Kuldeep Yadav: 'চায়নাম্যান বিরল প্রজাতি'! কুলদীপের ভূয়সী প্রশংসায় প্রাক্তন কেকেআর ক্যাপ্টেন

কুলদীপ যাদবকে ( Kuldeep Yadav) দুরন্ত প্রত্যাবর্তনের জন্য শুভেচ্ছা জানালেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)

Updated By: Apr 16, 2022, 06:16 PM IST
Kuldeep Yadav: 'চায়নাম্যান বিরল প্রজাতি'! কুলদীপের ভূয়সী প্রশংসায় প্রাক্তন কেকেআর ক্যাপ্টেন
অতীতের সেদিন। এক জার্সিতে কার্তিক-কুলদীপ

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) শনিবাসরীয় ডাবল হেডারের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। ম্যাচের আগে দিল্লির স্পিনার কুলদীপ যাদবের (Kuldeep Yadav) ভূয়সী প্রশংসা করলেন আরসিবি-র উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক (Dinesh Karthik)। কেকেআরের ড্রেসিংরুমে কার্তিক ও কুলদীপ দীর্ঘসময় কাটিয়েছেন। কার্তিক ছিলেন কুলদীপের ক্যাপ্টেন।

এখন কার্তিক-কুলদীপ একে-অপরের প্রতিদ্বন্দ্বী। দিল্লি-বেঙ্গালুরু ম্যাচের আগে আরসিবি শেয়ার করেছে এক ভিডিও। সেখানে কার্তিক বলছেন, "কুলদীপ টেকনিকে কিছু পরিবর্তন এনেছে। আমি সেই বিষয়ে খুব একটা যেতে চাই না। ও রানআপ শক্তিশালী করেছে। সেই ড্রাইভটা পাচ্ছে। যেটা দেখে ভাল লাগছে। কুলদীপ বরাবর ভীষণ দক্ষ বোলার। ও সেরা ছন্দে থাকলে ওর বোলিং দেখতে আমার খুব ভাল লাগে। বুঝতে হবে চায়নাম্যান বিরল প্রজাতি। এটাকে ও পেশা হিসাবে বেছে নিয়েছে। শুধু তাই নয়, ও খুব খুব ভাল করেছে। ও অনেক অল্প বয়সে খেলা শুরু করেছিল। কিন্তু এখন ওর আন্তর্জাতিক ক্রিকেট খেলার পাশাপাশি আইপিএলে খেলার অভিজ্ঞতাও যথেষ্ট। নিঃসন্দেহে কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছে। এভাবে ঘুরে দাঁড়ানোর জন্য আমি ওকে কৃতিত্ব জানাই।"

কেকেআরের জার্সিতে অত্যন্ত সাদামাটা দু'টি মরশুম কাটিয়েছেন কার্তিক। চলতি আইপিএলে ৫.৫ কোটি টাকায় তিনি আরসিবি-তে এসেছেন। ফাফ দু প্লেসিসের (Faf du Plessis) টিমের হয়ে তিনি ফুল ফোটাচ্ছেন। হয়ে উঠছেন ফিনিশার। দারুণ ফর্মে ব্যাট করছেন ডিকে। শেষ ৫ ম্যাচে ১৩১-এর গড়ে করেছেন ১৩১ রান (৩২*, ১৪*, ৪৪*, ৭* ও ৩৪)। অন্য়দিকে কুলদীপের ঝুলিতে চার ম্য়াচে চলে এসেছে ১০ উইকেট। গতবছর কেকেআরের রিজার্ভ বেঞ্চে ছিলেন কুলদীপ। সেভাবে সুযোগই পাননি নিজের প্রতিভা প্রমাণ করার। কিন্তু কুলদীপ চলতি আইপিএলের প্রতি ম্য়াচেই বুঝিয়ে দিচ্ছেন যে, কেন এই মরশুমে দিল্লি ২ কোটি টাকায় দলে নিয়েছে তাঁকে। ২০১৬ সালে কুলদীপ যোগ দেন কেকেআরে। ৪৫টি ম্যাচ খেলে তাঁর ঝুলিতে এসেছিল ৪০টি উইকেট। গড় ছিল ৩০.৯০। ২০২০ সালে কুলদীপ কেকেআরের হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছিলেন। দলের তারকা হয়ে ওঠেন বরুণ চক্রবর্তী। কুলদীপ চলে আসেন বেঞ্চে। 

আরও পড়ুন: KL Rahul-AB de Villiers: দুরন্ত শতরান রাহুলের, অনন্য় রেকর্ডে স্পর্শ করলেন ডিভিলিয়ার্সকে

আরও পড়ুনIPL 2022: চলতি আইপিএলে সমাপ্তি অনুষ্ঠানের ভাবনায় বিসিসিআই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.