2036 Olympics In India: 'গ্রেটেস্ট শো অন আর্থ' হবে ভারতে? লালকেল্লায় সাফ উত্তর মোদীর

India's dream to host Olympics in 2036 Says PM Modi On His 78th Independence Day Speech: ২০৩৬ অলিম্পিক্স হবে ভারতে? স্বাধীনতা দিবসের দিন বিরাট বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Updated By: Aug 15, 2024, 02:13 PM IST
 2036 Olympics In India: 'গ্রেটেস্ট শো অন আর্থ' হবে ভারতে? লালকেল্লায় সাফ উত্তর মোদীর
২০৩৬ সালে অলিম্পিক্স হবে ভারতে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৭৮ তম স্বাধীনতা দিবস (78th Independence Day) উপলক্ষে, বৃহস্পতিবার সকালে, লালকেল্লা থেকে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। প্রধানমন্ত্রী হিসাবে এই নিয়ে টানা ১১ বার স্বাধীনতা দিবসের দিন লালকেল্লা থেকে ভাষণ দিলেন নমো। এদিন প্য়ারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) অংশ নেওয়া ১১৭ জন অ্য়াথলিটও উপস্থিত ছিলেন লালকেল্লার সামনে। ভারত প্য়ারিস থেকে হাফ ডজন পদক নিয়ে দেশে ফিরেছে। নীরজ চোপড়া (Neeraj Chopra) ও মনু ভাকেররা (Manu Bhaker) নজর কেড়েছিলেন ফ্রান্সের রাজধানীতে। নীরজদের সাধুবাদ জানানোর পাশাপাশি মোদী সাফ জানিয়েও দিলেন যে, ২০৩৬ সালে ভারতে অলিম্পিক্স হচ্ছে কি হচ্ছে না!

আরও পড়ুন: ঝুলিতে ১৫০০+ উইকেট! বিশ্বযুদ্ধে শাহিনদের ক্লাস নিয়েছেন, এবার হলেন বুমরাদের মাস্টার

মোদী বলেন, 'আজ আমাদের সঙ্গে যুব সম্প্রদায় রয়েছে। তাঁরা ভারতীয় পতাকা অলিম্পিক্সে তুলে ধরেছেন। ১৪০ কোটি দেশবাসীর হয়ে আমি আমাদের সকল অ্য়াথলিট ও প্লেয়ারদের শুভেচ্ছা জানাচ্ছি। আগামী কয়েক দিনের মধ্য়ে একটা বিরাট দল প্য়ারিসে যাবে প্য়ারালিম্পিক্সে অংশ নেওয়ার জন্য়। সকল প্য়ারালিম্পিয়ানদের আমার অগ্রিম শুভেচ্ছা রইল।' অলিম্পিক্সের প্রসঙ্গে মোদীর বক্তব্য়, 'ভারত জি-২০ সম্মেলন আয়োজন করেছে। দেশ জুড়ে ২০০-র উপর ইভেন্ট হয়েছে। এটা প্রমাণ করে দেয় যে, বড় ইভেন্ট আয়োজন করার ক্ষমতা ভারতের আছে। এখন ভারতের স্বপ্ন ২০৩৬ অলিম্পিক্স আয়োজন করা। আমরা তার প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছি।' ২০২৮ অলিম্পিক্স হবে মার্কিন মুলুকে। এবার দেখার ভারতে 'গ্রেটেস্ট শো অন আর্থ' হয় কিনা! মোদী যখন বলে দিলেন, তখন ধরে নেওয়াই যায় যে, ভারতই মাল্টি স্পোর্টসের সবচেয়ে বড় ইভেন্ট আয়োজন করতে চলেছে।

আরও পড়ুন: হদয়ের আকাশে চক্কর কাটছেন তিনি! ব্রিটিশ বোমারু বিমানের হানায় হার্দিকের হিল্লোল

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.