IPL 2022, MIvsRR: ফের Virat Kohli-কে ছুঁয়ে রেকর্ড গড়তে ব্যর্থ Rohit Sharma

রোহিত শর্মা এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৩৩১৩ রান, আইপিএল-এ ৫৬৬২ রান এবং ঘরোয়া টি-টোয়েন্টিতে ৯৬১ রান করেছেন। ফলে এই ফরম্যাটে এখন পর্যন্ত ৯৯৪৬ রান করেছেন তিনি ।   

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 2, 2022, 06:30 PM IST
IPL 2022, MIvsRR: ফের Virat Kohli-কে ছুঁয়ে রেকর্ড গড়তে ব্যর্থ Rohit Sharma
নিজের ব্যাটিং নিয়ে হতাশ 'হিট ম্যান'। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ব্যাট চললে শনিবার রাজস্থান রয়্যালসের (Rajsthan Royals) বিরুদ্ধে ফের একটা রেকর্ড গড়ে ফেলতে পারতেন রোহিত শর্মা (Rohit Sharma)। ছুঁয়ে ফেলতে পারেন বিরাট কোহলিকে (Virat Kohli)। কিন্তু সেটা হল না। এ দিন রাজস্থানের বিরুদ্ধে চলতি আইপিএল-এ (IPL 2022) মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অধিনায়ক আর ৬৪ রান করলেই, ভারতের (Team India) দ্বিতীয় ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করতে পারতেন তিনি। 'হিট ম্যান'-এর আগে ভারতের হয়ে এই কীর্তি গড়েছেন 'কিং কোহলি'। 

কিন্তু এ দিন ৫ বলে ১০ রান করে প্রসিদ্ধ কৃষ্ণার বলে রিয়ান পরাগকে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ফলে ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে ১০ হাজার পূর্ণ করতে রোহিতকে আরও ৫৪ রান করতে হবে। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪১ রানে আউট হন তিনি। 

Prasidh Krishna

রোহিত এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৩৩১৩ রান, আইপিএল-এ ৫৬৬২ রান এবং ঘরোয়া টি-টোয়েন্টিতে ৯৬১ রান করেছেন। ফলে এই ফরম্যাটে এখন পর্যন্ত ৯৯৪৬ রান করেছেন তিনি । ফলে ১০,০০০ রান পূর্ণ করতে তাঁকে আরও ৫৪ রান করতে হবে। গত বছরের সেপ্টেম্বরে বিরাট আইপিএল-এর মঞ্চে ১০,০০০ রান পূর্ণ করেছিলেন।  

রোহিত যদি ৬৪রান করেন, তাহলে তিনি বিশ্বের সপ্তম ব্যাটার হয়ে উঠবেন যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ১০,০০০ রান সেরে ফেলবেন। রোহিতের আগে রয়েছেন, ক্রিস ক্রিস গেইল (১৪,৫৬২), শোয়েব মালিক (১১,৬৯৮), কায়রন পোলার্ড (১১,৪৩০), অ্যারন ফিঞ্চ (১০,৪৪৪), বিরাট (১০,৩২৬) এবং ডেভিড ওয়ার্নার (১০,৩০৮) এই কৃতিত্ব অর্জন করেছেন। 

একনজরে টি-টোয়েন্টিতে সর্বাধিক রানশিকারি 

ক্রিকেটার             ম্যাচ          রান
ক্রিস গেইল           ৪৬৩        ১৪,৫৬২
শোয়েব মালিক     ৪৭২          ১১,৬৯৮
কায়রন পোলার্ড   ৫৮২          ১১,৪৩০
অ্যারন ফিঞ্চ        ৩৪৭           ১০,৪৪৪
বিরাট কোহলি     ৩২৮           ১০,৩২৬
ডেভিড ওয়ার্নার   ৩১৮           ১০,৩০৮
রোহিত শর্মা         ৩৭২            ৯৯৪৬

আরও পড়ুন: IPL 2022, MIvsRR: ক্রোড়পতি লিগে দ্বিতীয় শতরান করে কাকে টপকে গেলেন Jos Buttler? জেনে নিন

আরও পড়ুন: Umesh Yadav, IPL 2022: Sunil Narine, Lasith Malinga-কে টপকে কোন রেকর্ড গড়লেন 'বিদর্ভ এক্সপ্রেস'? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.