IPL 2022, PBKS vs RR: যশস্বীর-হেটমায়ারের ব্যাটে রাজস্থান ৬ উইকেটে হারাল পঞ্জাবকে

এই ম্যাচে চাহাল চার ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৮ রান দিয়ে তিন উইকেট তুলে নেন চাহাল। এর সঙ্গেই চাহালের ঝুলিতে এই মরশুমে চলে এল ২২ উইকেট। আইপিএলের ইতিহাসে চাহাল প্রথম বোলার হিসাবে চার মরশুমে ২০-র বেশি উইকেট নেওয়ার নজির গড়লেন। 

Updated By: May 7, 2022, 07:57 PM IST
IPL 2022, PBKS vs RR: যশস্বীর-হেটমায়ারের ব্যাটে রাজস্থান ৬ উইকেটে হারাল পঞ্জাবকে
হাফ-সেঞ্চুরির পর যশস্বী

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2022) ৫২ নম্বর ম্যাচে মুম্বইয়ের ওয়াংখেড়েতে (Wankhede Stadium, Mumbai) মুখোমুখি হয়েছিল পঞ্জাব কিংস (Punjab Kings) ও রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। শনিবার টস জিতে পঞ্জাব প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে। জবাবে রাজস্থান ২ বল বাকি থাকতেই অনায়াসে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয়।

এদিন পঞ্জাবের হয়ে ওপেন করতে নেমেছিলেন জনি বেয়ারস্টো ও শিখর ধাওয়ান। ছয় ওভারের মধ্যে ওপেনিং পার্টনারশিপে ৪৭ রান ওঠে। ১২ রান করে ধাওয়ান ফিরে যান আর অশ্বিনের বলে। বাটলারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। এরপর বেয়ারস্টো উইকেট ধরে রাখেন। এরপর বেয়ারস্টোকে সঙ্গ দিতে আসেন ভানুকা রাজাপক্ষ (২৭) ও ময়াঙ্ক আগরওয়াল (১৫)। ভানুকা-ময়াঙ্ক যখন ফেরেন তখন ১৫ ওভারের খেলা চলছিল। পঞ্জাব তিন উইকেট হারিয়ে ১১৮ রান তোলে। এর ঠিক পরেই ফেরেন বেয়ারস্টো। তিনি ৪০ বলে ৫৬ রানের ইনিংস খেলে যুজবেন্দ্র চাহালের বলে এলবিডব্লিউ হন। এরপর জীতেশ শর্মা (১৮ বলে অপরাজিত ৩৮) ও লিয়াম লিভিংস্টোন (১৪ বলে ২২) মারকাটারি ব্যাটিং করে পঞ্জাবকে ভাল রান উপহার দেন। এই ম্যাচে চাহাল চার ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৮ রান দিয়ে তিন উইকেট তুলে নেন চাহাল। এর সঙ্গেই চাহালের ঝুলিতে এই মরশুমে চলে এল ২২ উইকেট। আইপিএলের ইতিহাসে চাহাল প্রথম বোলার হিসাবে চার মরশুমে ২০-র বেশি উইকেট নেওয়ার নজির গড়লেন। চাহাল টপকে গেলেন কিংবদন্তি লাসিথ মালিঙ্গা (Lasith Malinga) ও সুনীল নারিনকে (Sunil Narine)। মালিঙ্গা-নারিনরা তিনবার ২০-র বেশি উইকেট পেয়েছিলেন। 

রাজস্থান যশস্বী জয়সওয়াল ও জস বাটলারের ব্যাটে রান তাড়া করতে নামে। যশস্বী-বাটলার প্রথম উইকেটে চার ওভারে ৪৬ রান তুলে দেন। বাটলার ১৬ বলে ৩০ রান করে আউট হয়ে যান। ইতিহাস লিখেই আউট হলেন বাটলার। ব্রিটিশ উইকেটকিপার-ব্যাটার এখন ক্রোড়পতি লিগের যুগ্ম দ্রুততম ব্যাটার হিসাবে এক মরশুমে ৬০০-র বেশি রান করে ফেললেন। ১১ ম্যাচে বাটলার করে ফেলেলেন ৬১৮ রান।বাটলার স্পর্শ করলেন বিরাট কোহলি (Virat Kohli), ডেভিড ওয়ার্নার (David Warner), শন মার্শ (Shaun Marsh) ও ক্রিস গেইলকে (Chris Gayle)। বাটলার ফেরার পর রাজস্থানের অধিপতি সঞ্জু স্যামসন ১২ বলে ২৩ রান করে আউট হয়ে যান। এরপর ৪১ বলে দুর্দান্ত ৬৮ রানের ইনিংস খেলে থামেন যশস্বীও। এরপর দেবদত্ত পাড়িক্কল (৩২ বলে ৩১) ও শিমরন হেটমায়ার (১৬ বলে অপরাজিত ৩১) অনায়াসে ম্যাচ বার করে আনেন।

আরও পড়ুন: Yuzvendra Chahal: আইপিএলে ইতিহাস লিখলেন চাহাল, এর আগে যা পারেননি বিশ্বের কোনও বোলার

আরও পড়ুন Jos Buttler: 'জস দ্য বস'! অনন্য ইতিহাসে কোহলি-গেইলদের ক্লাবে এলেন বাটলার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

 

.