IPL 2022, MIvsRR: ক্রোড়পতি লিগে দ্বিতীয় শতরান করে কাকে টপকে গেলেন Jos Buttler? জেনে নিন

মাত্র ৬৮ বলে ১০০ রান করেন জস বাটলার। ক্রিজে ছিলেন ৯৭ মিনিট। ১১টা চার ও ৫টা ছয় দিয়ে তাঁর ইনিংস সাজানো ছিল।   

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 2, 2022, 08:00 PM IST
IPL 2022, MIvsRR: ক্রোড়পতি লিগে দ্বিতীয় শতরান করে কাকে টপকে গেলেন Jos Buttler? জেনে নিন
বিস্ফোরক শতরানের পর জস বাটলার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এ (IPL 2022) প্রথম শতরান ও ক্রোড়পতি লিগে নিজের দ্বিতীয় শতরান পূর্ণ করে সবাইকে চমকে দিলেন জস বাটলার (Jos Buttler) । শনিবার ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের (Rajsthan Royals) এই ওপেনার কার্যত মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বোলারদের 'খুন' করলেন। একইসঙ্গে এই শতরান পূর্ণ করে আন্দ্রে রাসেলকে (Andre Russel) টপকে গেলেন তিনি। পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে ৩১ বলে ৭০ রানে অপরাজিত থেকে এই ম্যাচের আগে পর্যন্ত ৭৫ রান করে অরেঞ্জ ক্যাপের মালিক ছিলেন 'দ্রে রাস'। ইংল্যান্ডের এই তারকা শতরান করে মাথায় অরেঞ্জ ক্যাপ তুলে নিলেন। চলে গেলেন শীর্ষে। তাছাড়া এ দিন শতরান করে স্বদেশীয় বেন স্টোকসকে (Ben Stokes) ছুঁলেন এই ডানহাতি। 

এ দিন টসে জিতে রাজস্থানকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। মাত্র ৬৮ বলে ১০০ রান করেন বাটলার। ক্রিজে ছিলেন ৯৭ মিনিট। বাটলারের ১১টা চার ও ৫টা ছয় দিয়ে সাজানো ছিল। টি-টোয়েন্টি কেরিয়ারের ৩০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন বাটলার। আইপিএল-এর ইতিহাসে ১৬তম ব্যাটার হিসেবে একাধিক শতরান করার নজির গড়লেন তিনি। একইসঙ্গে ছুঁলেন স্টোকসকে। এর আগে ইংল্যান্ডের ক্রিকেটার হিসেবে আইপিএল-এ সবচেয়ে বেশি দুটি শতরান করার নজির স্টোকসের নামে লেখা ছিল। সেই তালিকায় এ বার ভাগ বসালেন বাটলার। 

এই বিস্ফোরক ইনিংসে বাটলার সবচেয়ে বেশি অ্যাটাক করেন বাসিল থাম্পিকে (Basil Thampi)। প্রথম ওভারের তৃতীয় বলেই জসপ্রীত বুমরাকে (Jasprit Bumrah) বাউন্ডারি মেরে বাটলার ছন্দে থাকার ইঙ্গিত দেন। দ্বিতীয় ওভারে ড্যানিয়েল স্যামসের তৃতীয় বলে ম্যাচের প্রথম ছক্কা হাঁকান ব্রিটিশ ওপেনার। তৃতীয় ওভারে অপেনাকে সমীহ করেন তিনি। তবে চতুর্থ ওভারে বাসিল থাম্পি বল করতে এলে রীতিমতো ধ্বংসলীলা চালান বাটলার।

চতুর্থ ওভারে থাম্পির প্রথম বলে কোনও রান সংগ্রহ করেননি ব্রিটিশ তারকা। দ্বিতীয় বলে চার মারেন বাটলার। পরের দুটি (তৃতীয় ও চতুর্থ) বলে জোড়া ছক্কা হাঁকান তিনি। পঞ্চম বলে চার মারার পরে শেষ বলে ফের একটি ছয় মারেন বাটলার। সেই ওভারের ৬টি বলে যথাক্রমে ০, ৪, ৬, ৬, ৪ ও ৬ রান ওঠে। সাকুল্যে ওভার থেকে বাটলার তথা রাজস্থানের সংগ্রহ মোট ২৬ রান।

অধিনায়ক সঞ্জু স্যামসন ২১ বলে ৩০ ও শিমরন হেট্মেয়ার ১৪ বলে ৩৫ রান করে সাজঘরে ফিরে যান। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট ১৯৩ রান তুলে নেয় রাজস্থান। 

আরও পড়ুন: IPL 2022, KKRvsPBKS : কোন কারণে Punjab Kings-কে উড়িয়ে দিল KKR? ছবিতে দেখে নিন

আরও পড়ুন: IPL 2022, KKRvsPBKS: 'ভয়ঙ্কর' Andre Russel, 'আগুনে' Umesh-এ মুগ্ধ Shah Rukh Khan

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.