IPL 2020: ভুল ক্রিকেটার নির্বাচনেই ব্যর্থতা বিরাটের, দাবি প্রাক্তন RCB-কোচের

দল নির্বাচন নিয়ে বিরাটকে তুলোধোনা করলেও ক্রিকেটার বিরাট কোহলির মস্তিষ্ক দুরন্ত সে কথা স্বীকার করে নিয়েছেন জেনিংস।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 17, 2020, 12:52 PM IST
IPL 2020: ভুল ক্রিকেটার নির্বাচনেই ব্যর্থতা বিরাটের, দাবি প্রাক্তন RCB-কোচের
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  ২০০৯, ২০১১ এবং ২০১৬ সালে ফাইনালে উঠলেও এখনও আইপিএল জিততে পারেনি আরসিবি। ১২ বছরের ট্রফি খরা কাটাতে মরিয়া বিরাট কোহলির দল। ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে কোচিং করিয়েছিলেন রে জেনিংস। এই ছয় বছরে গোটা দলকে কাছ থেকে দেখার অভিজ্ঞতা রয়েছে তাঁর। তবে আইপিএল-এ আরসিবি-র ধারাবাহিক ব্যর্থতার জন্য অধিনায়ক বিরাট কোহলির দল নির্বাচনকেই দায়ী করেছেন তিনি। তাঁর মতে ভুল ক্রিকেটার নির্বাচন করে দলে নিয়েছেন বিরাট আর তার জন্য এই ব্যর্থতা।

আরসিবি-র প্রাক্তন কোচ রে জেনিংস খোলাখুলি জানিয়েছেন, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দল নির্বাচন নিয়ে তাঁর সঙ্গে অধিনায়ক বিরাট কোহলির বরাবর দ্বন্দ্ব লেগে থাকত। কখনও কখনও দলের মধ্যে নাকি একা হয়ে পড়তেন বিরাট। যেমন করে হোক বিরাট নিজের চাহিদা দলে প্রয়োগ করার চেষ্টা করতেন বলেও দাবি করেছেন জেনিংস। তবে দল নির্বাচন নিয়ে বিরাটকে তুলোধোনা করলেও ক্রিকেটার বিরাট কোহলির মস্তিষ্ক দুরন্ত সে কথা স্বীকার করে নিয়েছেন জেনিংস।

সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল-এর ১৩ তম সংস্করণ শুরু হওয়ার আগে চনমনে মেজাজে রয়েছে আরসিবি শিবির। ২১ সেপ্টেম্বর  থেকে ২০২০ সালের আইপিএল-এ অভিযান শুরু করবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ।

আরও পড়ুন - IPL 2020: এবার কে হবে চ্যাম্পিয়ন? ভবিষ্যদ্বাণী করলেন গাভাসকর  

.