KL Rahul, IPL 2023: 'সক্রিয় থাকতে প্রাক্তন ক্রিকেটারদের মশলা দরকার!', রাহুলের সমালোচকদের একেবারে ধুয়ে দিলেন গম্ভীর

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফর্মহীনতার জন্য কে এল রাহুল সমালোচনার শিকার হয়েছিলেন। এই সমালোচকদের মধ্যে রয়েছেন ভেঙ্কটেশ প্রসাদও। জাতীয় দলে কে এল রাহুলের স্থান নিয়ে বারংবার প্রশ্ন তুলছিলেন ভারতের প্রাক্তন পেসার। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 20, 2023, 06:34 PM IST
KL Rahul, IPL 2023: 'সক্রিয় থাকতে প্রাক্তন ক্রিকেটারদের মশলা দরকার!', রাহুলের সমালোচকদের একেবারে ধুয়ে দিলেন গম্ভীর
ফের একবার কে এল রাহুলের পাশে দাঁড়ালেন গৌতম গম্ভীর। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের একবার কে এল রাহুলের (KL Rahul) পাশে দাঁড়ালেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। লখনউ সুপার জায়ান্টের (Lucknow Super Giants) মেন্টর শুধু তাঁর দলের অধিনায়কের পাশেই দাঁড়ালেন না, একইসঙ্গে নাম না করে ভেঙ্কটেশ প্রসাদের (Venkatesh Prasad) মতো প্রাক্তনকে একেবারে ধুয়ে দিলেন। তবে শুধু ভেঙ্কটেশ প্রসাদ নয়, একাধিক প্রাক্তন ক্রিকেটার কে এল রাহুলের ব্যাটিং স্কিল নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তাঁদেরও তীব্র কটাক্ষ করলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন ওপেনার। 

গম্ভীর বলছেন, "এমন একজন ক্রিকেটার সম্পর্কে বলা হচ্ছে যার ৪-৫টা শতরান রয়েছে। এমনকী গত সিজনেও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেও শতরান করেছিল। আমাদের এখানে বহু মানুষ রয়েছেন। কখনও কখনও প্রাক্তন ক্রিকেটারদের নিজেদের সক্রিয় রাখার জন্য মশলার দরকার হয়। সেই কারণেই তাঁরা সমালোচনা করে থাকেন। আমার মতে, কে এল রাহুল চাপে পড়ার মতো ক্রিকেটার নয়। আর একটা কথা মনে রাখা দরকার। একজন ক্রিকেটারকে নিয়ে টুর্নামেন্ট জেতা সম্ভব নয়। ড্রেসিংরুমের ভিতরে যে ২৫ জন জন ক্রিকেটার থাকে, তারাই জেতাতে সাহায্য করে।" 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফর্মহীনতার জন্য কে এল রাহুল সমালোচনার শিকার হয়েছিলেন। এই সমালোচকদের মধ্যে রয়েছেন ভেঙ্কটেশ প্রসাদও। জাতীয় দলে কে এল রাহুলের স্থান নিয়ে বারংবার প্রশ্ন তুলছিলেন ভারতের প্রাক্তন পেসার। আকাশ চোপড়ার সঙ্গে সোশ্যাল মিডিয়ায় বাগযুদ্ধেও জড়িয়ে পড়েছিলেন তিনি। 

আরও পড়ুন: Chris Gayle, IPL 2023: কেন বারবার ধাক্কা খেয়েছে বিরাটের আরসিবি? বিস্ফোরক মন্তব্য করলেন গেইল

আরও পড়ুন: IPL 2023: আইপিএল-এর ইতিহাসে সেরা এগারো বিতর্কিত ঘটনা! ছবিতে দেখে নিন

আন্তর্জাতিক ক্রিকেট ও আইপিএলের মধ্যে পার্থক্য বোঝাতে গম্ভীর বলছেন, "আন্তর্জাতিক ক্রিকেট ও আইপিএল-এর মধ্যে পার্থক্য রয়েছে। আইপিএল-এ হাজারের কাছাকাছি রান করেও আন্তর্জাতিক ক্রিকেটে ব্যর্থ হলে সমালোচনার মুখোমুখি হতে হয়। এটাই আন্তর্জাতিক ক্রিকেট। ১৫ জন ক্রিকেটার ভারতীয় দলে খেলার সুযোগ পাবে। আইপিএলে ১৫০ জন প্লেয়ার খেলার সুযোগ পেয়ে থাকে। ফলে দুটোর মধ্যে পার্থক্য রয়েছে।"  

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ফর্ম হারানোর জন্য সহ-অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয় রাহুলের কাছ থেকে। অজিদের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে পরপর উইকেট হারানোর পরে কে রাহুল দলের হাল ধরেন। তাঁর ৯১ বলে অপরাজিত ৭৫ রানে অপরাজিত ছিলেন। ভারত সেই ম্যাচে ৫ উইকেটে জিতে যায়। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে ভারতীয় ব্যাটাররা ব্যর্থ হন। রাহুল মাত্র ৯ রান করে আউট হন। এগিয়ে আসছে আইপিএল। তার আগে কে এল রাহুলের দলের মেন্টর গম্ভীর বলছেন, কোনও চাপে নেই রাহুল। কেন লখনউ তাঁকে অধিনায়ক করেছে, সেটা আসন্ন আইপিএল-এ প্রমাণ করে দেবেন কে এল রাহুল। এমনটাই দাবি করলেন গম্ভীর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.