মুরলী বিজয়ের হাফসেঞ্চুরি; ক্রিজে কোহলি, বড় ইনিংস গড়ার পথে ভারত

লাঞ্চ প‌র্যন্ত ২ উইকেট হারাল ভারত

Updated By: Dec 2, 2017, 12:44 PM IST
মুরলী বিজয়ের হাফসেঞ্চুরি; ক্রিজে কোহলি, বড় ইনিংস গড়ার পথে ভারত

নিজস্ব প্রতিবেদন : শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টেস্টে লাঞ্চে ‌যাওয়ার আগে হাফ সেঞ্চুরি করে ফেললেন মুরলী বিজয়। লাঞ্চ প‌র্যন্ত ভারতের স্কোর ২ উইকেটে ১১৬। তবে শ্রীলঙ্কার বড় বিপদ হল ক্রিজে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি।

ফিরোজ শাহ কোটলায় আজ টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন কোহলি। হালকা সবুজ পিচে প্রথম দিকে শ্রীলঙ্কার বোলাররা উইকেট তোলার চেষ্টা করলেও লাকমাল ও গামেজকে থিতু হতে দেননি  শিখর ধবন ও মুরলী বিজয়। কিন্তু দশ ওভারের মাথায় পেরেরার বলে ক্যাচ দিয়ে আউট হয়ে ‌যান শিখর ধবন। মাত্র ২৩ রানে ফিরে ‌যান তিনি। দলের রান তখন ১ উইকেটে ৪২।

প্রথম উইকেট পড়ার পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতে থাকে ভারত। চেতশ্বর পূজারা ক্রিজ আঁকড়ে পড়ে থাকার চেষ্টা করলেও আঘাত হানেন লাহিরু। পূজারাকে ২৩ রানের মাথায় তুলে নেন। ভারতের রান তখন ২ উইকেটে ৭৮।

সাতসকালে শ্রীলঙ্কার হামলার মধ্যেও উইকেটে ধরে রাখেন মুরলী বিজয়া। ক্যাপ্টেন কোহলিকে সঙ্গে নিয়ে তিনি লাঞ্চের আগেই হাফ সেঞ্চুরি পার করে ‌যান। লাঞ্চ প‌র্যন্ত বিজয় করেন ৫১ রান। অন্যদিকে কোহলি অপরাজিত থাকেন ১৭ রান। ভারত ইতিমধ্যেই সিরিজে এগিয়ে রয়েছে। এই জুটি না পড়লে ফের শ্রীলঙ্কা চাপে পড়ে ‌যেতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন-রাতারাতি জিডি বিড়লা স্কুলে বসল সিসিটিভি, বিক্ষোভের ওপর নজরদারির অভিযোগ অভিভাবকদের

.