IPL 2022: 'MS Dhoni-র মতোই ফিনিশার Dinesh Karthik আইস কুল'! কে বললেন এই কথা?

ফিনিশার দীনেশ কার্তিকে (Dinesh Karthik) মোহিত অধিনায়াক ফাফ দু প্লেসিস (Faf du Plessis)

Updated By: Mar 31, 2022, 01:13 PM IST
IPL 2022: 'MS Dhoni-র মতোই ফিনিশার Dinesh Karthik আইস কুল'! কে বললেন এই কথা?
দীনেশে কার্তিকে মজে ফাফ দু প্লেসিস

নিজস্ব প্রতিবেদন: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore, RCB) নতুন সেনাপতি ফাফ দু প্লেসিস (Faf du Plessis) ভূয়সী প্রশংসা করলেন টিমের উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিকের (Dinesh Karthik)। ফাফ বলছেন কিংবদন্তি এমএস ধোনির (MS Dhoni) মতোই ফিনিশিং দক্ষতা রয়েছে কার্তিকের।

বুধবার রাতে নবি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল কেকেআর-আরসিবি (KKRvsRCB)। আরসিবি মাত্র ১২৮ রানে কেকেআরকে বেঁধে দিয়েছিল। জবাবে ফাফ অ্যান্ড কোং ৪ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয়। ফাফ আরসিবি ক্যাপ্টেন হিসাবে প্রথমবার জয়ের মুখ দেখলেন।

কেকেআরের রান তাড়া করে জেতার জন্য আরসিবি-র ২ ওভারে ১৭ রানের প্রয়োজন ছিল। সাতে নামা কার্তিকের থেকে প্রত্যাশাই ছিল যে তিনি ম্যাচ জিতিয়ে ফিরবেন। নিদাহাস ট্রফির নায়ক হতাশ করেননি। শেষ ওভারে যখন তাঁর টিমের ৭ রান প্রয়োজন ছিল, তখন কার্তিক বুঝিয়ে দেন যে, ঠান্ডা মাথায় ম্যাচ বার করে আনা তাঁর সহজাত দক্ষতা। আন্দ্রে রাসেলের ওভারে কার্তিক ছয় ও চার হাঁকিয়ে আরসিবিকে জেতান। তিনি ৭ বলে অপারাজিত ১৪ রানের ইনিংস খেলেন।

কার্তিকের প্রশংসায় ফাফ বলেন, "কার্তিকের অভিজ্ঞতা আছে। রান কখনই সমস্যা হয়ে দাঁড়ায়নি। আমাদের হাতে উইকেট থাকার প্রয়োজন ছিল। ফিনিশার হিসাবে ডিকে ধোনির মতোই আইস কুল।" কার্তিক চলতি মরশুমে আরসিবি-র হয়ে প্রথম ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে ১৪ বলে ৩২ করেছিলেন। হাঁকিয়ে ছিলেন তিনটি ছয়ও। কিন্তু তাঁর ব্যাটিং সেদিন দাম পায়নি। কারণ পঞ্জাবের কাছে হারতে হয়েছিল বেঙ্গালুরুকে।

আরও পড়ুন: Wanindu Hasaranga: চর্চায় দ্বীপরাষ্ট্রের স্পিনারের উইকেট সেলিব্রেশন! নেপথ্যে বিশ্ববন্দিত ফুটবলার!

আরও পড়ুন:  IPL 2022, KKRvsRCB: দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ের জন্য RCB-র বিরুদ্ধে লড়েও হারল KKR

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.