IPL: পুরানো দল Mumbai Indians-এর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন Robin Uthappa! কিন্তু কেন?

২০০৮ সালে মুম্বইয়ের হয়ে ১৪ টি ম্যাচে খেলেছিলেন রবিন উথাপ্পা। করেছিলেন ৩২০ রান। সেখান থেকে ২০০৯ সালে আরসিবি-তে যাওয়ার পর ১৩ ইনিংসে মাত্র ১৭৫ রান করেছিলেন তিনি।   

Updated By: Apr 8, 2022, 09:03 PM IST
IPL: পুরানো দল Mumbai Indians-এর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন Robin Uthappa! কিন্তু কেন?
অপমানের জ্বালা উগরে দিলেন রবিন উথাপ্পা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) বিস্ফোরক অভিযোগের পর এ বার পর ভাইরাল হয়ে গেল রবিন উথাপ্পার (Robin Uthappa) ভিডিও। রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) ইউ টিউব চ্যানেলে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) এই অভিজ্ঞ ব্যাটার অভিযোগ করেছেন যে, মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) থেকে ট্রান্সফারের জন্য তাঁকে বাধ্য করা হয়েছিল! ট্রান্সফারের কাগজে সই করার জন্য তাঁকে মুম্বইয়ের 'একজন' কার্যত হুমকি দিয়েছিলেন। পরিস্থিতি এতটাই খারাপ হয়ে গিয়েছিল যে নয়া দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে প্রথম মরশুমে তিনি পারফরম্যান্স করতে পারেননি। কারণ হতাশায় ডুবে গিয়েছিলেন। 

২০০৭ সালে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য বলেন, 'আইপিএল-এর ইতিহাসে ট্রান্সফার হওয়া ক্রিকেটারদের মধ্যে আমি ছিলাম। আমি মুম্বই ইন্ডিয়ান্স থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে গিয়েছিলাম। সঙ্গে মণীশ পান্ডে ছিল। জ্যাক ভাই (জাহির খান) আরসিবি থেকে মুম্বইয়ে এসেছিল। তবে আমার কাছে বিষয়টা অত্যন্ত কঠিন ছিল। কারণ সেই সময় পুরোপুরি মুম্বইয়ের প্রতি আমার আনুগত্য ছিল। আমি ট্রান্সফার কাগজে সই করতে রাজি হইনি। আমি ওখানেই থেকে খেলতে চেয়েছিলাম। কারণ সচিন তেন্ডুলকর সঙ্গে খেলাটা খুব উপভোগ করতাম। সনত্‍ জয়সূর্য, শন পোলক সেই সময় মুম্বইতে ছিল।' 

 

২০০৮ সালে মুম্বইয়ের হয়ে ১৪ টি ম্যাচে খেলেছিলেন উথাপ্পা। করেছিলেন ৩২০ রান। সেখান থেকে ২০০৯ সালে আরসিবি-তে যাওয়ার পর ১৩ ইনিংসে মাত্র ১৭৫ রান করেছিলেন তিনি। রবিন ফের যোগ করেন,‘মুম্বই ইন্ডিয়ান্সের একজন.. আমি নাম বলব না। কিন্তু ও বলেছিল, শোনো তুমি যদি এই ট্রান্সফারের কাগজে স্বাক্ষর না কর, তাহলে তুমি মুম্বইয়ের প্রথম একাদশে জায়গা পাবে না! তাই এই কাগজে সই করে বদলে নাও!’ 

এরপর প্রায় বাধ্য হয়ে আরসিবি-তে চলে গিয়েছিলেন। তবে রান করতে পারেননি। তবে ২০০৯ সালে মুম্বইয়ের বিরুদ্ধে জোহানেসবার্গে ৪২ বলে অপরাজিত ৬৬ রান করেছিলেন। ফলে সেই ম্যাচ জিতেছিল আরসিবি।

আরও পড়ুন: Virender Sehwag, IPL 2013 : কে Yuzvendra Chahal-কে ঝুলিয়ে দিয়েছিলেন? জবাব চাইছেন বীরু

আরও পড়ুন: Yuzvendra Chahal, IPL: প্রাক্তন সতীর্থের বিরুদ্ধে বিস্ফোরক চাহাল, '১৬তলা থেকে ঝুলিয়ে দেওয়ার পরেও প্রাণে বেঁচেছি’!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.