ক্রিকেটপ্রেমীদের জন্য দুসংবাদ! আইপিএলের ভবিষ্যত্ কী, স্পষ্ট ইঙ্গিত দিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলি

করোনা যেভাবে গোটা বিশ্বকে গ্রাস করেছে তাতে আপাতত শুধুমাত্র পরিস্থিতির দিকে নজর দেওয়া ছাড়া আর কোনও উপায় নেই। 

Updated By: Apr 12, 2020, 05:40 PM IST
ক্রিকেটপ্রেমীদের জন্য দুসংবাদ! আইপিএলের ভবিষ্যত্ কী, স্পষ্ট ইঙ্গিত দিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলি

নিজস্ব প্রতিনিধি— করোনার জন্য IPL—এর ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। এই অনিশ্চয়তার খবর নতুন নয়। কিন্তু সোমবার বোর্ডের ওয়ার্কিং কমিটির সভার আগে বোর্ড সভাপতি যে ইঙ্গিত দিলেন, তাতে চলতি বছরের আইপিএল বাতিল এখন শুধু ঘোষণার অপেক্ষা। একটি ইংরেজি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাতকারে বিসিসিআই সভাপতিকে আইপিএল-এর ভবিষ্যত নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, "মানুষের জীবন যখন বিপন্ন, তখন খেলাধুলার ভবিষ্যত ক হতে পারে!"  আইপিএল না হলে চরম আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। কিন্তু মানুষের জীবনের দাম অনেক বেশি। তাই কোনওভাবেই আর আইপিএল আয়োজনের রাস্তা দেখছেন না মহারাজ।

করোনা যেভাবে গোটা বিশ্বকে গ্রাস করেছে তাতে আপাতত শুধুমাত্র পরিস্থিতির দিকে নজর দেওয়া ছাড়া আর কোনও উপায় নেই। এই পরিপ্রেক্ষিতে সৌরভ বলেন, "কী ঘটছে, কী ঘটছে না, প্রতিটি মূহূর্ত আমরা লক্ষ্য রাখছি। এর থেকে বেশি কিছু বলার মতো পরিস্থিতি কি আছে এখন? এয়ারপোর্ট বন্ধ। মানুষ গৃহবন্দি। সমস্ত অফিস লকডাউনের জেরে বন্ধ। কেউ কোথাও যেতে পারছেন না। আর এটা অন্তত মে মাস পর্যন্ত চলবে বলে মনে হচ্ছে। এই অবস্থায় ক্রিকেটাররা কীভাবে আসবে? কোথায় থাকবে তারা? গোটা দুনিয়ায় এখন কোনও দেশেই প্রায় কোনও ধরনের খেলা আয়োজনের মতো পরিস্থিতি নেই। তাই এবারের মতো IPL ভুলে যাওয়াই ভাল।" 

আরও পড়ুন— আইপিএল না হলে নীল জার্সিতে ধোনির ভবিষ্যত কী হবে! জানিয়ে দিলেন শাস্ত্রী

আইপিএল ভুলে যাওয়াই ভাল। বোর্ড সভাপতির বলা এই বাক্যটি যথেষ্ট ইঙ্গিতপূর্ণ। সোমবার ভিডিয়ো কনফারেন্স—এর মাধ্যমে বোর্ডের কার্যকারী কমিটির গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হবে। সৌরভে কথার প্রেক্ষাপটে এটা নিশ্চিত, এদিনই চলতি বছরের আইপিএল-এর ভবিষ্যত নির্ধারণ করা হবে। ২৯শে মার্চ এই মেগা ইভেন্ট শুরু হওয়ার কথা ছিল। দেশজুড়ে লকডাউনের জন্য তা পিছিয়ে হয়েছিল ১৫ এপ্রিল। এখন যা পরিস্থিতি তাতে চলতি বছরের আইপিএল বাতিল শুধু সময়ের অপেক্ষা।

.