কিস অফ ক্রিকেটে উজ্জ্বল ভারতের সিরিজ জয়, বিরাট রেকর্ড

Its Official। না না শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জেতা নয়। হাসতে হাসতে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে বিশ্বকাপের ড্রেস রিহার্সলটা সেরে রাখাও নয়। মোদী সরকারের মন্ত্রীদের শপথ গ্রহণও নয়। দেশের সবথেকে বড় খবর এখন হায়দ্রাবাদ স্টেডিয়ামে বিরাট কোহলির 'চুমুর দিব্যি'।

Updated By: Nov 10, 2014, 08:00 AM IST
কিস অফ ক্রিকেটে উজ্জ্বল ভারতের সিরিজ জয়, বিরাট রেকর্ড

ওয়েব ডেস্ক: Its Official। না না শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জেতা নয়। হাসতে হাসতে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে বিশ্বকাপের ড্রেস রিহার্সলটা সেরে রাখাও নয়। মোদী সরকারের মন্ত্রীদের শপথ গ্রহণও নয়। দেশের সবথেকে বড় খবর এখন হায়দ্রাবাদ স্টেডিয়ামে বিরাট কোহলির 'চুমুর দিব্যি'।

দু ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয়, একদিনের ক্রিকেটে দ্রুতমত ছয় হাজার রানের বিশ্ব রেকর্ড করার দিনে ভারতীয় ক্রিকেটের 'ভ্যালেন্টাইন'স ডে' হিসাবে পালন করলেন ধোনীহীন ভারতের বিরাট অধিনায়ক। ৯১ রান করে ধাওয়ান ফিরে যাওয়ার পর সব লাইম লাইট গিয়ে পড়ল কোহলির দিকে। হবেই নাই বা কেন? বিশ্ব রেকর্ড করার হাতছানি, অধিনায়ক হিসাবে বিরাট সিরিজ জয়ের হাতছানি। কিন্তু সবকিছু ছাপিয়ে গেল একটা ঘটনা। এক সুন্দরীর উপস্থিতি। তার নামটা বলতে গেলে সবাই জানি বলে এড়িয়ে যাবেন। তাই ওটা উহ্য রেখেই বলি, কোহলি এক একটা করে রান নিচ্ছেন, ক্যামেরা ঠায় দাঁড়িয়ে তাঁর মুখের এক্সপ্সেশন নিতে। কোহলির আউট হওয়ার সম্ভবনা তৈরি হলেই তিনি ছট করে লাফিয়ে উঠলেন। মনে হল যেন কিছু সময়ের জন্য তাঁর হৃদস্পন্দন বন্ধ হয়ে গেছে। বোর্ডের চুক্তি আছে বলে কোনও কিছু বলতে পারলেন না। কিন্তু গোটা স্টেডিয়ামের বিরাট প্রেমপর্ব  একেবারে ভাইরাল হয়ে গেল।

এবার এল সেই মাহেন্দ্রক্ষণ। কোহলি সিঙ্গল নিয়ে অর্ধশতরান করলেন। তার চেয়েও বড় কথা ভিভ রির্টাডকেও টপকে দ্রুততম ছয় হাজার রানের ক্লাবে ঢুকে বিশ্ব রেকর্ড করলেন। অন্যদিন হলেই শেষ করে দিতে হত। কিন্তু আজ তো ভারতের ক্রিকেটের 'ভ্যালেন্টাইন'স ডে'। এখন থেকেই শুরু হল ঘটনা। মাথা থেকে হেলমেটটা খুল অভিবাদন জানালেন। তারপরেই রায়ানাকে কী একটা বলে ব্যাট ধরে ছুঁড়ে দিলেন তাঁর দিকে ফ্লাইং কিস। গোটা স্টেডিয়াম গর্জে উঠল। তখন কোথায় ক্রিকেট! পুরোটাই প্রেম প্রেম হাওয়া। সবচেয়ে লজ্জায় পড়লেন তিনি স্বয়ং। পরিস্কার বোঝা গেল উনিও চাইছেন চুমুর জাবাবে চুমু দিয়ে উত্তর দিতে। কিন্তু না। যোলোকলা পূর্ণ হল না। এই উত্তরটা কোথায় কখন দেবেন সেটা বরং তোলা থাক। এত কথা বলতে গিয়ে বলাই হল না, বৃহস্পতিবার ইডেনের ম্যাচটা জোলো হয়ে গেল। তবে হ্যাঁ, অনুস্কা উত্তরটা যদি স্বর্গোদ্যানের গ্যালারিতে বসে দিতে চান, সেটা আলাদা কথা।

.