IPL 2022: কেন Kapil Dev-এর সঙ্গে Mohammed Shami-র তুলনা করে বসলেন Ravi Shastri?

লখনউয়ের বিরুদ্ধে ম্যাচে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন শামি। সেই ম্যাচে বিপক্ষের টপ অর্ডার ভেঙে দিয়েছিলেন শামি। প্রথম বলে কেএল রাহুলকে সাজঘরে ফিরিয়েছিলেন। তারপরে কুইন্টন ডি কক ও মণীশ পান্ডেকে আউট করেছিলেন শামি। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 3, 2022, 10:04 PM IST
IPL 2022: কেন Kapil Dev-এর সঙ্গে Mohammed Shami-র তুলনা করে বসলেন Ravi Shastri?
মহম্মদ শামির প্রশংসায় পঞ্চমুখ রবি শাস্ত্রী। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এর (IPL 2022) আগে অনেকেই তাঁর কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তবে নিন্দুকদের জবাব দিয়ে পারফর্ম করে চলেছেন মহম্মদ শামি (Mohammed Shami)। এখনও পর্যন্ত গুজরাত টাইটান্সের (Gujarat Titans) হয়ে দুটি ম্যাচে নিয়ে ফেলেছেন পাঁচ উইকেট। প্রথম ম্যাচে লখনউ সুপার জায়েন্টের বিরুদ্ধে ২৫ রানে ৩ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ম্যাচে ফের জ্বলে উঠেছিলেন 'সহেসপুর এক্সপ্রেস'। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নিয়েছিলেন ৩০ রানে ২ উইকেট। ফলে জোড়া ম্যাচ জিতে প্রতিযোগিতা দারুণ ভাবে শুরু করল হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল। আর তাই শামিকে আগুনে বোলিং করতে দেখে কপিল দেবের (Kapil Dev) সঙ্গে তাঁর তুলনা করে বসলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। 

টিম ইন্ডিয়ার প্রাক্তন হেড কোচ বলেছেন,‘শামি খুবই ফিট এবং ক্ষুধার্ত। ওর কাছে সুইং-ও আছে। কপিল দেবকে রাত ২টোর সময় ঘুম থেকে তুলে নিয়ে বল করতে বলুন। ও দুর্দান্ত আউটসুইং করবে। শামির তেমনই ক্ষমতা আছে। ওর সিম রিলিজ দুর্দান্ত। এই জায়গায় শুধুমাত্র জিমি অ্যান্ডারসন শামির কাছাকাছি থাকবে।" 

লখনউয়ের বিরুদ্ধে ম্যাচে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন শামি। সেই ম্যাচে বিপক্ষের টপ অর্ডার একাই ভেঙে দিয়েছিলেন। প্রথম বলে কেএল রাহুলকে সাজঘরে ফিরিয়েছিলেন। তারপরে কুইন্টন ডি কক ও মণীশ পান্ডেকে আউট করেছিলেন শামি। 

আইপিএল প্রথমবার খেলেছে ফ্র্যাঞ্চাইজির গুজরাত। ৩১ বছর বয়সী শামিকে প্রায়শই আধুনিক দিনের ক্রিকেটে সেরা সিম পজিশনের একজন বোলার হিসাবে বিবেচনা করা হয়। ভারতের প্রাক্তন কোচও সেটি মনে করেন। তাই তো প্রবাদপ্রতিম কপিল দেবের সঙ্গে শামির সঙ্গে তুলনা করেন রবি শাস্ত্রী। 

আরও পড়ুন: ICC Women's World Cup: বিশ্বকাপ জয়ী দম্পতি Mitchell Starc, Alyssa Healy-র গল্প

আরও পড়ুন: MS Dhoni, IPL 2022, CSKvsPBKS: চিতার ক্ষিপ্রতায় Bhanuka Rajapaksa-কে রান আউট করলেন 'থালা', ভিডিও ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.