IPL 2021: পুরো মরসুম না খেলেও Shreyas Iyer পাবেন ৭ কোটি টাকা! কিন্তু কেন?

চোদ্দতম আইপিএলে (IPL 2021) একটি ম্যাচও খেলবেন না দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) শ্রেয়স আয়ার (Shreyas Iyer)। কিন্তু তাসত্ত্বেও তিনি পুরো ৭ কোটি টাকা বেতনই পাবেন! 

Updated By: Apr 5, 2021, 10:05 PM IST
IPL 2021: পুরো মরসুম না খেলেও Shreyas Iyer পাবেন ৭ কোটি টাকা! কিন্তু কেন?

নিজস্ব প্রতিবেদন: চোদ্দতম আইপিএলে (IPL 2021) একটি ম্যাচও খেলবেন না দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) শ্রেয়স আয়ার (Shreyas Iyer)। কাঁধের চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন আয়ার। কিন্তু তাসত্ত্বেও তিনি পুরো ৭ কোটি টাকা বেতনই পাবেন! ভারত-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ খেলাকালীন আয়ারের ডান কাঁধের হাড় সরে যায়। তাঁর চোট এতটাই গুরুতর যে, তাঁর পক্ষে আইপিএলের একটি ম্যাচও খেলা সম্ভব হবে না। আগামী ৮ এপ্রিল কাঁধে অস্ত্রোপচার হবে আয়ারের।

এখন প্রশ্ন একটি ম্যাচ না খেলেও আয়ার কী করে পুরো বেতন পাচ্ছেন? বিসিসিআই (BCCI)-এর  "প্লেয়ার্স ইনসিওরেন্স স্কিম" অর্থাৎ খেলোয়াড়দের জন্য যে বিমা রয়েছে, তাতে করে বোর্ডের চুক্তিবদ্ধ কোনও ক্রিকেটার যদি দেশের হয়ে খেলতে গিয়ে চোট পান এবং আইপিএল খেলতে না পারেন, সেক্ষেত্রে তাঁকে তাঁর আইপিএলের পুরো বেতনই দেওয়া হবে। আয়ার দেশের হয়ে প্রতিনিধিত্ব করেত গিয়েই চোট পেয়েছিলেন। ফলে তিনি পাচ্ছেন প্রাপ্য ৭ কোটি টাকা। তবে এই সুযোগ শুধু মাত্র বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটাররাই পাবেন। কোনও চুক্তিবদ্ধ ক্রিকেটার যদি আংশিক আইপিএল খেলতে পারেন, তাহলে সেক্ষেত্রে তাঁর ক্ষতিপূরণ সমান ভাবে তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি ও বিসিসিআই ভাগ করে নেবে।

আরও পড়ুন: IPL এর জন্য রাস্তা করে দিল মহারাষ্ট্র সরকার, রাত ৮ টার পরেও ওয়াংখেড়েতে হবে প্র্যাকটিস

অতীতে জাহির খান, (Zaheer Khan), আশিস নেহরা (Ashish Nehra) ও ইশান্ত শর্মা (Ishant Sharma) চোটের জন্য পুরো আইপিএল খেলতে পারেননি। তাঁদের ক্ষতিপূরণ দিয়েছিল বিসিসিআই। আয়ারের পরিবর্তে এবার দিল্লির অধিনায়কত্ব সামলাবেন ঋষভ পন্থ (Rishabh Pant)। টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যানের কাঁধেই গুরুদায়িত্ব। আগামী ১০ এপ্রিল ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলবে পন্থের দিল্লি।

 

.