Jofra Archer: হাল ছেড়ে দিল ইংল্যান্ড, আর্চারের উপর আর আশা নেই! হয়ে গেল স্টোকসদের স্কোয়াড

England and Wales Cricket Board provided the latest update on Jofra Archer's medical condition: জফ্রা আর্চারকে ছাড়াই এবার এগিয়ে যাবে ইংল্য়ান্ড। আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটি মাত্র টেস্ট ও অ্যাশেজ সিরিজে আর্চারকে পাবেন না স্টোকসরা।  

Updated By: May 16, 2023, 04:23 PM IST
Jofra Archer: হাল ছেড়ে দিল ইংল্যান্ড, আর্চারের উপর আর আশা নেই! হয়ে গেল স্টোকসদের স্কোয়াড
আর্চারকে ছাড়াই এগিয়ে যাবে ইংল্যান্ড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইংল্য়ান্ড দলের হতাশা আরও বাড়ল। এবার হাল ছেড়ে দিলেন বেন স্টোকসরা। জফ্রা আর্চারের (Jofra Archer) উপর আর আশা নেই ব্রিটিশ বাহিনীর। ইংল্যান্ডের আসন্ন গ্রীষ্মকালীন ক্রিকেট মরসুমে আর্চারকে থাকতে হবে রিহ্যাবেই। খেলা হবে না অ্যাশেজও। এই মুহূর্তে আর্চার রয়ছেন ভারতে। আইপিএল (IPL 2023) খেলছেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জন্য। আর্চারের সাম্প্রতিক স্ক্যান রিপোর্ট বলছে যে, তাঁর ডান কনুইয়ের স্ট্রেস ফ্র্যাকচার ফিরে এসেছে। যার ফলে তাঁর আর চলতি আইপিএলও খেলা হবে না। ইংল্যান্ড ও সাসেক্স দলের মেডিক্যাল টিম এখন আর্চারের রিহ্যাবের দায়িত্বে। কবে তিনি মাঠে নামতে পারবেন, তা এখন বলা সম্ভব নয়।

 ইংল্য়ান্ড পুরুষ ক্রিকেট দলের ম্য়ানেজিং ডিরেক্টর রব কি এক বিবৃতিতে বলেছেন, 'জফ্রা আর্চারের জন্য অত্যন্ত হতাশাজনক এক অধ্য়ায়। ওর চোট ভালো সেরে উঠছিল। কিন্তু স্ট্রেস ফ্র্যাকচার ফের মাথা চাড়া দিয়েছে। যার ফলে ও অনির্দিষ্টকালীন সময়ের জন্য চলে গেল মাঠের বাইরে। ওর দ্রুত সেরে উঠুক। আমাদের শুভকামনা রইল। আমরা নিশ্চিত যে, জফ্রা আজ না হোক কাল ফিরে এসে ইংল্যান্ডকে ম্যাচ জেতাবে। সে যে ফরম্যাটই হোক না কেন!'জসপ্রীত বুমরার অনুপস্থিতিতে আর্চারের কাঁধে দায়িত্ব ছিল মুম্বইয়ের আক্রমণ ভাগ সামলানোর। কিন্তু আর্চার আইপিএলে প্রথম ১০ ম্যাচ দলের সঙ্গে ছিলেন। খেলেছেন পাঁচটি মাত্র ম্যাচ। দুই উইকেট নিয়েছিলেন ৯.৫০-র ইকনমি রেটে।

আরও পড়ুন: Sunil Gavaskar | MS Dhoni: কেন ছুটে গিয়ে ধোনির অটোগ্রাফ নিয়েছিলেন? উত্তর দিতে গিয়ে চোখে জল সানির

ভবিষ্যৎ অনিশ্চিত জেনেও, গতবছর আইপিএল নিলামে মুম্বই ইন্ডিয়ান্স  ৮ কোটি টাকায় দলে নিয়েছিল আর্চারকে। তাঁকে নেওয়ার জন্য নিলাম টেবিলে রীতিমতো লড়াই হয়েছিল তাঁর প্রাক্তন ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস ও মুম্বইয়ের। বিশ্বকাপ জয়ী পেসারকে নেওয়ার জন্য রাজস্থান ৬ কোটি ২৫ লক্ষ টাকা পর্যন্ত দর দিয়েছিল। এরপর নিলামযুদ্ধ থেকে রাজস্থান সরে এসেছিল। সানরাইজার্স হায়দরাবাদমুম্বইয়ের সঙ্গে টক্কর দেওয়ার চেষ্টা করে, কিন্তু আর্চারকে শেষ পর্যন্ত নেয় মুম্বই। গতবছর চোটের জন্য আর্চারের সার্ভিস পায়নি আইপিএলের সর্বোচ্চবারের চ্যাম্পিয়নরা। 

আগামী পয়লা জুন ইংল্যান্ড একটি মাত্র টেস্ট খেলবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। সেই টেস্টের জন্য ইংল্যান্ড ১৫ সদস্যের দল বেছে নিয়েছে। ইংল্যান্ড টেস্ট দল: বেন স্টোকস (ক্যাপ্টেন), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্য়ারি ব্রুক, জ্যাক ক্রলে, বেন ডাকেট, ড্যান লরেন্স, জ্যাক লিচ, অলি পোপ, ম্যাথিউ পটস,অলি রবিনসন, জো রুট, ক্রিস ওকস ও মার্ক উড।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.