ক্লিনিক্যাল RCB হারাল DC-কে, DK-এর বিস্ফোরণ ইনিংস! বল হাতে উজ্জ্বল Hazlewood

দিল্লিকে হারিয়ে আরসিবি (RCB) লিগ টেবিলে তিনে উঠে এল। ৬ ম্যাচে ৪টি জয় ও ২টি হারের সৌজন্যে তাদের ঝুলিতে ৮ পয়েন্ট।

Updated By: Apr 16, 2022, 11:58 PM IST
ক্লিনিক্যাল RCB হারাল DC-কে, DK-এর বিস্ফোরণ ইনিংস! বল হাতে উজ্জ্বল Hazlewood
দুরন্ত পারফরম্যান্স আরসিবি-র

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) শনিবাসরীয় ডাবল হেডারের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। ক্লিনিক্যাল পারফরম্যান্সে এদিন বেঙ্গালুরু ১৬ রানে জিতল দিল্লির বিরুদ্ধে। আরসিবি-র হয়ে ব্যাট হাতে অসাধারণ ইনিংস খেললেন Dinesh Karthik (দীনেশ কার্তিক)। বল হাতে দুরন্ত জোশ হ্যাজেলউড (Josh Hazlewood)

টস হেরে প্রথমে ব্যাট করে আরসিবি তোলে ১৮৯ রান। ৪০ রানে ডাগআউটে ফিরে যায় দলের টপ অর্ডার। অধিনায়ক ফাফ দু প্লেসিস (৮), অনুজ রাওয়াত (০) ও বিরাট কোহলি (১২) রানে ফিরে যান। এরপর চারে নেমে খেলার গিয়ার বদলে দেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। ৩৪ বলে ঝোড়ো ৫৫ রানের ইনিংস খেলেন অজি অলরাউন্ডার। ম্যাক্সওয়েল যখন ফেরেন তখন আরসিবি-র স্কোর ৫ উইকেটে ৯২। পাঁচে নেমে সুয়াশ প্রভুদেশাই ৫ বলে মোটে ৬ রান করে ফিরে যান। এরপর তাণ্ডব করতে আসেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। ৩৪ বলে ৬৬ রানের ঝোড়ো অপরাজিত ইনিংস খেলেন আরসিবির উইকেটকিপার-ব্যাটার। এদিন ৫টি চার ও ৫টি ছক্কা হাঁকান কার্তিক। ব্যাট করেন ১৯৪.১১ স্ট্রাইকরেটে। কার্তিকের সঙ্গে জুটি বাঁধেন শাহবাজ আহমেদ। ৫২ বলে ৯৭ রানা তাঁরা যোগ করেন স্কোরবোর্ডে। শাহবাজ অপরাজিত থাকেন ২১ বলে ৩২ রানে।

এই রান তাড়া করতে নেমে দিল্লি শুরুটা ভালই করেছিল। দুই ওপেনার পৃথ্বী শ ও ডেভিড ওয়ার্নার পাঁচ ওভারের মধ্যে ৫০ রান তুলে ফেলেন। ১৩ বলে ১৬ রান করে আউট হন পৃথ্বী। মহম্মদ সিরাজের বলে রাওয়াতের হাতে ক্যাচ তুলে দেন তিনি। এরপর এক প্রান্ত ধরে থাকেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। কিন্তু ৩৮ বলে দুরন্ত ৬৬ রানের ইনিংস খেলে ফিরে যান তিনিও। ওয়ানিন্দু হাসারঙ্গার বলে এলবিডব্লিউ হন তিনি। এরপর তিনে নামা মিচেল মার্শ ১৪ রানে ফিরে যান। চারে নেমে অধিনায়ক ঋষভ পন্থ নিজের পরিচিত ইনিংসটাই খেলেন। ১৭ বলে ৩৪ করে তিনি সিরাজের বলে কোহলির হাতে ক্যাচ তুলে দেন। এরপর রোভম্যান পাওয়েল (০), ললিত যাদবকে (১) ও শার্দূল ঠাকুরকে (১৭) ডাগআউটে পাঠিয়ে দিল্লির জয়ের আশায় জল ঢেলে দেন হ্যাজেলউড। শেষ পর্যন্ত অক্ষর প্যাটেল (১০) ও কুলদীপ যাদব (১০) অপরাজিত থেকেও কোনও লাভ হয়নি। হ্যাজেলউডের তিন উইকেট পেলেন এদিন। সিরাজের ঝুলিতে এল দুই। এই জয়ের পর আরসিবি লিগ টেবিলে তিনে উঠে এল। ৬ ম্যাচে ৪টি জয় ও ২টি হারের সৌজন্যে তাদের ঝুলিতে ৮ পয়েন্ট।

আরও পড়ুন: Dinesh Karthik: এক ওভারে ৪, ৪, ৪, ৬, ৬, ৪! আইপিএলে আগুনে ফর্মে কার্তিক

আরও পড়ুনVirat Kohli: 'দয়া করে এবার বসুক কোহলি!' আরসিবি সুপারস্টার আউট হতেই সোশ্যালে জ্বলল আগুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.