Neeraj Chopra: নীরজ পেলেন অনন্য সম্মান! গ্রামে বসল সোনার ডাকবাক্স!

এবার সম্মানিত হল নীরজের গ্রাম! সৌজন্যে ভারতীয় ডাক বিভাগ।

Updated By: Jan 9, 2022, 11:30 PM IST
Neeraj Chopra: নীরজ পেলেন অনন্য সম্মান! গ্রামে বসল সোনার ডাকবাক্স!
নীরজ চোপড়া

নিজস্ব প্রতিবেদন: হরিয়ানার পানিপথের ছোট্ট গ্রাম খান্ডরা থেকে উঠে এসেছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। কৃষক পরিবারের ছেলে নীরজ অলিম্পিক্সে (Tokyo 2020) দেশের হয়ে সোনার ফসল ফলিয়েছেন। অভিনব বিন্দ্রার (Abhinav Bindra) পর দ্বিতীয় ভারতীয় হিসাবে ব্যক্তিগত দক্ষতায় অলিম্পিক্স থেকে সোনা জিতেছেন দেশের এই তারকা জ্যাভলিন থ্রোয়ার।

টোকিও থেকে ভারতে ফিরে সংবর্ধনা ও সম্মানের সুনামিতে ভেসে গিয়েছেন নীরজ। তবে এবার এক অনন্য সম্মান পেল তাঁর গ্রাম। 'সোনার ছেলে'কে সম্মান জানাতে অনন্য পদক্ষেপ নিল ভারতীয় ডাক বিভাগ (Indian Post Office)। এবার নীরজের নামে তাঁর গ্রামে একটি সোনার রং করা ডাকবাক্স (Golden' Letter Box) বসানো হয়েছে।  

আরও পড়ুন: ঠিক এই কারণেই Michael Vaughan-কে একদম পছন্দ করেন না Wasim Jaffer!

তিন সপ্তাহ আগে নীরজ তাঁর কোচেদের নিয়ে উড়ে গিয়েছেন ক্যালিফোর্নিয়ায়। সেখানেই তিনি ফের একবার ট্র্যাকে নামার জন্য জোর কদমে প্র্যাকটিস শুরু করেছেন। আগামী বছর নীরজের জন্য় অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি শুধুই বিশ্ব চ্যাম্পিয়নশিপের (World Championships) জন্য নিজেকে তৈরি করছেন না। নীরজের সামনে রয়েছে ডায়মন্ড লিগ (Diamond League), কমনওয়েলথ গেমস (Commonwealth Games) ও এশিয়াড (Asian Games)।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.