IPL 2022: Rohit Sharma-র প্রতি কৃতজ্ঞ Jasprit Bumrah! কিন্তু কেন? জানতে পড়ুন

শূন্য থেকে শুরু। 

Updated By: Feb 26, 2022, 09:50 PM IST
IPL 2022: Rohit Sharma-র প্রতি কৃতজ্ঞ Jasprit Bumrah! কিন্তু কেন? জানতে পড়ুন
সবসময় জসপ্রীত বুমরার পাশে থেকেছেন রোহিত শর্মা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আইপিএল থেকে শুরু করে আন্তর্জাতিক মঞ্চ, সাফল্যের জন্য রোহিত শর্মার প্রতি কৃতজ্ঞ জসপ্রীত বুমরা। সেটা অকপটে স্বীকার করে নিলেন এই জোরে বোলার। রবিচন্দ্রন অশ্বিনের ইউ টিউব চ্যানেলে বুমরা তাঁর মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ককে দরাজ সার্টিফিকেট দিয়েছেন। একইসঙ্গে তিনি তাঁর শুরুর দিনের কথাও তুলে ধরেছেন। 

২০১৩ সালে মুম্বই ইন্ডিয়ান্সে সুযোগ পেলেও, ২০১৬ সাল থেকে পাঁচবারের আইপিএল জয়ী দলের নিয়মিত সদস্য হন। এরপর থেকে বুমরাকে আর ফিরে তাকাতে হয়নি। এখনও পর্যন্ত নীল জার্সি গায়ে চাপিয়ে ১০৬টি ১৩০ উইকেট নিয়েছেন তিনি। 

বুমরা বলছিলেন, "শুরু থেকেই আমার সঙ্গে রোহিতের সম্পর্ক দারুণ। ২০১৩ সালে দলে আসার সময় রিকি পন্টিং আমাদের অধিনায়ক ছিল। সেই সময় নিয়মিত সুযোগ পেতাম না। তবে রোহিত দায়িত্ব নেওয়ার পর থেকে আমি ধীরে ধীরে দলের মুখ্য বোলার হয়ে যাই। কারণ রোহিত আমার প্রতি ভরসা রেখেছিল। বিশ্বাস দেখিয়েছিল।" সঙ্গে যোগ করলেন, "নেটে আমাকে বল করতে দেখার পরেই আমার প্রতি আস্থা দেখায়। সেখান থেকেই ওর সঙ্গে সম্পর্কের সুত্রপাত।" 

২৮ বছর বয়সি জোরে বোলার জানালেন নেটে পন্টিংকে বেশ সমস্যায় ফেলেছিলেন। ২০১৩ সালের সেই নেট সেশনের পরবর্তীতেই মুম্বই দলের 'দরজা' খুলে গিয়েছিল তাঁর জন্য।

বুমরা সেই পুরনো দিনের কথা মনে করে বলেন, "আমি মুম্বই ইন্ডিয়ান্স ক্যাম্পে গিয়েছিলাম। আমার প্রথম ম্যাচ খেলার কথাই ছিল না। কারণ আমি এবং অক্ষর প্যাটেল অনেক দেরীতে দলে যোগ দিয়েছিলাম। আমরা দু'জনে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলছিলাম। আমাদের ক্যাম্পে ডাকা হয়েছিল। মাত্র দুই দিন অনুশীলনের সুযোগ পেয়েছিলাম। অনুশীলনের উইকেটে বেশ ঘাস ছিল। রিকি পন্টিংকে নেটে বল করছিলাম। ওকে একের পর এক ইনসুইং বল করি। আমার বলে ও সমস্যায় পড়ছিল। ২-৩ বার ওকে আউট করি। তখন টিম ম্যানেজমেন্ট আমাকে নিয়ে আলোচনায় বসে। তারপরেই মুম্বই দলের দরজা খুলে যায় আমার জন্য।" 

আরও পড়ুন: Wriddhiman Saha: ঋদ্ধিকে বিচার দিতে BCCI-এর কমিটি গঠন, 'ঘরের ছেলে'কে নিয়ে দ্বিধাবিভক্ত ও নীরব সিএবি

আরও পড়ুন: IPL 2022: MS Dhoni-র মাস্টারস্ট্রোক, কোথায় অনুশীলন করবে Chennai Super Kings? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.