পার্থে জয়ী টিম ইন্ডিয়া

পার্থে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে দিল টিম ইন্ডিয়া।

Updated By: Feb 8, 2012, 03:58 PM IST

পার্থে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে দিল টিম ইন্ডিয়া। এদিন টসে জিতে শ্রীলঙ্কা প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। কিন্তু আর অশ্বিন এবং জাহির খানের দুরন্ত বোলিংয়ের সৌজন্যে শ্রীলঙ্কাকে ২৩৩ রানে বেধে রাখে মহেন্দ্র সিং ধোনির দল।  
ম্যাচের শুরুতেই থারাঙ্গাকে আউট করে দারুনভাবে শুরুটা করেছিলেন জাহির। কিন্তু এর পর সাঙ্গাকারা ও দিলসান ধীরে ধীরে শ্রীলঙ্কাকে শক্ত ভীতের উপর দাঁড় করিয়ে দেন। ঠিক সময়ে জাহির সাঙ্গাকারকে ফিরিয়ে এই জুটিকে আর বেশিদূর এগোতে দেননি। সাঙ্গাকারা ২৬ রান করেন। দিলসান সাঙ্গাকারা জুটিতে ৬২ রান তোলেন। দিলসানকেও প্যাভিলিয়নে ফেরান জাদেজা। দিলসান করেন ৪৮ রান। এর পর জয়বর্ধনে, চাঁদিমল এবং তিসারা পেরেরাকে ফিরিয়ে ভারতকে সুবিধাজনক জায়গায় নিয়ে যান অশ্বিন। চাঁদিমল সর্বোচ্চ ৬৪ রান করেন। শ্রীলঙ্কা শেষ পর্যন্ত ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৩ রান তোলে।
২৩৪ রানের টার্গেট সামনে রেখে ব্যাট করতে নেমে শুরুতেই সেওয়াগের উইকেট খুইয়ে বিপাকে পড়ে ভারত। অধিনায়ক ধোনিও মাত্র ৪ রানে আউট হন। কিন্তু বিরাট কোহলির ৭৭ এবং সচিন তেন্ডুলকরের ৪৮ রান টিম ইন্ডিয়ার জয়ের পথে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। শেষ পর্যন্ত ৪৭ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। আর অশ্বিন ৩০ এবং রবীন্দ্র জাদেজা ২৪ রানে অপরাজিত থাকেন।

.