প্রথম দিনে ঝড়ের গতিতে টিম ইন্ডিয়া, শতরান মুরলির, পাঁচ হাজারি বিরাট

বিরাট-মুরলির ব্যাটের দাপটে প্রথম দিনে চালকের আসনে ভারত। 

Updated By: Dec 2, 2017, 03:23 PM IST
প্রথম দিনে ঝড়ের গতিতে টিম ইন্ডিয়া, শতরান মুরলির, পাঁচ হাজারি বিরাট

নিজস্ব প্রতিবেদন: দ্বিতীয় টেস্টের পর তৃতীয় টেস্টেও শতরান করলেন মুরলি বিজয়। আজকের এই সেঞ্চুরির পর মুরলি এখল ১১টি শতরানের মালিক। অন্যদিকে, টেস্টে ১০৫টি ইনিংসে ৫  হাজার রান পূর্ণ করলেন বিরাট কোহলি। পাশাপাশি আরও একটা শতরান থেকে এই মুহূর্তে মাত্র ৬ রান দূরে ভারত অধিনায়ক। 

আরও পড়ুন- ব্র্যাডম্যান, গাভাসকার, সচিন, সৌরভ থেকে পন্টিং- কারও রেকর্ড আস্ত থাকল না

তৃতীয় টেস্টের প্রথম দিনে টসে জিতে ব্যাটিং নেন ক্যাপ্টেন কোহলি। তবে শুরুতেই শিখর ধবন ও চেতেশ্বর পূজারাকে হারায় টিম ইন্ডিয়া। এরপরই দলের হাল ধরেন বিরাট কোহলি ও মুরলি  বিজয়। বাইশ গজে এসেই ওয়ানডের মেজাজে রান তুলতে থাকেন কোহলি। ওভারপিছু সাড়ে চারের ওপর গড় রেখে রান উঠতে থাকে ভারতের। চা বিরতির আগে টিম ইন্ডিয়া ২ উইকেট  হারিয়ে ২৪৫। ক্রিজে রয়েছেন মুরলি বিজয় (১০১) এবং বিরাট কোহলি (৯৪)।  

নাগপুরে যেখান থেকে শেষ করেছিলেন, আজ সেখান থেকেই শুরু করেন বিরাট কোহলি। ১০৫ ইনিংসে টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রানও আজ পূর্ণ করেন তিনি। এছাড়া আরও একটা রেকর্ড গড়ে ফেলেছেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে দ্রুত ১৬,০০০ রান পূরণ করলেন তিনি। এই রান করতে ৩৫০টি ইনিংস নিয়েছেন বিরাট। দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান হাসিম আমলার এই রানে পৌঁছতে ৩৬৩টি ইনিংস লেগেছিল। 

আরও পড়ুন- ব্র্যাডম্যানকে ছাপিয়ে নতুন ডন বিরাট

.