India vs Thailand, Women's Asia Cup 2022: একেবারে ট্র্যাডিশন মেনেই এশিয়া কাপের ফাইনালে ভারতের মেয়েরা

হাসতে হাসতে এশিয়া কাপের ফাইনালে চলে গেল হরমনপ্রীত কউরের ভারত। বৃহস্পতিবার থাইল্যান্ডকে গুঁড়িয়ে কাপ যুদ্ধের ফাইনাল ল্যাপে চলে এল দেশের মহিলা ব্রিগেড।

Updated By: Oct 13, 2022, 12:48 PM IST
India vs Thailand, Women's Asia Cup 2022: একেবারে ট্র্যাডিশন মেনেই এশিয়া কাপের ফাইনালে ভারতের মেয়েরা
দুরন্ত পারফরম্যান্স টিম ইন্ডিয়ার। ছবি সৌজন্যে: আইসিসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেয়েদের এশিয়া কাপ (Women's Asia Cup) হবে আর ভারত ফাইনাল খেলবে না, সেটা হতে পারে না! ফের একবার প্রমাণিত এই মিথ। ২০০৪, ২০০৫-০৬, ২০০৬, ২০০৮, ২০১২, ২০১৬, ২০১৮-র পর ফের ২০২২। আরও একটি এশিয়া কাপের ফাইনালে টিম ইন্ডিয়া। ট্র্যাডিশন মেনেই প্রতিটি এশিয়া কাপের ফাইনাল খেলার রেকর্ড অক্ষত রাখল টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার হরমনপ্রীত কউরের (Harmanpreet Kaur) ভারত এশিয়া কাপের সেমিফাইনালে (Women Asia Cup 2022 Semi Final) মুখোমুখি হয়েছিল নারুয়েমোল চাইওয়াইয়ের থাইল্যান্ডের। বাংলাদেশের সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে (Sylhet International Cricket Stadium) ভারত ৭৪ রানে থাইল্যান্ডকে গুঁড়িয়ে ফাইনালের টিকিট সংরক্ষণ করল। এদিন দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলঙ্কা। এই ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে ভারত আগামী শনিবার ফাইনাল খেলবে।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ভারত। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান তোলে টিম ইন্ডিয়া। ওপেনার শাফালি বর্মা ২৮ বলে ৪২ রানের ঝকঝকে ইনিংস খেলেন। ক্যাপ্টেন কউরের ব্যাট থেকে এসেছে ৩০ বলে ৩৬। ২০ ওভারের ফরম্যাটে মোটেই ভদ্রস্থ স্কোর নয় এটা। এত অল্প রান করেও থাইল্যান্ডকে বেঁধে দিল ভারত। সৌজন্যে ভারতীয় বোলারদের দুরন্ত পারফরম্যান্স। দীপ্তি শর্মা একাই তুলে নিলেন তিন উইকেট। রাজেশ্বরী গায়কোয়াড় পেলেন দুই উইকেট। রেনুকা সিং, স্নেহ রানা ও শাফালির ঝুলিতে এল একটি করে উইকেট। এদিন ভারতীয় বোলারদের দাপটে মুখ তুলতেই পারেনি থাইল্যান্ড। ব্যাট করতে নেমে ৭১ রানেই চলে গিয়েছিল ৬ উইকেট। এখান থেকে আর ম্যাচ বার করা সম্ভব ছিল না প্রতিপক্ষের। ৭৪ রানেই থাইল্যান্ডকে থেমে যেতে হল। দলের মাত্র দু'জন ব্যাটার কুড়ির গণ্ডি স্পর্শ করতে পেরেছে। এদিন পাকিস্তান যদি শ্রীলঙ্কাকে হারিয়ে দেয়, তাহলে ফের একটা ভারত-পাক মহাযুদ্ধ দেখবে বাইশ গজ। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশে মুখোমুখি হবে কাপ যুদ্ধের ফাইনাল ল্যাপে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.