IPL 2022: শিবিরে যোগ দিয়ে নতুন অধিনায়ক Faf du Plessis-কে নিয়ে মুখ খুললেন Virat Kohli

দীর্ঘ দুই বছর বিরাটের ব্যাটে শতরান নেই। আইপিএল-এর আসরেই শতরান করে সেই খরা কাটাতে চান বিরাট। তবে ট্রফি জয় অধরা থেকে গিয়েছে। এ বার ফাফ ডুপ্লেসিসের অধিনায়কত্বে সেই স্বাদ পেতে চান বিরাট।   

Updated By: Mar 22, 2022, 05:45 PM IST
IPL 2022: শিবিরে যোগ দিয়ে নতুন অধিনায়ক Faf du Plessis-কে নিয়ে মুখ খুললেন Virat Kohli
দলে যোগ দিলেন চাপমুক্ত বিরাট কোহলি। ছবি: আরসিবি

নিজস্ব প্রতিবেদন: ২৭ মার্চ পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে এ বারের আইপিএল (IPL 2022) মরসুম শুরু করছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। এর আগে সোমবার রাতে আরসিবি-তে যোগ দিলেন বিরাট কোহলি (Virat Kohli)। আপাতত তিনদিনের নিভৃতবাস। সেই পর্ব শেষ হলেই মাঠে নেমে পড়বেন দলের প্রাক্তন অধিনায়ক। তবে 'কিং কোহলি'-র মন যে বাইশ গজের লড়াইতে রয়েছে সেটা তাঁর বডি ল্যাঙ্গুয়েজ দেখলেই পরিষ্কার। 

গত ১৩ বছর ব্যাটের উপর ভর করে অনেক ম্যাচ দলকে জিতিয়েছেন। তবে তাঁর অধিনায়কত্বে ট্রফি অধরা ছিল। চাপ কমানোর জন্য গত আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগেই নেতৃত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা করেছিলেন। তাই এ বার তাঁকে খোলা মনে খেলতে দেখা যেতে পারে। ক্রিকেট পন্ডিতদের ধারণা এমনই। সেই ধারণা যে খুব ভুল নয়, সেই সিলমোহর দিলেন খোদ বিরাট। 

আরসিবি-র (RCB) তরফ থেকে তাঁর একটি ভিডিও সাক্ষাৎকার টুইট করা হয়েছে। সেই ভিডিওতে বিরাট বলেন, "একটা অসাধারণ আইপিএল মরসুম আসতে চলেছে। অনেক শক্তি সঞ্চয় করেছি। অনেক চাপ থেকেই আমি এখন মুক্ত। আমার জীবন খুব ভাল ভাবে এগোচ্ছে। আমাদের এখন সন্তান রয়েছে, একটা পরিবার আছে আমার। আনন্দের সঙ্গে জীবনটাকে উপভোগ করতে চাই। সন্তানকে বড় হতে দেখতে চাই। একই সঙ্গে আমাদের সন্তানকে দেখাতে চাই, কীভাবে আমি ক্রিকেটকে ভালোবাসি। পাশাপাশি এই দলের সাফল্যে ফের একবার অবদান রাখতে চাই। কারণ এই ফ্রাঞ্চাইজি আমার উপর আস্থা দেখিয়েছে।" 

Virat with his kit bag

নতুন মরসুমে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ ডুপ্লেসিকে (Faf du Plessis) নেতা হিসেবে বেছে নেয় আরসিবি। এহেন নতুন নেতার অধীনে খেলার জন্য মুখিয়ে থাকার পাশাপাশি ফাফ ডুপ্লেসিকে প্রশংসায় ভরিয়ে দিলেন তিনি। 

বিরাট যোগ করেন, "আরসিবি-র দায়িত্ব নেওয়ার পরেই ফাফ ডুপ্লেসিকে মেসেজ করেছিলাম। তবে নিলামে ওকে নেওয়ার পরেই বুঝে গিয়েছিলাম যে আমরা নতুন নেতা পেতে চলেছি। সবাই ওর নেতৃত্বে খেলার জন্য মুখিয়ে আছি।" 

নতুন মরসুমের আইপিএল মানেই ফের একবার জৈব বলয়ে থাকতে হবে। কারণ দেশজুড়ে এখনও যে করোনার দাপট কমেনি। অতীতে জৈব সুরক্ষা বলয়ে একনাগাড়ে থাকা নিয়ে প্রকাশ্যে নিন্দা করলেও, বিরাট বুঝে গিয়েছেন এই মুহূর্তে বলয়ে থেকে ক্রিকেট খেলা ছাড়া আর উপায় নেই। 

তাই তিনি বলেন, "খেলার জন্য পরিবার ছেড়ে তো থাকতেই হবে। এই টিম হোটেল থেকে আমার বাড়ির দূরত্ব মাত্র ২০ মিনিটের। তবুও বাড়ি যেতে পারব না। তাই সময় কাটানোর জন্য প্রচুর বই নিয়ে এসেছি। তাছাড়া সঙ্গে মোবাইল তো আছেই। ভিডিও কলে পরিবারের সঙ্গে যোগাযোগ রাখব।" 

বেশ বোঝা যাচ্ছে আরসিবির হয়ে জ্বলে উঠতে মরিয়া বিরাট। দীর্ঘ দুই বছর বিরাটের ব্যাটে শতরান নেই। আইপিএল-এর আসরেই শতরান করে সেই খরা কাটাতে চান বিরাট। ২০০৮ সাল থেকে আরসিবির জার্সিতে খেলছেন বিরাট। আরসিবির হয়ে ২০৭ ম্যাচে ৬২৮৩ রান করেছেন তিনি। ব্যাটিং গড় ৩৭.৩৯। সর্বোচ্চ ১১৩। তবে আইপিএল জয় অধরা থেকে গিয়েছে। এ বার ফাফ ডুপ্লেসিসের অধিনায়কত্বে সেই স্বাদ পেতে চান বিরাট।

আরও পড়ুন: PAKvsAUS: ব্যাট করার সময় রেগে হাত-পা নাড়লেন Steve Smith! কিন্তু কেন? ভিডিও ভাইরাল

আরও পড়ুন:  ICC Women's World Cup 2022, INDWvsBANGW: জয়ের দিনেও কোন 'লজ্জার রেকর্ড' গড়লেন Mithali Raj? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.