IPL 2021: Eoin Morgan, Tim Southee-র সঙ্গে ঝামেলা নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করলেন Ravichandran Ashwin

অইন মর্গ্যান, টিম সাউদিকে সতর্ক করলেন রবিচন্দ্রন অশ্বিন। 

Updated By: Oct 5, 2021, 05:33 PM IST
IPL 2021: Eoin Morgan, Tim Southee-র সঙ্গে ঝামেলা নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করলেন Ravichandran Ashwin
রবিচন্দ্রন অশ্বিনের কাছে সেই ঝামেলার স্মৃতির ঘা এখনও দগদগে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অইন মর্গ্যান (Eoin Morgan) ও টিম সাউদির (Tim Southee) ঝামেলা নিয়ে ফের মুখ খুললেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জয়ের পর ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে এসেছিলেন তিনি। সেখানে অশ্বিন দাবি করেন যে নাইটদের সেনাপতি ও জোরে বোলার সাউদিকে তিনি ব্যক্তিগত আক্রমণ করেননি। ঘটনার সময় মাথা গরম থাকলেও বিপক্ষ দলের দুই ক্রিকেটারকে এমন কিছু বলেননি যাতে সীমা লঙ্ঘন হয়। তবে একই সঙ্গে দুই বিদেশি ক্রিকেটারকে সতর্ক করলেন অশ্বিন। 

অশ্বিন বলেন, "একটা কথা পরিষ্কার করে দেওয়া ভাল যে আমার সঙ্গে মর্গ্যান ও সাউদির কোনও ব্যক্তিগত সংঘাত নেই। ভবিষ্যতে ওদের সঙ্গে দেখা হলেই তেড়ে যাব না। কারণ আমি তেমন মানসিকতার নই। তাই স্বপ্নেও ওদের সঙ্গে ঝামেলার কথা মাথায় আসে না। যে বা যারা এই ব্যাপারটা নিয়ে জলঘোলা করার চেষ্টা করছে তাদের জিজ্ঞাসা করলেই ভাল হয়। এটা ঠিক যে ঝামেলার সময় আমরা সবাই উত্তেজিত ছিলাম। তবে সেটা অতীত হয়ে গিয়েছে। তাই এটা নিয়ে আর কথা বাড়িয়ে লাভ নেই।" 

আরও পড়ুন: IPL 2021 : ক্রোড়পতি লিগের ১০ অবিশ্বাস্য ঘটনা!

মর্গ্যান ও সাউদি তাঁকে ঠিক কী বলেছিলেন সেটা প্রকাশ্যে আনতে রাজি হয়নি অশ্বিন। তবে আকার ইঙ্গিতে বুঝিয়ে দিলেন যে দুই দেশের সংস্কৃতি যখন ভিন্ন, তখন সেটার প্রতি সবার সম্মান জানানো উচিত। তাই অশ্বিন দুই বিদেশিকে সতর্ক করে বলেন, "আমাদের দুটি দেশের সংস্কৃতি, বেড়ে ওঠা একেবারে ভিন্ন পরিবেশে। সেটা বিদেশি ক্রিকেটারদের মনে রাখা উচিত। আমি কাউকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছি না। কিন্তু ১৯৪০ সালে যে ভাবে ক্রিকেট খেলা হত ঠিক সেই ভাবে কিন্তু এখন খেলা সম্ভব নয়।" 

গত ২৮ সেপ্টেম্বর কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) বনাম দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ম্যাচে উত্তপ্ত হয়েছিল শারজা। প্রকাশ্যে তীব্র ঝামেলায় জড়িয়েছিলেন অশ্বিন ও সাউদি। সেই বাদানুবাদে জড়িয়ে গিয়েছিলেন মর্গ্যানও। উত্তেজিত হতে দেখা গিয়েছিল দিল্লির অধিনায়ক ঋষভ পন্থকেও (Rishabh Pant)। তিনিও মাথা গরম করে ফেলেছিলেন। সেই সময় দীনেশ কার্তিক মাঝে না এলে পরিস্থিতি আরও খারাপ হতে পারত। সেটা নিয়ে কার্তিক মন্তব্য করেছিলেন। সেটা নিয়ে ফের একবার ক্ষোভ প্রকাশ করলেন অশ্বিন। 

তবে অশ্বিন এখন এই বিতর্ককে দূরে সরিয়ে দেওয়া হলেও, ঘটনার পরের দিন ভারতীয় দলের অফ স্পিনারকে ট্যুইটারে কটাক্ষ করেছিলেন কেকেআর অধিনায়ক। অশ্বিনও চুপ থাকেননি একাধিক ট্যুইট করে বিপক্ষের দুই ক্রিকেটারকে বিদ্ধ করেছিলেন। এ বারও তিনি ফের বলেন, "ভেবেছিলাম ফিল্ডার থ্রো করার পর বলটা হয়তো ঋষভের গায়ে লেগেছে। তাই ঋষভকে দেখতে ঘুরে দাঁড়াই। সেই সময় মর্গ্যান এসে যে বিতর্কিত মন্তব্য করবে সেটা বুঝতে পারিনি।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.