Mohammed Shami vs Hasin Jahan, IPL 2023: শামিকে গ্রেফতারের দাবি খারিজ করল কলকাতা হাই কোর্ট, জোড় ধাক্কা খেলেন হাসিন

কেকেআরের পার্টিতে প্রথম আলাপ হয় শামি এবং হাসিনের। পেশায় মডেল হাসিনকে দেখেই মনে ধরে যায় ভারতের এই স্পিড স্টারের। তারপর মোবাইল নম্বর দেওয়া নেওয়া এবং ফোনালাপ। তারও পরে পরে বিয়ে। যদিও হাসিন এখন দাবি করছেন, 'ইমোশনাল ব্ল্যাকমেইল' করেই না কি তাঁকে বিয়ে করেছিলেন শামি।   

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 30, 2023, 01:16 PM IST
Mohammed Shami vs Hasin Jahan, IPL 2023: শামিকে গ্রেফতারের দাবি খারিজ করল কলকাতা হাই কোর্ট, জোড় ধাক্কা খেলেন হাসিন
সুখের সেদিন এখন অতীত। মেয়েকে আইরাকে নিয়ে মহম্মদ শামি ও হাসিন জাহান। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এবারের আইপিএল-এর (IPL 2023) বল মাঠে গড়ানোর আগে বড়সড় স্বস্তি পেলেন মহম্মদ শামি (Mohammed Shami)। কলকাতা হাই কোর্ট (Calcutta High Court) জানিয়ে দিল যে, টিম ইন্ডিয়া (Team India) ও গুজরাত টাইটান্সের (Gujarat Titans) তারকা জোরে বিরুদ্ধে এখনই গ্রেফতারি পরোয়ানা জারি করার দরকার নেই। এমনটাই জানিয়ে দিলেন বিচারপতি শম্পা দত্ত। ভারতীয় দলের 'স্পিডস্টার'-এর বিরুদ্ধে জারি হওয়া গ্রেফতারি পরোয়ানার উপর স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁর স্ত্রী হাসিন জাহান (Hasin Jahan)। কিন্তু হাসিনের সেই আবেদন আদালত খারিজ করে দিল।

২০১৮ সালে বধূ নির্যাতনের অভিযোগ এনে মামলা দায়ের করেছিলেন হাসিন। সেই মামলায় শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল নিম্ন আদালত। এরপর আলিপুর দায়রা আদালত সেই গ্রেফতারি পরোয়ানার উপর স্থগিতাদেশ দিয়েছিল। সেই স্থগিতাদেশকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন হাসিন। তবে হাসিনের সেই আবেদন খারিজ করে দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি সোমা দত্ত। 

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: কেন শখের একাধিক গাড়ি বিক্রি করে দিয়েছেন বিরাট? জেনে নিন আসল কারণ

আরও পড়ুন: Rishabh Pant, IPL 2023: চলে এল বড় আপডেট, আইপিএল-এ থাকছেন ঋষভ পন্থ, দেখুন ভাইরাল ভিডিয়ো

আসলে নিম্ন আদালত শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার আগে তাঁকে কোনও সমন পাঠানো হয়নি। শামির পরিবারের কাউকেও তলব করা হয়নি। অর্থাৎ তাঁদের আত্মপক্ষ সমর্থনের কোনও সুযোগ না দিয়েই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। আলিপুর সেশনস কোর্ট সেই পরোয়ানা খারিজ করে দেয়। আদালত জানিয়ে দেয়, এভাবে সমন পাঠানোর আগে গ্রেফতারি পরোয়ানা জারি করা যায় না। সেই রায়ই বজায় রইল হাই কোর্টে। 

আইপিএল শেষ হলেই শামি ভারতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে উড়ে যাবেন। ৭ জুন থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এরপর বিশ্বকাপের আগে একাধিক সিরিজ খেলবে ভারতীয় দল। ফলে ব্যস্ত সূচির মধ্যে শামি স্বস্তি পেলেন। সেটা নিয়ে সন্দেহের অবকাশ নেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.