Team India: নতুন নেতা বেছে নিল ইন্ডিয়া, ঘোষিত দল, চলে এল বিরাট আপডেট

২৩ নভেম্বর, বৃহস্পতিবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরু হচ্ছে   টি-টোয়েন্টি সিরিজ়।

Updated By: Nov 20, 2023, 11:45 PM IST
Team India: নতুন নেতা বেছে নিল ইন্ডিয়া, ঘোষিত দল, চলে এল বিরাট আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের রেশ কাটেনি এখনও। ফের মাঠে নামছে ভারত। ঘরের মাঠে অস্ট্রেলিয়া বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে দল ঘোষণা করে দিল বিসিসিআই। হর্দিক পাণ্ডিয়ার বদলের এবার অধিনায়ক সূর্যকুমার যাদব।

আরও পড়ুন:  Virat Kohli | World Cup 2023: বিরাট কত ঘণ্টা ব্য়াট করেছেন? জানলে আপনি চমকে যাবেন!

যে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ হাতছাড়া হল, সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই ঘরেই মাঠে টি-টোয়েন্টি সিরিজ। কবে?  আগামী ২৩ নভেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের এই সিরিজ। দল ঘোষণা হল আজ, সোমবার রাতে।

সূর্যকুমার যাদব (ক্যাপ্টেন), রুতুরাজ গায়কোয়াড় (প্রথম তিন ম্যাচের ভাইস ক্যাপ্টেন), ঈশান কিশান (উইকেটকিপার), যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিবম দুবে, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান, মুকেশ কুমার ও শ্রেয়স আইয়ার (শেষ ২টি টি-২০ ম্যাচ খেলবেন এবং তিনি ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব পালন করবেন)।

 

 

অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা শেষ হওয়ার এক সপ্তাহের মধ্য়ে ভারতের গন্তব্য় দক্ষিণ আফ্রিকা। নেলসন ম্য়ান্ডেলার দেশে ১০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত থাকবে টিম ইন্ডিয়া। দুই দেশ তিনটি টি-২০, তিনটি ওয়ানডে ও দু'টি টেস্ট খেলবে। দক্ষিণ আফ্রিকা সফর শেষ হওয়ার চারদিনের মধ্য়ে শুরু হয়ে যাবে ভারত-আফগানিস্তান খেলবে তিন ম্য়াচের টি-২০ সিরিজ। বিশ্বকাপের পর ফের ভারতে আসছেন রশিদ খানরা। এরপর জানুয়ারির শেষ থেকে মার্চের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত চলবে ভারত-ইংল্য়ান্ড পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ। ব্র্য়ান্ডন ম্য়াকালামের শিষ্য়রা আসছেন ভারতে। 

আগামী বছর মার্চ পর্যন্ত ভারতীয় দল ব্য়স্ত থাকবে তিন ফরম্য়াটের ক্রিকেট নিয়েই। আর এর মাঝেই হয়ে যাবে আইপিএল মিনি নিলাম। আপাতত যা খবর পাওয়া যাচ্ছে, তাতে করে মনে করা হচ্ছে, আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে হবে নিলামযুদ্ধ। ওদিন রয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ওয়ানডে ম্য়াচ। মার্চ-মে পর্যন্ত আইপিএল হবে বলেই খবর। আইপিএল শেষ হলেই কিন্তু ফের বিশ্বকাপ। এবার কুড়ি ওভারের ফরম্য়াটে। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে যুগ্মভাবে আইসিসি-র শো পিস ইভেন্ট চলবে ৪-৩০ জুন পর্যন্ত।

আরও পড়ুন:  Lionel Messi | FIFA World Cup 2022: নিলামে উঠছে মেসির জার্সি, কত দাম পেতে পারে? ভেঙে যাবে সব রেকর্ড

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.