রাহুলের নতুন রেকর্ড, জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ জিতল ভারত

জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের ক্রিকেটের সিরিজ জিতে নিল ভারত। ১৫ জুন তৃতীয় একদিনের ম্যাচ এখন শুধুই ভারতের কাছে নিয়মরক্ষার এবং জিম্বাবোয়ের কাছে সম্মানের হয়ে দাঁড়ালো।

Updated By: Jun 13, 2016, 06:00 PM IST
 রাহুলের নতুন রেকর্ড, জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ জিতল ভারত

ওয়েব ডেস্ক: জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের ক্রিকেটের সিরিজ জিতে নিল ভারত। ১৫ জুন তৃতীয় একদিনের ম্যাচ এখন শুধুই ভারতের কাছে নিয়মরক্ষার এবং জিম্বাবোয়ের কাছে সম্মানের হয়ে দাঁড়ালো।

প্রথম ম্যাচে ৯ উইকেটে জেতার পর এইদিন দ্বিতীয় ম্যাচও ৮ উইকেটে জিতে নিল মহেন্দ্র সিং ধোনির ভারতীয় দল। আজ টস জিতে জিম্বাবোয়েকে আগে ব্যাট করতে পাঠান ধোনি। প্রথমে ব্যাট করে মাত্র ৩৪.৩ ওভারেই শেষ হয়ে যায় জিম্বাবোয়ের ইনিংস। সেটাও মাত্র ১২৬ রানে! তিনটি উইকেট নিয়ে ম্যাচের প্রথম পর্বের নায়ক হন যজুবেন্দ্র চাহাল। এছাড়াও দুটো করে উইকেট নিয়েছেন বারিন্দর স্রান এবং ধবল কুলকার্নি। একটি করে উইকেট নিয়েছেন বুমরাহ এবং অক্ষর প্যাটেল। জিম্বাবোয়ের হয়ে সবথেকে বেশি ৫৩ রান করেছেন শিবান্দা। চিভাভা করেন ২১ রান এবং সিকন্দর রাজা করেন ১৬ রান। এছাড়া জিম্বাবোয়ের কোনও ব্যাটসম্যানই দু অঙ্কের রানে পৌঁছতে পারেননি!

জবাবে ব্যাট করতে নেমে ২৬.৫ ওভারেই ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌঁছে যায় ভারত। আগের ম্যাচের নায়ক রাহুল এদিন ৫০ বলে ৩৩ রান করে আউট হয়ে যান। অন্য ওপেনার করুণ নায়ার করেন ৬৮ বলে ৩৯ রান। এরপর অম্বাতি রায়ডু অপরাজিত ৪১ এবং মণীশ পাণ্ডে অপরাজিত ৪ রান করে ম্যাচ জিতিয়ে প্যাভিলিয়নে ফেরেন। জিম্বাবোয়ের হয়ে একটি করে উইকেট নেন চিভাভা এবং সিকন্দর রাজা। আজ রাহুল আরও একটি ভারতীয় রেকর্ড করলেন। অভিষেকের পর তিনি আউট হলেন ১৩৩ রান করে! এর আগে এই রেকর্ড ছিল উরকেরি ভেঙ্কট রামনের। রামন অভিষেকের পর প্রথম আউট হয়েছিলেন ১০৩ রানে (ওডিআই তে)। জিম্বাবোয়ের বিরুদ্ধে ১২৩ রানের গড় হয়ে গেল অম্বাতি রায়ডুর!

.