IPL 2022: Virat Kohli ক্যাপ্টেনসি ছেড়ে এবার মন খুলে খেলবেন! বলছেন Ravi Shastri

বিরাট কোহলির (Virat Kohli) অধিনায়কত্ব ছাড়া আশীর্বাদের মতো হবে। মনে করছেন রবি শাস্ত্রী (Ravi Shastri)

Updated By: Mar 24, 2022, 01:50 PM IST
IPL 2022: Virat Kohli ক্যাপ্টেনসি ছেড়ে এবার মন খুলে খেলবেন! বলছেন Ravi Shastri
কোহলির থেকে মন খোলা ক্রিকেটের আশায় শাস্ত্রী

নিজস্ব প্রতিবেদন: আগামী ২৭ মার্চ পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে এ বারের আইপিএল (IPL 2022) মরসুম শুরু করছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। গত ১৩ বছর ব্যাটের উপর ভর করে অনেক ম্যাচ দলকে জিতিয়েছেন। তবে তাঁর অধিনায়কত্বে ট্রফি অধরা ছিল।চাপ কমানোর জন্য গত আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগেই নেতৃত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা করেছিলেন। তাই এ বার তাঁকে খোলা মনে খেলতে দেখা যেতে পারে। এমনটাই মনে করছেন কোহলির প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)।

এক স্পোর্টস ওয়েবসাইটে শাস্ত্রী বলেন, "আমার মনে হয় অধিনায়কত্ব ছাড়াটা কোহলির জন্য ছদ্মবেশে আশীর্বাদ। ওর কাঁধে আর অধিনায়কত্বের চাপ ও প্রত্যাশা থাকবে না। ও মাঠে নেমে খোলা মনে নিজেকে মেলে ধরতে পারবে। আমার যেটা মনে হয়, কোহলির কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে নিজের পারফরম্যান্স নিয়ে চিন্তা না করা। ও ইতিমধ্যেই বিশ্বক্রিকেটের জন্য অনেক কিছু করেছে। মানুষ জানে ওর অবস্থান কোথায়। ও মনকে বলুর এবার অমি খেলাটা উপভোগ করব ও নিজেকে মেলে ধরব।"

শাস্ত্রী এও মনে করেন যে, ভারতের ভাবী অধিনায়ক খুঁজে পাওয়া যাবে এই আইপিএল থেকে। এই বিষয়ে তাঁর সংযোজন, "বিরাট ইতিমধ্যেই অধিনায়কত্বের পদ ছেড়ে দিয়েছে। রোহিত সাদা বলের ক্রিকেটে অসাধারণ ক্যাপ্টেন। আমার মনে হয় আইপিএল থেকে ভারতের ভবিষ্যতের অধিনায়কে পাওয়া যাবে। শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ ও কেএল রাহুলের দিকে চোখ থাকবে।" আসন্ন আইপিএলে (IPL 2022) ফের ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যাবে শাস্ত্রীকে । দীর্ঘ সাত বছর পর মাইক্রোফোন হাতে দেখা যাবে কোহলিদের প্রাক্তন হেডস্যারকে। ভারতীয় দলের কোচ হিসাবে দায়িত্ব সামলানোর জন্য শাস্ত্রী এতগুলি বছর ধারাভাষ্য দিতে পারেননি।

আরও পড়ুন: IPL 2022, Moeen Ali: ইংরেজ যোদ্ধা আসছেন ভারতে! ধোনির 'হলুদ সেনাবাহিনী'র বিরাট স্বস্তি

আরও পড়ুনIPL 2022, Rohit Sharma: 'পকেট ডিনামাইট' নিয়ে ওপেনিংয়ে বিস্ফোরণের ছক কষছেন 'হিটম্যান'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.