Virat Kohli | Hardik Pandya | IND vs PAK: 'আমি তোমার জন্য বুকে বুলেট নিতে তৈরি ছিলাম'!

বিরাট কোহলির বিরাট বন্দনা করলেন হার্দিক পাণ্ডিয়া। সাফ জানিয়ে দিলেন যে, ওই ইনিংস বিরাট ছাড়া আর কারোর পক্ষেই খেলা সম্ভব ছিল না। এর সঙ্গে এও জানিয়ে দিলেন যে, বিরাটের জন্য বুকে গুলি খেতে রাজি ছিলেন তিনি।

Updated By: Oct 24, 2022, 02:38 PM IST
Virat Kohli | Hardik Pandya | IND vs PAK: 'আমি তোমার জন্য বুকে বুলেট নিতে তৈরি ছিলাম'!
যুদ্ধ জিতিয়ে তৃপ্ত বিরাট-হার্দিক। ছবি-বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) বলছেন যে, পাকিস্তানের বিরুদ্ধে মেলবোর্নে তিনি বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে পার্টনারশিপ করার সময়, বুঝে গিয়েছিলেন, বিরাটের জন্য তিনি বুকে বুলেট নিতে তৈরি ছিলেন। কিন্তু তাঁকে আউট হতে দিতেন না। পাকিস্তানের ১৫৯ রান তাড়া করতে নেমে ভারত ৩১ রানে চার উইকেট হারিয়ে ফেলেছিল। ম্যাচ থেকে কার্যত বেরিয়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু দলকে খাদের কিনারা থেকে তুলে এনে ম্য়াচ জেতান বিরাট-হার্দিক। চতুর্থ উইকেট পার্টনারশিপে বিরাট-হার্দিক ১১৩ রান যোগ করেছিলেন স্কোরবোর্ডে। ৩৭ বলে ৪০ রানের ইনিংস খেলে আউট হন হার্দিক। ৫৩ বলে ৮২ রানে অপরাজিত থাকেন বিরাট। ম্যাচের পর বিরাট-হার্দিক বিসিসিআই-এর (BCCI) একটি ভিডিয়ো সেশনে হাজির ছিলেন। সেখানেই হার্দিক ভূয়সী প্রশংসা করেন বিরাটের। 

আরও পড়ুন: Virat Kohli | IND vs PAK: ফ্যানরা বলছেন Baap Baap! কী লিখলেন সচিন থেকে নীরজ?

'আমি তোমার জন্য বুকে বুলেট নিতে তৈরি ছিলাম একটা সময়ে। কিন্তু তোমাকে আউট হতে দিতাম না। আমার গোল ছিল খুহ সহজ। তোমার জীবন সহজ করার জন্য যা যা করার দরকার, আমি করব। তুমি দেশের জন্য এমনটা বহুবার করেছ। কিন্তু চাপ নেওয়ার ক্ষেত্রে, তোমার চেয়ে ভালো কেউ নেই।' কোহলি পাহাড় সমান আস্কিং রেটে কমাতে হ্যারিস রউফকে জোড়া ছক্কা হাঁকান। আর তাঁর এই মুন্সিয়ানা ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিল। হার্দিক সেই প্রসঙ্গে বলেন, 'ওই দু'টি শটের গুরুত্ব আমি বুঝি। একটি শটও মিস করলে ওরা এগিয়ে যেত। আমি অনেক ছয় মেরেছি। কিন্তু কোহলির এই ছয়গুলি ছিল স্পেশ্যাল। আমরা দু'জনেই ফুটছিলাম। আমি জীবনে অনেক ক্রিকেট খেলেছি। কিন্তু আমার মনে হয় না, ওই ছয়গুলি মিস্টার কোহলি ছাড়া আর কেউ মারতে পারবে বলে। আমরা লড়াই করেছি, কিন্তু এক সঙ্গে। এই ইনিংস স্পেশ্যাল হতই না, যদি আমরা ওরকম ব্যতিক্রমী শট নিতাম। আমরা একে অপরের সঙ্গে কথা বলছিলাম, যে কী কঠিন পরিস্থিতি ছিল। পাকিস্তানকে ক্রেডিট দেব। ওরা অসাধারণ বল করেছে।' 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আরও পড়ুন:  Watch | Spider Cam | IND vs PAK: ভারতের বিরাট ক্ষতি করে দিল ক্যামেরা! ক্ষোভে ফেটে পড়লেন হার্দিক-রোহিত

ম্যাচের পর বিরাটও জানিয়ে ছিলেন যে, হার্দিকই তাঁকে বিশ্বাস করিয়েছিলেন যে, তাঁরা ম্যাচ জেতাতে পারেন। বিরাট বলেন, 'মেলবোর্নে মায়াবী পরিবেশ। আমি শব্দ হারিয়ে ফেলেছি। আমার কোনও ধারণাই নেই যে, কীভাবে কী হয়ে গেল। হার্দিক বিশ্বাস করেছিল যে, আমরা করতে পারি, যদি আমরা শেষ পর্যন্ত ক্রিজে থাকতে পারি। শাহিন যখন প্যাভিলিয়ন এন্ড থেকে বল করা শুরু করেছিল, তখনই আমরা সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম, যে ওর বিরুদ্ধে আমরা খেলব। হ্যারিস ওদের প্রধান বোলার। ওই দু'টি ছয় মারতেই হয়েছিল। আমাদের হিসেব অত্যন্ত সহজ ছিল। নাওয়াজের আর এক ওভার বাকি ছিল। হ্যারিসকে মারতে শুরু করলে ওদের মনে আতঙ্ক ধরবে। ৮ বলে ২৮ থেকে ৬ বলে ১৬। আমার প্রবৃত্তিতে আমি অনড় ছিলাম। প্রথম বলটি স্লোয়ার বল ছিল, লং-অনের ওপর দিয়ে খেলি। মাঠে দাঁড়িয়ে মনে হয়েছে, স্বার্থক। আজকের আগে পর্যন্ত আমার কাছে মোহালিই সেরা ইনিংস ছিল। যেটা আমি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিলাম। কিন্তু মেলবোর্নের ইনিংস তার ওপরেই রাখব। হার্দিক আমাকে অনবরত পুশ করেছে। দর্শক অবিশ্বাস্য। কত তরুণ ফ্যান আমাদের সমর্থন করেছে। আমি এই সমর্থনের জন্য কৃতজ্ঞ।' বিরাট বুঝিয়ে দিলেন যে তিনি সর্বকালের সেরাদেরই একজন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.