দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল যেন অতিথিশূন্য বিয়েবাড়ি, বললেন ইরফান পাঠান

২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু সেই সময় করোনার প্রকোপে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। এর পর পরিস্থিতি আরও খারাপ হওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 15, 2020, 07:02 PM IST
দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল যেন অতিথিশূন্য বিয়েবাড়ি, বললেন ইরফান পাঠান

নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত ঝুলে থাকলেও আইপিএল নিয়ে আশার বাণী শোনাল ভারতীয় ক্রিকেট বোর্ড। চলতি বছরে আইপিএল করতে মরিয়া সৌরভের বোর্ড। এমনকী ক্লোজড ডোর আইপিএলের ভাবনাচিন্তাও শুরু করে দিয়েছে বিসিসিআই। তবে এই দর্শকশূন্য আইপিএল হলে তার জৌলুস কমে যাবে, অনেকটা অতিথিশূন্য বিয়েবাড়ির মতো হয়ে যাবে বলে মনে করেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার।

২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু সেই সময় করোনার প্রকোপে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। এর পর পরিস্থিতি আরও খারাপ হওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। পাশাপাশি যদি  টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে ওই সময় আইপিএল আয়োজন করতে চায় বিসিসিআই। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখনও সিদ্ধান্ত ঝুলে রয়েছে। তবে দর্শকশূন্য স্টেডিয়ামে হলেও আইপিএল করতে মরিয়া ভারতীয় ক্রিকেট বোর্ড।

এর প্রেক্ষিতেই ইরফান পাঠান বলেন, "অতিথি ছাড়া যে কোনও বিয়েবাড়িই কেমন যেন ফাঁকা ফাঁকা লাগে ঠিক সেই রকমই একটা অনুভূতি হবে যদি ফাঁকা স্টেডিয়ামে আইপিএল হয়। যদি ফ্যানরা খেলা দেখতে না আসে।" সেই সঙ্গে তিনি এও বলেন, "তার মানে এটাও নয় যে সবসময়ই অতিথিদের নিয়েই বিয়ে হয়, তাঁদের ছাড়াও বিয়ে হয়ে থাকে যেটা কোর্ট ম্যারেজ। মোদ্দাকথা হল বিয়ে হওয়া। আসলে ফ্যানরা স্টেডিয়ামে না এলে সেই চার বা ছক্কা মারলে কোনওরকম অনুভূতি হবে না ক্রিকেটারদের।"

আরও পড়ুন - ২০১১ সালে যে দিন ভারত বিশ্বকাপ জেতে, আমার কাছে সেটা বিরাট দিন, বললেন সৌরভ গাঙ্গুলি

 

.