IPL 2021: ২০১৬ সালের পর ফের হাফ-সেঞ্চুরির মুখ দেখলেন Glenn Maxwell

গতবার মরসুমের গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে এই মরসুমের ম্য়াক্সওয়েলের কোনও মিল নেই। ফের চেনা ছন্দে অজি মারকুটে ক্রিকেটার। 

Updated By: Apr 15, 2021, 02:03 PM IST
IPL 2021: ২০১৬ সালের পর ফের হাফ-সেঞ্চুরির মুখ দেখলেন Glenn Maxwell

নিজস্ব প্রতিবেদন: গতবার মরসুমের গ্লেন ম্যাক্সওয়েলের (Glenn Maxwell) সঙ্গে এই মরসুমের ম্য়াক্সওয়েলের কোনও মিল নেই। ফের চেনা ছন্দে অজি মারকুটে ক্রিকেটার। আরসিবি-র হয়ে প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের (MI) ৩৯ করে দলের জয় অবদান রেখেছিলেন তিনি। এবার সানরাইজার্স হায়দরাবাদের (SRH) বিরুদ্ধেও জ্বলে উঠলেন তিনি। ৪১ বলে ঝকঝকে ৫৯ রানের ইনিংস খেললেন ম্যাক্সওয়েল। ঘটনাচক্রে এই হাফ-সেঞ্চুরির সুবাদেই ম্যাক্সওয়েল দীর্ঘ গত পাঁচ বছরের ফিফটির খরা কাটালেন। 

পরিসংখ্যান বলছে ২০১৬ সালে শেষবার আইপিএল ফিফটি করেছিলেন ম্যাক্সওয়েল। এরপর ২০১৭, ২০১৮ মরসুমেই ম্যাক্সওয়েলের সর্বোচ্চ রান ছিল ৪৭। গতবার তাঁর সর্বোচ্চ স্কোর ছিল ৩২। ২০১৯ সালে ম্যাক্সওয়েল নিজেকে আইপিএল থেকে দূরে রেখেছিলেন।
 গত মরসুমে পুরো টুর্নামেন্টে একটি ছয়ও মারতে পারেননি ম্যাক্সওয়েল। কিংস ইলেভেন পঞ্জাবের (অধুনা পঞ্জাব কিংস) হয়ে ১৩ ম্যাচে  ১৫-র গড়ে সাকুল্যে ১০৮ রান করেছিলেন তিনি। ৪ মেরেছিলেন মোটে ৯টি। ম্য়াক্সওয়েলকে ছেড়ে দেয় পঞ্জাব। কিন্তু নিলাম যুদ্ধে চেন্নাইকে হারিয়ে ১৪.২৫ কোটি টাকা দিয়ে ম্যাক্সওয়েলকে ঘরে নেয় আরসিবি। আর ম্য়াক্সওয়েল প্রমাণ করে দিচ্ছেন যে, কোহলির দল কোনও ভুল করেনি। 

বেঙ্গালুরুর ব্যাটিং লাইন-আপ ভীষণ ভাবে দু'জন ক্রিকেটারের ওপর নির্ভরশীল। একজন স্বয়ং ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli) ও অন্যজন এবি ডিভিলিয়ার্স (AB de Villiers)। আরসিবি এমন একজন ব্যাটসম্যানের খোঁজে ছিল, যে তাঁদের দায়িত্বভার লাঘব করতে পারবে! কোহলি অনেকদিন ধরেই চেয়েছিলেন তাঁর টিমে খেলুক ম্য়াক্সওয়েল। কোহলি অস্ট্রেলিয়াতে গিয়েই সেই ভাবনা ম্যাক্সওয়েলের মাথায় চালান করেছিলেন। এই কথা ম্যাক্সওয়েলই জানান।

ম্যাক্সওয়েল বলছেন, "আমাদের মধ্যে ভালই টেক্সট চালাচালি হতো। দেখাও করতাম। অস্ট্রেলিয়ায় ওয়ানডে ও টি২০ সিরিজের পর আমার সঙ্গে কোহলির কথা হয়েছিল। ও আমাকে আরসিবি-র হয়ে খেলার সম্ভাবনার দিকটার কথা বলেছিল। কোহলি জানায় যে, আরসিবি-তে আমাকে পেলে ওর ভাললাগবে। কিন্তু অবশ্যই সবটা নির্ভর করছে নিলামের ওপর। যদিও আরসিবি-র হয়ে খেলার ব্যাপারে ও আগেই আমাকে বলেছিল। দীর্ঘ প্রক্রিয়ার পর অবশেষে আমি আরসিবি-র হয়ে খেলছি এখন।"

.