IND vs SL, Asia Cup 2022: ডু-অর-ডাই ম্যাচে নামছে ভারত! রোহিত জানালেন ঠিক কোথায় সমস্যা!

পাকিস্তানের কাছে হেরে ভারত কিছুটা হলেও চাপে পড়েছে। ভারতকে আগামিকাল শ্রীলঙ্কা ও বৃহস্পতিবার আফগানিস্তানকে হারাতেই হবে। শ্রীলঙ্কার কাছে হেরে গেলেই ভারতের কিন্তু এশিয়া কাপ অভিযান শেষ হয়ে যাবে। এশিয়া কাপের ফরম্যাট অনুযায়ী, সুপার ফোরে চারটি দল একে অপরের সঙ্গে খেলবে।  

Updated By: Sep 5, 2022, 08:49 PM IST
 IND vs SL, Asia Cup 2022: ডু-অর-ডাই ম্যাচে নামছে ভারত! রোহিত জানালেন ঠিক কোথায় সমস্যা!
রোহিত জানালেন কোথায় সমস্যা!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের কাছে পাঁচ উইকেটে হার এখন অতীত। ভারতের লক্ষ্য এশিয়া কাপের (Asia Cup 2022) ফাইনালের টিকিট সংরক্ষণ করা। আগামিকাল দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত মুখোমুখি হবে শ্রীলঙ্কার (India vs Sri Lanka)। এই মুহূর্তে সুপার ফোরে খেতাব জয়ের অন্য়তম দুই দাবিদার-শ্রীলঙ্কা ও পাকিস্তান। যারা সুপার ফোরে একটি করে ম্যাচ খেলে জয় পেয়েছে। ফলে যথাক্রমে এক ও দুই নম্বরে রয়েছে দাসুন শানাকা ও বাবর আজমের টিম। ০.৫৮৯ রানরেট থাকার জন্য শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা। ০.১২৬ রানরেট নিয়ে দুইয়ে পাক ব্রিগেড। তিনে থাকা ভারতের রানরেট মাইনাসে (-০.১২৬)। ফলে টিম ইন্ডিয়াকে ফাইনালে যেতে হলে পরের দুটি ম্যাচ জিততেই হবে। একইসঙ্গে বাড়াতে হবে নেট রানরেট।

পাকিস্তানের কাছে হেরে ভারত কিছুটা হলেও চাপে পড়েছে। ভারতকে আগামিকাল শ্রীলঙ্কা ও বৃহস্পতিবার আফগানিস্তানকে হারাতেই হবে। শ্রীলঙ্কার কাছে হেরে গেলেই ভারতের কিন্তু এশিয়া কাপ অভিযান শেষ হয়ে যাবে। এশিয়া কাপের ফরম্যাট অনুযায়ী, সুপার ফোরে চারটি দল একে অপরের সঙ্গে খেলবে। রাউন্ড রবিন লিগ শেষ হয়ে যাওয়ার পরে পয়েন্ট তালিকায় যে দুই দল সবার উপরে থাকবে, তারাই ফাইনাল খেলবে। পাকিস্তান ম্যাচের পর রোহিত সাফ বলেছেন যে, কোথায় ঠিক সমস্যা। রোহিত বলেন, 'ভারত-পাকিস্তানের ম্যাচে সবসময় অত্যন্ত চাপ থাকে। এটা সবাই জানে। এরকম ম্যাচে অনেক কিছু হতে পারে। যখন রিজওয়ান-নাওয়াজের পার্টনারশিপ হয়ে গিয়েছিল, তখনও আমরা শান্ত ছিলাম। তবে ওদের যুগলবন্দি একটু লম্বাই চলেছে। দারুণ ব্যাট করেছে ওরা। অতীতে পাকিস্তান ভাল খেলেছে। ক্লাস টিম। ওদের খেলায় আমরা অবাক হইনি। আমরা বুঝেছি যে, দ্বিতীয় ইনিংসে পিচ আরেকটু ভাল হয়েছিল। যেটা আমাদের কাছে শিক্ষার। যে কোনও পরিবেশে ১৮০ ভাল স্কোর। আমরা অনেক কিছু শিখেছি। এররকম রান ধরে রেখে জেতার জন্য কীরকম মাইন্ডসেট প্রয়োজন। কৃতিত্বের দাবিদার পাকিস্তান। ওরা আমাদের থেকে ভাল খেলেছে। কোহলি দারুণ ফর্মে আছে। এটা ভাল ব্যাপার। যখন বাকিরা আউট হয়ে যাচ্ছে, তখন একজনকে ইনিংস ধরে রাখতে হয়। বিরাটের রান করা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। হার্দিক ও ঋষভের সেসময় উইকেট দিয়ে আসাটা একেবারেই উচিত হয়নি। তবু আমরা ওপেন মাইন্ডসেট নিয়ে খেলতে চাই। হতে পারে সবসময় সাফল্য আসবে না।'

আরও পড়ুন: IND vs PAK, Asia Cup 2022 : পন্থের উপর রেগে লাল রোহিত, ভাইরাল হয়ে গেল সাজঘরের মুহূর্ত

ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, দীনেশ কার্তিক! ভারতের মিডল অর্ডার রীতিমতো তারকাখচিত। কিন্তু কোথাও যেন মাঝের দিকের ব্যাটাররা খেই হারিয়ে ফেলছেন। বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে যে, পন্থ না কার্তিক কাকে নিয়ে ভারত এগিয়ে যাবে! এমনকী প্রাক্তন পাক কিংবদন্তি শোয়েব আখতারও ভারতের দল নির্বাচন নিয়ে খোঁচা দিয়েছেন। আখতার তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন, 'ভারত আগে এই সিদ্ধান্ত নিক যে, চূড়ান্ত একাদশে কারা থাকবে। কে তাদের ভবিষ্যত? ঋষভ পন্থ না দীনেশ কার্তিক? হুডা না বিষ্ণোই? আমার প্রশ্ন, ভারতের চূড়ান্ত একাদশ কাদের নিয়ে হবে? ভারত আগে প্রথম একাদশ বাছুক। আমার মতে ভারতীয় দল নির্বাচন অত্যন্ত বিভ্রান্তকর। জানি না কেন! আমি এটাও জানি না, ভারত কোন স্টাইলের ক্রিকেট খেলতে চাইছে। যে আসছে, সেই মারছে। সূর্যকুমার যাদব, কেএল রাহুল, রোহিত শর্মার মতো ক্রিকেটাররা ফর্মে নেই। তারাও চালিয়ে খেলছে। একই কথা ঋষভ পন্থ ও হার্দিক পাণ্ডিয়ার জন্যও প্রযোজ্য। কোনও একজনকে ইনিংসের নোংর করতে হয়। কেএল রাহুলকে শেষ পর্যন্ত খেলতে হবে রিজওয়ানের মতো।' এখন দেখার ভারত ব্যাক-টু-ব্যাক ম্যাচ জিতে ফাইনালে যেতে পারে কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.