অলিম্পিকে সোনাজয়ীকে হারালেন ভারতীয় Boxer দীপক কুমার, বক্সিং বিশ্বে ভারতের জয়জয়কার

এই জোইরভ বছর দুয়েক আগে আরেক ভারতীয় বক্সার অমিত পঙ্ঘলকে বিশ্ব চ্যাম্পিয়নশিপের মঞ্চে হারিয়েছিলেন। 

Updated By: Feb 27, 2021, 01:49 PM IST
অলিম্পিকে সোনাজয়ীকে হারালেন ভারতীয় Boxer দীপক কুমার, বক্সিং বিশ্বে ভারতের জয়জয়কার

নিজস্ব প্রতিবেদন- Cricket, Football-এর রমরমার দেশে এক ভারতীয় বক্সারের অসাধারণ সাফল্যের খবর এল।  ভারতীয় বক্সার দীপক কুমার (Deepak Kumar) হারালেন অলিম্পিকে সোনাজয়ী এবং বিশ্ব চ্যাম্পিয়নকে। ৫২ কেজি বিভাগে উজবেকিস্তানের বিশ্বচ্যাম্পিয়ন শাকোবিদিন জইরভকে (Shakhobiddin Zoirov) হারিয়ে হইচই ফেলে দিলেন তিনি। স্ট্রান্ডজা মেমোরিয়াল বক্সিং টুর্নামেন্টের ফাইনালেও উঠলেন দীপক।

এই জোইরভ বছর দুয়েক আগে আরেক ভারতীয় বক্সার অমিত পঙ্ঘলকে বিশ্ব চ্যাম্পিয়নশিপের মঞ্চে হারিয়েছিলেন। সেবার খেতাবও জিতেছিলেন এই উজবেক বক্সার। বলাবাহুল্য, দীপক যে জোইরভের বিরুদ্ধে এই জয় পেতে পারেন, তা অনেকেই আন্দাজ করেননি। তবে ভারতীয় বক্সিং সার্কিটকে চমকে দিয়ে দীপক এমন সাফল্য পেলেন। এর আগে Asian Games-এ রূপো জিতেছিলেন দীপক। জইরভের বিরুদ্ধে এদিন তিনি ৪-১-এ জিতেছেন। 

আরও পড়ুন-  'ভাবনা-চিন্তা এখন পণ্যের মতো বিক্রি হয়', পিচের সমালোচকদের একহাত নিলেন Ashwin

চলতি টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে বুলগেরিয়ার (Bulgaria) দারিসলভ ভাসিলেভকে (Darislav Vasilev) হারিয়েছিলেন দীপক। সেই জয়ের গরিমাও কম নয়। ভাসিলভ যথেষ্ট শক্তিশালী প্রতিপক্ষ। দীপকের এমন সাফল্যের দিনে ভারতের মহিলা বক্সাররা অবশ্য হতাশ করলেন। ৫১ কেজি বিভাগে যুব বিশ্বচ্যাম্পিয়ন জ্যোতি গুলিয়া (Jyoti Gulia) ও ৭৫ কেজি বিভাগে ভাগ্যবতী কাচারি (Bhagyabati Kachari) ছিটকে গিয়েছেন। পুরুষদের ৯১ কেজি বিভাগ থেকে ছিটকে গিয়েছেন মনজিৎ সিং।

.