না খেললেও, তাঁর উপার্জনে কোনও প্রভাব পড়েনি। চোখ কপালে তোলার মতোই টাকা ঢোকে তাঁর পকেটে।

Updated By: Apr 7, 2023, 04:16 PM IST
MS Dhoni: আইপিএলে এক ম্যাচ খেলেই অবিশ্বাস্য উপার্জন! ধোনির সম্পত্তির পরিমাণ জানলে ছিটকে যাবেন
উপার্জনেও হাঁকাচ্ছেন চার-ছক্কা! ধোনি আছেন ধোনিতেই

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) আইপিএল অভিযান (IPL 2023) শুরু করেই মুখ থুবড়ে পড়েছিল। প্রথম ম্যাচে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্সের (Gujrat Titans) কাছে হারতে হয় 'ইয়েলো আর্মি'কে। কিন্তু দ্বিতীয় ম্যাচে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে, চারবারের চ্যাম্পিয়নরা জয়ের মুখ দেখে। কেএল রাহুলের (Kl Rahul) লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) ১২ রানে হারায় ধোনির চেন্নাই। বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ধোনি সর্বকালের সেরাদেরই একজন। ২০২০ সালের ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছেন তিনি। এখন শুধু খেলেন আইপিএল। অবসর নেওয়ার পরেও ধোনির উপার্জনে বিন্দুমাত্রা ভাটা পড়েনি। সিএসকে-র (CSK) ১২ কোটি টাকার ক্রিকেটার এক ম্যাচ খেলেই করেন অবিশ্বাস্য উপার্জন! ধোনির সম্পত্তির পরিমাণ জানলে ছিটকে যাবেন।

ঝাড়খণ্ড সরকারকে, যে মানুষটা চলতি অর্থবর্ষে শুধু অ্যাডভান্স ট্যাক্সই দিয়েছেন ৩৮ কোটি টাকা, তাহলে তার মোট সম্পত্তি কত হতে পারে। আইপিএলে ১০ দল মোট ১৪টি ম্যাচ খেলে হোম ও অ্যাওয়ে ভিত্তিতে। ধোনি যে বেতন পান, তা বলছে যে, প্রতি ম্যাচ খেলে ধোনির পকেটে ঢোকে ৮৫.৭১ লক্ষ টাকা। মনে করা হচ্ছে বিগত ১৫ মরসুমে ধোনি ১৭৬ কোটি টাকা উপার্জন করেছেন আইপিএল খেলে। আইপিএল খেলা, নিজের ব্যবসা, বিনিয়োগ ও এনডোর্সমেন্ট মিলিয়ে ধোনি বছরে ১৩০ কোটি টাকার ওপরেই উপার্জন করেন। ধোনির মোট সম্পত্তির পরিমাণ ৯০০ কোটি টাকারও ওপরে।

আরও পড়ুনMahendra Singh Dhoni, IPL 2023: কত টাকা ইনকাম ট্যাক্স দিলেন ধোনি? অঙ্কটা শুনলে মাথা ঘুরে যাবে!
 
ঘটনাচক্রে ধোনির কিন্তু এই মরসুমে দলকে নেতৃত্ব দেওয়ার কথাই নয়। গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। মনে করা হচ্ছে ধোনির এটিই শেষ আইপিএল মরসুম হতে চলেছে। এরপর তাঁকে আর মাঠে দেখা যাবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.