IPL 2022, GT vs LSG: LSG-কে ৬২ রানে হারিয়ে প্রথম দল হিসেবে প্লে-অফে চলে গেল Gujarat Titans

২৪ রানে ৪ উইকেট নিয়ে বিপক্ষকে একাই শেষ করে দেন রাশিদ খান। যশ দয়াল নিয়েছেন ২৪ রানে ২ উইকেট। 

Updated By: May 10, 2022, 11:07 PM IST
IPL 2022, GT vs LSG: LSG-কে ৬২ রানে হারিয়ে প্রথম দল হিসেবে প্লে-অফে চলে গেল Gujarat Titans
চার উইকেট নিয়ে বিপক্ষকে শেষ করার পর সতীর্থদের সঙ্গে রাশিদ খান। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ২৮ মার্চের পর এ বার ১০ মে। ফের একবার লখনউ সুপার জায়ান্টকে (Lucknow Super Giants) হারিয়ে দিল গুজরাত টাইটান্স (Gujarat Titans)। প্রথম সাক্ষাতে পাঁচ উইকেটে জিতেছিল হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল। আর এ বার কে এল রাহুলের (KL Rahul) দলকে ৬২ রানে হারিয়ে চলতি আইপিএল-এর (IPL 2022) প্রথম দল হিসেবে প্লে-অফে জায়গা করে নিল গুজরাত। 

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন গুজরাত অধিনায়ক হার্দিক। ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) ও শুভমন গিল (Shubman Gill) জুটি এ দিনও নেমেছিলেন ওপেনিংয়ে। কিন্তু আগের ম্যাচগুলোর মতো এ দিন দিনটা ভাল ছিল না পাপালির। মাত্র ৫ রান করে মহসিনের বলে ক্যাচ আউট হয়ে ফিরে যান। বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি ম্যাথু ওয়েড ও হার্দিকও। প্রথম জন ১০ ও গুজরাত অধিনায়ক ১১ রান করে ফিরে যান। তবে এরপর ডেভিড মিলারের সঙ্গে পার্টনারশিপ গড়ার চেষ্টা করেন শুভমন। শেষ পর্যন্ত টিকেও ছিলেন। আইপিএলে নিজের ১৪ তম অর্ধশতরান হাঁকালেন গিল। শেষ পর্যন্ত ৪৯ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন পাঞ্জাবের এই তরুণ ব্যাটার। ডেভিড মিলার (David Miller) ২৬ রান করে ফিরে যান হোল্ডারের শিকার হয়ে। শেষ দিকে ১৬ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে ২২ রান করে অপরাজিত থাকেন রাহুল তেওয়াটিয়া (Rahul Tewatia)। 

লখনউয়ের বোলারদের মধ্যে সবচেয়ে সফল বোলার আবেশ খান। ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট তুলে নেন তিনি। ৪ ওভারে ১৮ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন মহসিন খান। 

Hardik Pandya

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খুব ধীরে করেন লখনউয়ের দুই ওপেনার কুইন্টন ডিকক ও কে এল রাহুল। গুজরাতের বোলাররা দুরন্ত বল করছিলেন। লখনউকে প্রথম ধাক্কা দেন যশ দয়াল। ডিকককে ১১ রানের মাথায় সাজঘরে ফেরান তিনি। রাহুলকে আউট করেন মহম্মদ শামি। পাওয়ার প্লে-র শেষ ওভারে করণ শর্মাকে আউট করেন দয়াল। ৩৩ রানে ৩ উইকেট পড়ে যায় লখনউয়ের।

দীপক হুডা কিছুটা চেষ্টা করেন। তিনি এক দিকে টিকে থাকলেও অন্য দিকে পর পর উইকেট পড়ছিল। ক্রুণাল পান্ডিয়া, আয়ুষ বাদোনি, মার্কাস স্টোইনিস, জেসন হোল্ডাররা কেউ রান পাননি। নিয়মিত ব্যবধানে উইকেট তুললেন রাশিদ খান ও সাই কিশোর। শেষ পর্যন্ত ৮২ রানে শেষ হয়ে যায় লখনউয়ের ইনিংস। ৬২ রানে ম্যাচ জেতে গুজরাত। 

২৪ রানে ৪ উইকেট নিয়ে বিপক্ষকে একাই শেষ করে দেন রাশিদ খান (Rashid Khan)। যশ দয়াল নিয়েছেন ২৪ রানে ২ উইকেট। 

আরও পড়ুন: Rahul Dravid: BJP যুব মোর্চার সভায় থাকার খবর ওড়ালেন Team India-র হেড কোচ

আরও পড়ুন: Mark Boucher: বর্ণবিদ্বেষের অভিযোগ থেকে অবশেষে মুক্তি পেলেন Cricket South Africa-আর হেড কোচ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.