IPL 2022, RR VS RCB: ঐতিহাসিক মাইলস্টোনের সামনে R Ashwin-Yuzvendra Chahal

আর অশ্বিন (R Ashwin) ও যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) সামনে অনন্য় রেকর্ডের হাতছানি।

Updated By: Apr 26, 2022, 04:13 PM IST
IPL 2022, RR VS RCB: ঐতিহাসিক মাইলস্টোনের সামনে R Ashwin-Yuzvendra Chahal
রাজস্থানের দুই যোদ্ধা অশ্বিন-চাহাল

 
নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টা পর পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Maharashtra Cricket Association Stadium) মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore, RCB) ও রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। আর এই ম্যাচেই রাজস্থানের দুই স্পিনিং জোড়া ফলা- আর অশ্বিন (R Ashwin) ও যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) অনন্য় রেকর্ডের সামনে দাঁড়িয়ে।

অশ্বিনের ঝুলিতে এই মুহূর্তে আছে ১৪৯টি আইপিএল উইকেট। আর একটি উইকেট নিলেই তিনি ক্রোড়পতি লিগের ইতিহাসে অষ্টম বোলার ও ষষ্ঠ ভারতীয় হিসাবে ১৫০ উইকেট নেওয়ার নজির গড়বেন। অন্যদিকে চাহালের ঝুলিতে আছে ১৫৭টি আইপিএল উইকেট। আর একটি উইকেট নিলেই চাহাল টপকে যাবেন পীযূষ চাওলা (Piyush Chawla) কে। আইপিএলে স্পিনার হিসাবে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হয়ে যাবেন তিনি। চাহালের আগে থাকবে শুধু অমিত মিশ্র। চাহাল চলতি আইপিএলে আছেন দারুণ ফর্মে। ৭ ম্যাচে ১৮ উইকেট নিয়ে মাথায় তুলেছেন পার্পল ক্যাপ।

২০০৮ সালে অশ্বিন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) জার্সিতে আইপিএল অভিষেক করেন। ২০১৫ পর্যন্ত টানা আট বছর হলুদ জার্সিতে ১৭০টি ম্যাচ খেলে তিনি নেন ৯০টি উইকেট। ২০১৬ সালে অশ্বিন খেলেন রাইজিং পুনে সুপারজায়েন্টের (Rising Pune Supergiant) হয়ে। পুণের জার্সিতে এক মরশুম খেলে তিনি নেন ১০ উইকেট। ২০১৭ সালে চোটের জন্য তাঁর আইপিএল খেলা হয়নি। ২০১৮-১৯ মরশুমে অশ্বিন খেলেন পঞ্জাব কিংসে (Punjab Kings)। নেন ২৫টি উইকেট। এরপর ২০২০-২১ মরশুমে চেন্নাইয়ের স্পিনার দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) জার্সিতে পান ২০টি উইকেট। চলতি মরশুমে অশ্বিন এসেছেন রাজস্থানে। তাঁকে ৫ কোটি টাকায় নিলামে দলে নিয়েছে রাজস্থান। 

চাহাল ২০১৩ সালে আইপিএল অভিষেক করেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে। ঘটনাচক্রে একটি ম্যাচই খেলেন তিনি। এরপর চলে আসেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (Royal Challengers Bangalore) ২০১৪-২০২১ পর্যন্ত খেলে ১৩৯টি উইকেট নেন বছর একত্রিশের হরিয়ানার স্পিনার।  ৬.৫ কোটি টাকায় বেঙ্গালুরু ছেড়ে রাজস্থানে এসেছেন তিনি।

আরও পড়ুন: Dinesh Karthik থেকে Arun Lal: যে ভারতীয় ক্রিকেটাররা বিয়ের পিঁড়িতে বসেছেন একাধিকবার

আরও পড়ুন:  Dinesh Karthik: কার্তিকের ভয়ে কাঁপছে রাজস্থান রয়্যালস! প্রকাশ্যে প্রতিপক্ষের অভিনব স্ট্র্যাটেজি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.